বাংলা নিউজ > ময়দান > ফুটবলের মহারণ > FIFA WC Qualifiers: আর্জেন্তিনার ফ্যানদের বাঁচাতে লাফিয়ে ব্রাজিলের পুলিশকে ধাক্কা মার্টিনেজের! তুমুল ঝামেলা- ভিডিয়ো

FIFA WC Qualifiers: আর্জেন্তিনার ফ্যানদের বাঁচাতে লাফিয়ে ব্রাজিলের পুলিশকে ধাক্কা মার্টিনেজের! তুমুল ঝামেলা- ভিডিয়ো

পুলিশের সঙ্গে হাতাহাতিতে জড়িয়ে পড়লেন মার্টিনেজ। ছবি-রয়টার্স  (REUTERS)

ব্রাজিল বনাম আর্জেন্তিনা ম্যাচ চলাকালীন ঝামেলায় জড়ান দুই দলের সমর্থকরা। পরিস্থিতি হাতাহাতিতে পৌঁছে যায়। সেই সময় আর্জেন্টিনার সমর্থকদের বাঁচাতে এগিয়ে যান মার্টিনেজ। 

২০২৬ বিশ্বকাপের যোগ্যতা অর্জন পর্বের টানটান উত্তেজনা ভরা ম্যাচে শেষ হাসি হাসলো আর্জেন্তিনা। দুবারের বিশ্বজয়ী দল উরুগুয়ের বিরুদ্ধে ২-০ গোলে হারের পর, ব্রাজিলের বিরুদ্ধে রুদ্ধশ্বাস জয় পেলো গতবারের চ্যাম্পিয়নরা। ১-০ গোলে ব্রাজিলকে হারালো তারা। আর্জেন্তিনার হয়ে একমাত্র গোলটি করেন নিকোলাস ওটামেন্ডি। তবে এদিনের ম্যাচে স্টেডিয়ামে দফায় দফায় সংঘর্ষে জড়িয়ে পড়েন দুই দলের সমর্থকরা। পরিস্থিতি নিয়ন্ত্রণে আনতে নামতে হয় পুলিশকে। কিন্তু তাতেও কোনও সমস্যার সমাধান হয়নি।

ব্রাজিল পুলিশের সঙ্গেও হাতাহাতি লেগে যায় আর্জেন্টাইন সমর্থকদের। কিন্তু এরই মধ্যে একটি ভিডিয়ো ভাইরাল হয় সোশ্যাল মিডিয়ায়। যা রীতিমত শোরগোল ফেলে দিয়েছে নেট দুনিয়ায়। ভিডিয়োটিতে দেখা গিয়েছে আর্জেন্টাইন গোলরক্ষক এমিলিয়ানো মার্টিনেজ তাঁর দেশের সমর্থকদের রক্ষা করতে পুলিশের সঙ্গে ধস্তাধস্তিতে জড়িয়ে পড়েন। যদিও এই ঘটনার চরম নিন্দা করেন একাধিক প্রাক্তন ফুটবল তারকা সহ নেটিজেন ও ফুটবলপ্রেমীরা।

প্রসঙ্গত, বুধবার ব্রাজিলের 'রিও ডি জেনেরিও'র মারাকানা স্টেডিয়ামে মুখোমুখি হয় দুই দল। কিন্তু আর্জেন্তিনার জাতীয় সংগীতের সময় ব্রাজিলিয়ান সমর্থকদের মশকরা করা দেখেই আঁচ পাওয়া যাচ্ছিল অশান্তির। এরপরেই সংঘর্ষে উত্তপ্ত হয়ে যায় স্টেডিয়াম। শান্তি ফিরিয়ে আনতে মাঠে নামতে হয় পুলিশকে, কিন্তু উল্টে পুলিশের সঙ্গেই ধস্তাধস্তি বেধে যায় আর্জেন্টাইন সমর্থকদের। পরিস্থিতি এতটাই উগ্র হয়ে উঠেছিল যে শেষ পর্যন্ত ম্যাচের ২২ মিনিট পরেই মাঠ ছাড়তে হয় আর্জেন্তিনার ফুটবলারদের।

