বাংলা নিউজ > ময়দান > ফুটবলের মহারণ > Durand Cup 2023: সমর্থকদের হেনস্থা নিয়ে নীরবতা ভাঙল নর্থইস্ট ইউনাইটেড, জবাব দিল ইস্টবেঙ্গল

Durand Cup 2023: সমর্থকদের হেনস্থা নিয়ে নীরবতা ভাঙল নর্থইস্ট ইউনাইটেড, জবাব দিল ইস্টবেঙ্গল

সমর্থকদের হেনস্থার নিয়ে নীরবতা ভাঙল নর্থইস্ট ইউনাইটেড (ছবি-টুইটার)

ইস্টবেঙ্গলের তরফ থেকে সোশ্যাল মিডিয়া মারফৎ একটি অফিসিয়াল বার্তা এসেছে। যেখানে তারা বলেছে যে ইস্টবেঙ্গল সব ধরনের বর্ণবাদের নিন্দা করে। তারা জানিয়েছে ফুটবল এমন একটা খেলা যার মাধ্যমে সকলে এক হয়ে থাকে সেই ফুটবলে বৈষম্যের কোনও জায়গা নেই।

ডুরান্ড কাপ ২০২৩ এর সেমিফাইনাল ম্যাচে ইস্টবেঙ্গল এফসি বনাম নর্থইস্ট ইউনাইটেড এফসির ম্যাচ ঘিরে বিতর্ক তৈরি হয়েছে। এই ম্যাচটি ইস্টবেঙ্গল জিতলেও, ম্যাচের একটি ঘটনাকে কেন্দ্র করে বিতর্কের মেঘে ঢেকে গিয়েছিল লাল হলুদের আকাশ। কারণ নর্থ-ইস্ট ইউনাইটেড এফসি-র ভক্তদের উপর একটি হিংসাত্মক হামলার খবর প্রকাশিত হয়েছিল। ইস্টবেঙ্গল এফসি-এর সেমিফাইনাল জয়ের পর লাল হলুদের সমর্থকদের বিরুদ্ধে অভিযোগ উঠেছে যে তারা নর্থ-ইস্ট ইউনাইটেড এফসি-র ভক্তদের বিরুদ্ধে হামলা চালিয়েছিল।

এর ফলে ফের কলঙ্কিত হল বাংলা ফুটবল। ডুরান্ড কাপের সেমিফাইনাল ম্যাচে যুবভারতীতে ইস্টবেঙ্গলের মুখোমুখি হয়েছিল নর্থইস্ট ইউনাইটেড এএফসি। সেই ম্যাচেই একটা সময়ে পিছিয়ে গিয়েছিল ইস্টবেঙ্গল, সেখান থেকে লড়াই ফেরে তারা এবং তারপর টাইব্রেকারে ম্যাচ জিতে মাঠ ছাড়ে। তবে এতটুকু সব ঠিকঠাকই ছিল, তবে এরপরেই শুরু হয়েছে বিতর্ক। আসলে এই ম্যাচের বেশ কিছু ভিডিয়ো বর্তমানে সোশ্যাল মিডিয়াতে বেশ ভাইরাল হচ্ছে। সেখানে দেখা যাচ্ছে ম্যাচ চলাকালীন কীভাবে ইস্টবেঙ্গল সমর্থকেরা মাঠে উপস্থিত নর্থইস্টের সমর্থকদের উপর চড়াও হচ্ছে। আসলে অভিযোগ উঠেছে এই সময়ে ইস্টবেঙ্গল সমর্থকরা নর্থইস্ট ফ্যানদের বর্ণবিদ্বেষ মূলক মন্তব্য করেছে। এছাড়াও নর্থইস্ট ইউনাইটেড সমর্থকদের হেনস্থা করার অভিযোগ উঠেছে লাল হলুদ সমর্থকদের বিরুদ্ধে। এই ঘটনার পরে ময়দানে শোরগোল পড়ে যায় এবং ঘটনার ভিডিয়ো সোশ্যাল মিডিয়াতে ভাইরাল হতে থাকে। এবার সেই বিষয় নিয়ে মুখ খুলেছে নর্থইস্ট ইউনাইটেড এফসি।

