বাংলা নিউজ > ময়দান > ফুটবলের মহারণ > গত মরশুমের হতাশা ঝেড়ে কাঁপাতে তৈরি ইস্টবেঙ্গল, কবে থেকে শুরু প্রস্তুতি?

গত মরশুমের হতাশা ঝেড়ে কাঁপাতে তৈরি ইস্টবেঙ্গল, কবে থেকে শুরু প্রস্তুতি?

আগামী সপ্তাহেই কলকাতা লিগের প্রস্তুতিতে নেমে পড়ছে ইস্টবেঙ্গল। 

সব ঠিকঠাক থাকলে আগামী শনিবার থেকে আসন্ন কলকাতা লিগের প্রস্তুতি শুরু দিতে চলেছে ইস্টবেঙ্গল ক্লাব। গতবারের ব্যর্থতা কাটিয়ে ফেলতে মরিয়া কলকাতার এই প্রধান।

আর কিছুদিন পর শুরু হতে চলেছে কলকাতা ফুটবল লিগ। ইতিমধ্যেই মোহনবাগান এবং মহামেডান স্পোর্টিং এই টুর্নামেন্টের জন্য নিজেদের প্রস্তুতিপর্ব শুরু করে দিয়েছে। তবে এখনও পর্যন্ত প্র্যাকটিসের জন্য মাঠেই নামেনি ইস্টবেঙ্গল। কলকাতা লিগের জন্য ইস্টবেঙ্গলের কোচ বিনো জর্জ শহরে এসে পৌঁছননি। তবে জানা যাচ্ছে ২০ জুন অনুশীলন শুরু করবে লাল-হলুদ শিবির।

ইস্টবেঙ্গলের চির প্রতিদ্বন্দ্বী দুই ক্লাব মোহনবাগান ও মহামেডান স্পোর্টিং সোমবার থেকে কলকাতা লিগের জন্য অনুশীলন শুরু করে দিয়েছে। কলকাতা লিগে মোহনবাগানের ডেভলেপমেন্ট টিম খেলবে। কোচিং করাবেন বাস্তব রায়। অন্য দিকে মহমেডান স্পোর্টিংয়ে কোচিংয়ের দায়িত্বে রয়েছেন মেহরাজউদ্দিন ওয়াডু। গত বছর বিনো জর্জের নেতৃত্বে বেশ ভালো পারফরম্যান্স করে ইস্টবেঙ্গল। তাই এই মরশুমের জন্যও তাকেই দায়িত্ব দেওয়া হয়েছে। ইস্টবেঙ্গলের হয়ে ডেভলেপমেন্ট লিগ ও রিজার্ভ দলে খেলা ফুটবলাররাই খেলবেন কলকাতা লিগে।

এখনও পর্যন্ত পাওয়া খবর অনুযায়ী জানা যাচ্ছে, কলকাতা প্রিমিয়র ডিভিশন লিগের জন্য ইস্টবেঙ্গলের কোচকে শহরে আসার জন্য টিকিট পাঠিয়ে দেওয়া হয়েছে। আগামী শনিবার থেকেই পুরোদমে দল নিয়ে মাঠে নামতে চলেছেন জর্জ। এবার কলকাতা লিগে কোনও বিদেশী ফুটবলার খেলার অনুমতি নেই। তাই দেশীয় ফুটবলারদের নিজেদের প্রমাণ করার এক অসাধারণ সুযোগ রয়েছে। অনুশীলনের পুরোপুরি শুরুর আগে ইস্টবেঙ্গল কোচ ট্রায়ালের মাধ্যমে কয়েকজন ফুটবলারকে দেখে নেবেন। তারপর ২০ জুন থেকে কলকাতা লিগ জেতার লক্ষে ঝাপাবে তারা।

কলকাতা লিগে ইস্টবেঙ্গলের গ্রুপে রয়েছে ভবানীপুর, এরিয়ান, জর্জ টেলিগ্রাফ, কাস্টমস, খিদিরপুর, রেনবো, ইস্টার্ন রেলের মতো দল। এখান থেকে প্রথম তিন দল পৌঁছে যাবে সুপার সিক্সে। গত বছর কলকাতা লিগে ইস্টবেঙ্গলের বিষ্ণু, অতুল উন্নিকৃষ্ণন, দীপ সাহা, বিবেক সিংয়ের মতো তরুণ ফুটবলাররা ভালো পারফর্ম করেন।‌