বেশ কিছুক্ষণ তাঁরা কাটান ড্রেসিংরুমে। অবশেষে আর্জেন্তিনার তরফ থেকে ব্রাজিল ফুটবল কর্তাদের জানানো হয়, পরিস্থিতি স্বাভাবিক হলেই মাঠে নামতে পারবে তাদের ফুটবলাররা। অবশেষে অতি কষ্টে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনা হয়। তবে এই সংঘর্ষের মাঝে উঠে আসে মার্টিনেজের পুলিশের সামনে রুখে দাঁড়ানোর ভিডিয়ো। সেই ভিডিয়োকে ঘিরে নানা ব্যবহারকারী নিজেদের মত পেশ করেন। তবে স্টেডিয়ামে এই অশান্তির নিন্দা করেছে অধিকাংশই।

উল্লেখ্য, এদিন দুই দলের তরফ থেকে লাগাতার আক্রমণ আসা সত্ত্বেও গোলশূন্য থাকে প্রথমার্ধ। দ্বিতীয়ার্ধে ৬৩ মিনিটে নিকোলাস ওটামেন্ডির দ্বারা গোল পায় আর্জেন্তিনা। এরপর গোল করার বেশ কিছু সুযোগ পেয়েও কাজে লাগাতে পারেনি সাম্বা বাহিনী। অবশেষে ১-০ গোলে ম্যাচ পকেটে তুলে নেয় লিও মেসির দল। তবে ঘরের মাঠে এই হার ব্রাজিলকে বড় চাপে ফেলে দেবে বলে মনে করছেন ফুটবল বিশেষজ্ঞরা।

রোহিতদের প্রস্তুতির রোজনামচা, পাল্লা ভারি কোন দলের, ক্রিকেট বিশ্বকাপের বিস্তারিত কভারেজ, সঙ্গে প্রতিটি ম্যাচের লাইভ স্কোরকার্ড । দুই প্রধানের টাটকা খবর, ছেত্রীরা কী করল, মেসি থেকে মোরিনহো, ফুটবলের সব আপডেট পড়ুন এখানে।

ময়দান খবর
বন্ধ করুন

Latest News

মোটা মাইনের চাকরি রাজ্য সরকারি পদে, বিজ্ঞপ্তি দিয়েছে PSC, যোগ্যতা কী লাগবে? উদ্দাম যৌনতা, খুন আর সন্দেহভাজন সাত! আসছে সারা-করিশ্মার মার্ডার মুবারক ‘‌আমি ধর্ম–ঈশ্বরে বিশ্বাস করি’‌, সিপিএমে যোগ না দেওয়ার কারণ জানালেন অভিজিৎ IND vs ENG 5th Test: ১০০তম টেস্ট খেলতে যাওয়ার আগে মনের দুঃখ প্রকাশ করলেন অশ্বিন শ্রেয়া নাকি অরিজিৎ!কে সেরা? আম্বানিদের অনুষ্ঠানে গান, ঝগড়া জুড়লেন অনুরাগীরা কোন অঙ্কে লিগ শিল্ড জিততে পারে বাগান? ইস্টবেঙ্গলের প্লে-অফে ওঠার সমীকরণই বা কী? 'মোদী কি গ্যারান্টি' লেখা হোর্ডিং রাখুন পেট্রল পাম্পে, 'অনুরোধ' সরকারের পাকিস্তান থেকে সীমাকে ৩ কোটির নোটিশ প্রথম স্বামীর, প্রেমের টানে ভারতে পাক বধূ ‘ওর মনে কিছু একটা চলছিল’, সুশান্তকে নিয়ে বিস্ফোরক 'কেদারনাথ' ছবির পরিচালক দাদাগিরি: ফুডি বাঙালি ইউটিউবারের জীবনে জড়িয়ে দাদা! দেখেশুনে সৌরভও বললেন ‘ওয়াও’

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.