<p>নর্থইস্ট বিবৃতিতে কী বলল? (ছবি-এক্স)</p>

নর্থইস্ট বিবৃতিতে কী বলল? (ছবি-এক্স)

নর্থইস্ট ইউনাইটেড এফসি পুরো ঘটনাটি মেনে নিয়েছে। তারা জানিয়েছে তাদের সমর্থকদের সঙ্গে যুবভারতীতে এমনটা হয়েছে। তবে এই বিষয়টিকে তারা লজ্জাজনক আক্ষা দিয়েছে। এর পাশাপাশি তারা ভারতীয় আর্মিকে ধন্যবাদ জানিয়ছেন। আসলে এদিন আর্মির কারণে নর্থইস্টের সমর্থকেরা মাঠ থেকে বেরিয়ে আসতে পারেন। তবে এই ঘটনার নিন্দা করে নিজের সমর্থকদের পাশে দাঁড়িয়েছে নর্থইস্ট ইউনাইটেড এফসি। তারা একটি বিবৃতি প্রকাশ করেছে। তাতে তারা এই বিষয়টি ফুটবলের উচ্চ সংস্থার কাছে তুলে ধরেছে। এখন দেখার ভারতীয় ফুটবলের সর্বোচ্চ নিয়ামক সংস্থা কিমবা ডুরান্ড কমিটি কোনও পদক্ষেপ নেয় কিনা।

<p>ইস্টবেঙ্গলের বিবৃতি (ছবি-এক্স)</p>

ইস্টবেঙ্গলের বিবৃতি (ছবি-এক্স)

এদিকে ইস্টবেঙ্গলের তরফ থেকে সোশ্যাল মিডিয়া মারফৎ একটি অফিসিয়াল বার্তা এসেছে। যেখানে তারা বলেছে যে ইস্টবেঙ্গল সব ধরনের বর্ণবাদের নিন্দা করে। তারা জানিয়েছে ফুটবল এমন একটা খেলা যার মাধ্যমে সকলে এক হয়ে থাকে সেই ফুটবলে বৈষম্যের কোনও জায়গা নেই। তবে এই বলে ইস্টবেঙ্গল কর্তারা তাদের সমর্থকদের একহাত নিয়েছেন। তবে এই বার্তায় আদৌ কোনও ফল হয় কিনা সেটাই এখন দেখার।

আসলে ইস্টবেঙ্গলের ফুটবলাররা যে রাতে গর্ব উপহার দিলেন। সেই গর্বকে কলঙ্কের দিকে ঠেলে দিল ইস্টবেঙ্গলের বেশ কিছু সমর্থক। ০-২ গোলে পিছিয়ে থাকা অবস্থায় টাইব্রেকারে স্মরণীয় জয় পাওয়ার পরেই ইস্টবেঙ্গল সমর্থকরা যুবভারতীকে কলঙ্কিত করলেন সঙ্গে বাংলা ফুটবলকেও ছোটও করলেন। আসলে অভিযোগ উঠেছে এই সময়ে তারা নর্থইস্ট সমর্থকদের বর্ণবিদ্বেষ মূলক মন্তব্য করেছে। এছাড়াও নর্থইস্ট ইউনাইটেড সমর্থকদের হেনস্থা করার অভিযোগ উঠেছে লাল হলুদ সমর্থকদের বিরুদ্ধে। এই ঘটনার পরে ময়দানে শোরগোল পড়ে যায় এবং ঘটনার ভিডিয়ো সোশ্যাল মিডিয়াতে ভাইরাল হতে থাকে।

