বাংলা নিউজ > ময়দান > ফুটবল > FA Cup: দাঁতে দাঁত চেপে লড়াই, কোনোক্রমে অ্যাস্টন ভিলাকে হারিয়ে পরের রাউন্ডে পৌঁছল ম্যান ইউনাইটেড
ভিলার বিরুদ্ধে গোল করে স্কট ম্যাকটমেনির উচ্ছ্বাস। ছবি- টুইটার (@ManUtd)।
ভিলার বিরুদ্ধে গোল করে স্কট ম্যাকটমেনির উচ্ছ্বাস। ছবি- টুইটার (@ManUtd)।

FA Cup: দাঁতে দাঁত চেপে লড়াই, কোনোক্রমে অ্যাস্টন ভিলাকে হারিয়ে পরের রাউন্ডে পৌঁছল ম্যান ইউনাইটেড

  • ম্যাচে অ্যাস্টন ভিলার একাধিক গোল বাতিল করা হয়।

ঘরের মাঠে দাঁতে দাঁত চেপে ৯০ মিনিটের কঠিন লড়াইয়ের পর অ্যাস্টন ভিলাকে ১-০ ব্যবধানে হারিয়ে এফএ কাপের পরের রাউন্ডে নিজেদের জায়গা পাকা করল ম্যাঞ্চেস্টার ইউনাইটেড। সৌজন্যে ম্যাচের মাত্র আট মিনিটেই স্কট ম্যাকটমেনির হেড থেকে করা গোল।

ম্যাচের শুরুতেই ফ্রেডের বাঁখ খাওয়া ক্রস থেকে ম্যাকটমেনি গোল তো করেন, তবে গোল পেয়ে গেলেও ইউনাইটেডে ম্যাচের রাশ নিজেদের হাতে নিতে ব্যর্থ হন। উল্টে একের পর এক অ্যাস্টন ভিলা আক্রমণের মুখোমুখি হতে হয় ডেভিড দে হেয়াকে। প্রথমার্ধেই জন ম্যাকগিন এবং এমি বুয়েনদিয়ার শট দারুণভাবে বাঁচান স্প্যানিশ গোলরক্ষক। ম্যান ইউনাইটেডের হয়ে মার্কাস রাশফোর্ড দলের লিড দ্বিগুন করার সুযোগ হাতছাড়া করেন। প্রথমার্ধ ইউনাইটেডের পক্ষেই ১-০ শেষ হয়।

দ্বিতীয়ার্ধও ছিল ঘটনাবহুল। খানিকটা বিতর্কিতভাবেই ভিলার একাধিক গোল বাতিল করা হয়। দ্বিতীয়ার্ধে ড্যানি ইংস ভিলার হয়ে বল ইউনাইটেডের জালে জড়িয়ে দিলেও ভিএআরের সহায়তায় দীর্ঘক্ষণ বিচার করে তা বাতিল করা হয়। কারণ হিসেবে এডিনসন কাভানিকে জেকব রামসির অনৈতিকভাবে ব্লক করার কথা বলা হয়। এর কিছুক্ষণ পর ফের ইংসের চিপ শট দে হেয়াকে পরাস্ত করার পর ওলি ওয়াটকিন্স সেই বল জালে জড়িয়ে দেন। তবে এবার ইংসের বিরুদ্ধে অফসাইড কল করা হয়। 

দুই অর্ধেই ভিলার গোটা ম্যাচে দাপিয়ে খেলে এবং রেড ডেভিলসদের দীর্ঘ সময় ডিফেন্ড করার পর মূলত প্রতিআক্রমণের ওপর ভরসা করেই নিজেদের খেলা চালিয়ে যেতে হয়। তবে রাল্ফ রাংনিকের দল দিনের শেষে ১-০ গোলেই ম্যাচ জিতেই মাঠ ছাড়ে। পরবর্তী রাউন্ডে ঘরের মাঠে তারা মিডল্সবরোর বিরুদ্ধে খেলবে। অপরদিকে, স্টিভেন জেরার্ডের অ্যাস্টন ভিলার কাছে এই শনিবারই বদলা নেওয়ার সুযোগ থাকছে। প্রিমিয়র লিগের ম্যাচে তারা পুনরায় ম্যান ইউনাইটেডেরই মুখোমুখি হতে চলেছে। 

বন্ধ করুন