বাংলা নিউজ > ময়দান > ফুটবল > Champions League: পোর্তোকে হারিয়ে জয়ের ধারা বজায় রাখল লিভারপুল, অ্যাটলেটিকোকে হারাল এসি মিলান
পোর্তোর বিরুদ্ধে গোল করে সালাহের সেলিব্রেশন। ছবি- টুইটার (@ChampionsLeague)।
পোর্তোর বিরুদ্ধে গোল করে সালাহের সেলিব্রেশন। ছবি- টুইটার (@ChampionsLeague)।

Champions League: পোর্তোকে হারিয়ে জয়ের ধারা বজায় রাখল লিভারপুল, অ্যাটলেটিকোকে হারাল এসি মিলান

  • গ্রুপ ‘বি’র দ্বিতীয় স্থানের লড়াইয়ে এখনও মিলান, পোর্তো, অ্যাটলেটিকো মাদ্রিদ, তিন দলই রয়েছে।

নাগাড়ে চার ম্যাচ জিতে আগেই চ্যাম্পিয়ন্স লিগের শেষ ১৬-য় নিজেদের জায়গা পাকা করে নিয়েছিল লিভারপুল। পোর্তোর বিরুদ্ধে ঘরের মাঠে জয়ের ধারা বজায় রাখাটাই প্রধান লক্ষ্য ছিল জুরগেন ক্লপের দলের। কোনক্রমে পোর্তোকে ২-০ ব্যবধানে হারিয়ে সেই লক্ষ্যপূরণে সফল হল লিভারপুল।

খাতায় কলমে ধারে, ভারে পোর্তোর থেকে অনেক এগিয়ে লিভারপুল, তার ওপর আবার ঘরের মাঠে ম্যাচ। পর্তুগালের ক্লাবের বিরুদ্ধে খুব একটা মুশকিল হওয়ার কথা ছিল না রেডসদের। এ মরশুমের প্রথম সাক্ষাৎ-এ ম্যাচের ঠিক আগেই অনুশীলন করতে গিয়ে আহত হওয়ায় পেপে লিভারপুলের বিরুদ্ধে মাঠে নামতে পারেননি। এদিনও প্রথমার্ধের মাঝপথেই পেশিতে টান লাগায় মাঠ ছাড়তে হয় তাঁকে। সবদিক থেকেই লিভারপুলের সুবিধা হওয়া সত্ত্বেও প্রথমার্ধে কিন্তু অ্যানফিল্ডে লিভারপুলকে কার্যত নাকানি চুবানি খাওয়ায় পোর্তো। একগুচ্ছ দারুণ সুযোগ পেয়েও গোল করতে ব্যর্থ হয় তারা। লুইস ডিয়াজ কার্যত ফাঁকা গোল মিস করেন।

দ্বিতীয়ার্ধেও একই ধারা বজায় ছিল। তবে ৫২ মিনিটে থিয়াগো আলকান্তারার অনবদ্য দূরপাল্লার শটে এগিয়ে যায় লিভারপুল। এরপর গোটা ম্যাচে শান্ত দেখানো মহম্মদ সালাহও এই মরশুমে নিজের ষষ্ঠ চ্যাম্পিয়ন্স লিগ গোলটি করে লিভারপুলে জয় সুনিশ্চিত করেন। অপরদিকে, চ্যাম্পিয়ন্স লিগের পরের রাউন্ডে যাওয়ার নিজেদের আশা বজায় রাখতে অ্যাটলেটিকো মাদ্রিদের ঘরের মাঠে তাদেরকে হারানোর প্রয়োজন ছিল মিলানের। ব্রাজিলিয়ার মেসিয়াসের ৮৭ মিনিটে গোলে সেটাই করল সাত বারের চ্যাম্পিয়ন্স লিগ চ্যাম্পিয়নরা।

এই দুই রেজাল্টের জেরে গ্রুব ‘বি-র তালিকায় পাঁচ ম্যাচের সবক’টি জিতে একে রয়েছেন লিভারপুল। পোর্তোয় পাঁচ পয়েন্টি নিয়ে আপাতত দুইয়ে রয়েছ। মিলান ও অ্যাটলেটিকো যথাক্রমে চার পয়েন্ট করে নিয়ে শেষ দুই পজিশনে আছে। মিলান, অ্যাটলেটিকো এবং পোর্তো সকলেই শেষ দিন অবশ্বিষ্ট স্থানের জন্য লড়বে।

বন্ধ করুন