রোহিতদের প্রস্তুতির রোজনামচা, পাল্লা ভারি কোন দলের, ক্রিকেট বিশ্বকাপের বিস্তারিত কভারেজ, সঙ্গে প্রতিটি ম্যাচের লাইভ স্কোরকার্ড । দুই প্রধানের টাটকা খবর, ছেত্রীরা কী করল, মেসি থেকে মোরিনহো, ফুটবলের সব আপডেট পড়ুন এখানে।

ময়দান খবর

Latest News

এবার ৬৫ বছরের পরও করানো যাবে স্বাস্থ্যবিমা, ক্যান্সার, এইডসেও মিলবে কভারেজ IPL 2024: ইডেনে RCB-র বিরুদ্ধে কাদের মাঠে নামাবে KKR? দেখুন সম্ভাব্য একাদশ অযোধ্যায় লাইনচ্যুত মালগাড়ির ৪ বগি, আটকে পড়ল বহু ট্রেন, চরম দুর্ভোগে যাত্রীরা শ্মশানের পাঁচিল ভেঙে পড়ল হুড়মুড়িয়ে, চাপা পড়ে মৃত্যু হল শিশুসহ ৪ জনের, আহত ২ গজলক্ষ্মী রাজযোগ তৈরি হতে চলেছে, ৩ রাশির উন্নতির দরজা খুলবে, হবে আর্থিক লাভ বিরাটের ব্যাট ভেঙেছেন, আরও ১টা নেওয়ার ধান্দা রিঙ্কুর, 'তোমার দিব্যি, আর ভাঙব না' এসি চালাতে হবে না, এই কাজগুলি করলেই ঘরের তাপমাত্রা ৫ ডিগ্রি কমে যাবে রবিবার সকালে মন ভালো রাখুন, যতই গরম লাগুক, পড়ুন দিনের সেরা ৫ জোকস আর হেসে নিন জয় জয় শিবশঙ্কর, নাটু নাটু, মিলিয়ে তৈরি হবে বিশেষ নাচ, War 2তে নাচবেন হৃত্বিক-NTR IPL-এ তৃতীয় দ্রুততম অর্ধশতরান ম্যাকগার্কের, সব থেকে কম বলে ৫০ করেছেন কারা?

Latest IPL News

বিরাটের ব্যাট ভেঙেছেন, আরও ১টা নেওয়ার ধান্দা রিঙ্কুর, 'তোমার দিব্যি, আর ভাঙব না' 'কখনও চাই না তোমার মাথা ঝুঁকে পড়ুক', হতাশ পন্তকে উদ্দীপ্ত করার চেষ্টা গাভাসকরের IPL থেকে দূরে কাউন্টিতে ফের দাপুটে ব্যাটিং নায়ারের, শতরানের দিকে এগোচ্ছেন পূজারা ট্র্যাভিস-অভিষেকের ঝড়ে লন্ডভন্ড DC! কাজে এল না ফ্রেজারের লড়াই, জিতল SRH IPL 2024 DC vs SRH: মাত্র ১৫ বলে ৫০ করে এবারের দ্রুততম অর্ধশতরান ম্যাকগার্কের ডাগ আউটে বসেই দলের ব্যাটারদের ডিআরএস নিয়ে পরামর্শ! জরিমানার কবলে ডেভিড-পোলার্ড ফের গম্ভীর বনাম ধোনি- RCB-র বিরুদ্ধে নামার আগে মাহির উল্টো সুরে কথা বললেন গৌতি আমি 100% প্রস্তুত T20 WC 2024 -এ যাওয়ার জন্য, রোহিতদের উপর চাপ বাড়ালেন কার্তিক ৬ ওভারে ১২৫ রান! হেডদের তাণ্ডবে T20-র ইতিহাসে পাওয়ার প্লে'তে সর্বোচ্চ রান SRH-র IPL 2024: মাত্র ১৬ বলে অর্ধশতরান! দিল্লিতে ব্যাট হাতে ঝড় তুলেছেন ট্র্যাভিস হেড

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.