বাংলা নিউজ > ময়দান > ফুটবল > EPL 2021-22: পাঁচ বছরে কোটি কোটি টাকা উড়িয়ে এখন স্ট্রাইকার কেনার পয়সা নেই পেপের
ম্যাচের মধ্যে পেপ গুয়ার্দিওয়ালা। ছবি- টুইটার।
ম্যাচের মধ্যে পেপ গুয়ার্দিওয়ালা। ছবি- টুইটার।

EPL 2021-22: পাঁচ বছরে কোটি কোটি টাকা উড়িয়ে এখন স্ট্রাইকার কেনার পয়সা নেই পেপের

  • ইতিমধ্যেই ইংল্যান্ড অধিনায়ক হ্যারি কেনের জন্য সিটির ১০০ মিলিয়ন পাউন্ডের বিড প্রত্যাখ্যাত হয়েছে।

আসন্ন মরশুমের জন্য ইতিমধ্যেই দলবদলের বাজার গরম। বিশ্বের অন্যতম সেরা দল ম্যাঞ্চেস্টার সিটিও বেশ কয়েকটি তারকা ফুটবলারকে দলে নেওয়ার বিষয়ে আগ্রহ দেখালেও এখনও কোন ফুটবলারকে সই করায়নি। গত মরশুম শেষে সার্জিও আগুয়েরোর দল ছাড়ার পর কোন স্ট্রাইকারকে ইংলিশ চ্যাম্পিয়নরা দলে নেয়, সেইদিকে তাকিয়ে রয়েছে অনেকেই। তবে ম্যানেজার পেপ গুয়ার্দিওলার সাম্প্রতিক মন্তব্য সিটি সমর্থকদের খানিকটা হতাশই করবে।

কাতালান নেটওয়ার্ক TV3-কে গুয়ার্দিওলা জানান, ‘বর্তমানে যে পরিমাণ দাম চাওয়া হচ্ছে, তাতে আমরা কোন স্ট্রাইকার কিনব না। এত দাম দিয়ে খেলোয়াড় কিনতে আমরা সক্ষম নই। সকল ক্লাবগুলিই এই সময় আর্থিক দিকে থেকে নানা সমস্যার সম্মুখীন হচ্ছে এবং আমরাও এর বাইরে নই।’

যদি আসন্ন মরশুমে কোন হ্যারি কেনদের দলে সামিল করতে ব্যর্থ হয় সিটিজেনরা, সেক্ষেত্রে দলে উপস্থিত ফুটবলার এবং অ্যাকাডেমির দিকেই তাকিয়ে গুয়ার্দিওলা। ‘আমাদের দলে গ্র্যাবিয়েল (জেসুস) ও ফেরান (তোরেস) রয়েছে যারা গত মরশুমে ওই পজিশনে (স্ট্রাইকার বা ফলস নাইন) দারুণ খেলেছে। আমাদের অ্যাকাডেমিতেও প্রচুর প্রতিভাশালী ফুটবলার রয়েছে। এছাড়া আমরা অনেক সময়ই ফলস নাইনে খেলেছি। আসন্ন মরশুমে দলে নতুন কোন স্ট্রাইকার যোগ না দেওয়ার সম্ভাবনাই বেশি।’ জানান সিটির স্প্যানিশ কোচ।

গুয়ার্দিওলা দলের দায়িত্ব নেওয়ার পর প্রায় এক বিলিয়ন ইউরো খরচ করে রুবেন ডিয়াজ, রিয়াদ মাহরেজসহ একাধিক তারকাকে বিশাল মূল্যের বিনিময়ে দলে নিয়েছে সিটি। ইতিমধ্যেই ইংল্যান্ড অধিনায়ক হ্যারি কেনের জন্য ১০০ মিলিয়ন পাউন্ডের বিড দিয়ে তা প্রত্যাখ্যাত হয়েছে। এত বিপুল পরিমাণ অর্থ ব্যয়ের পর পেপে আর্থিক সমস্যার মন্তব্য কিছুটা হলেও হতবাক করে। অবশেষে কেন বা অন্য কোন স্ট্রাইকারকে ম্যান সিটি তাঁদের দলে সামিল করে কিনা, এখন সেটাই দেখার অপেক্ষা। 

বন্ধ করুন