অন্যদিকে সিনিয়র দলের অনুশীলন শুরু হওয়ার কথা জুলাইতে। গত বছরের হতাশা জনক পারফরম্যান্সের পর সিনিয়র দল গঠনে বিশেষ নজর দিচ্ছে ইস্টবেঙ্গল। গত মরশুমে কার্যত মুখ থুবড়ে পড়েছে ইস্টবেঙ্গলের পারফরম্যান্স। ফুটবলার সহ কোচও বদলে দিয়েছেন ইস্টবেঙ্গলের কর্তারা। নতুন কোচ হয়েছেন কার্লোস কুয়াদ্রাত। তাঁর তালিকা মেনেই তৈরি হচ্ছে দল। ইতিমধ্যে জাতীয় দলের তারকা ফুটবলার নন্ধাকুমারকে সই করিয়েছে লাল-হলুদ শিবির। বোরহাকে নেওয়ার কথা ইতিমধ্যেই জানিয়ে দিয়েছে। আরও দামি ফুটবলার আসছে দলে। এখন দেখার বিষয় গত বছরের বড় ধাক্কা থেকে শিক্ষা নিয়ে এই বছরে কেমন করে মশাল বাহিনী।

রোহিতদের প্রস্তুতির রোজনামচা, পাল্লা ভারি কোন দলের, ক্রিকেট বিশ্বকাপের বিস্তারিত কভারেজ, সঙ্গে প্রতিটি ম্যাচের লাইভ স্কোরকার্ড । দুই প্রধানের টাটকা খবর, ছেত্রীরা কী করল, মেসি থেকে মোরিনহো, ফুটবলের সব আপডেট পড়ুন এখানে।

ময়দান খবর

Latest News

বাংলাদেশ হারতেই মজাদার পোস্ট পশ্চিমবঙ্গ পুলিশের! ‘বাঘবন্দী খেলায়’ জিত হার্দিকদের মীন রাশির জুনের ২৩ থেকে ৩০ তারিখ কেমন যাবে? জানুন জুনের শেষ সপ্তাহের রাশিফল কুম্ভ রাশির জুনের ২৩ থেকে ৩০ তারিখ কেমন যাবে? জানুন জুনের শেষ সপ্তাহের রাশিফল মকর রাশির জুনের ২৩ থেকে ৩০ তারিখ কেমন যাবে? জানুন জুনের শেষ সপ্তাহের রাশিফল ধনু রাশির জুনের ২৩ থেকে ৩০ তারিখ কেমন যাবে? জানুন জুনের শেষ সপ্তাহের রাশিফল বৃশ্চিক রাশির জুনের ২৩ থেকে ৩০ তারিখ কেমন যাবে? জানুন জুনের শেষ সপ্তাহের রাশিফল এক ইনিংসে ১৩টি ছয়! বাংলাদেশকে কচুকাটা করে রেকর্ড গড়লেন হার্দিক, শিবম দুবেরা তুলা রাশির জুনের ২৩ থেকে ৩০ তারিখ কেমন যাবে? জানুন জুনের শেষ সপ্তাহের রাশিফল কন্যা রাশির জুনের ২৩ থেকে ৩০ তারিখ কেমন যাবে? জানুন জুনের শেষ সপ্তাহের রাশিফল সিংহ রাশির জুনের ২৩ থেকে ৩০ তারিখ কেমন যাবে? জানুন জুনের শেষ সপ্তাহের রাশিফল

T20 WC 2024

বাংলাদেশ হারতেই মজাদার পোস্ট পশ্চিমবঙ্গ পুলিশের! ‘বাঘবন্দী খেলায়’ জিত হার্দিকদের এক ইনিংসে ১৩টি ছয়! বাংলাদেশকে কচুকাটা করে রেকর্ড গড়লেন হার্দিক, শিবম দুবেরা ও দলের জন্য খেলে…রোহিতের আউটে প্রশ্রংসা গাভাসকরের, মুম্বই লবি দেখল বিরাট ভক্তরা ব্যাটাররা দ্রুত ২০-৩০ করে আউট হচ্ছেন… রোহিতদের নতুন মানসিকতাকে স্বাগত অশ্বিনের রোহিতকে ফিরিয়ে T20 বিশ্বকাপে উইকেটের হাফ-সেঞ্চুরি শাকিবের, এই নজির আর কারও নেই নবম ওভারের প্রথম তিন বলের মধ্যে কোহলি, সূর্যকে ফিরিয়ে ম্যাচের রং বদলালেন তানজিম শেখ হাসিনা-কে পাশে নিয়েই শুভেচ্ছা বার্তা! বাংলাদেশ দলকে কি বললেন প্রধানমন্ত্রী? ‘ইমরানের মতো তুমিও লোককে বোকা বানাও’…বাবর আজমকে নিয়ে ব্যঙ্গ পাকিস্তান সাংসদের বিশ্বকাপের সময় টিপ্পনি, সমালোচকদের শায়েস্তা করতে এবার আদালতে বাবর আজম! শেষ ওভারের প্রথম বলে মার্করামের দুর্দান্ত ক্যাচ,ফিরলেন ব্রুক,বদলে গেল ম্যাচের রং

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.