বাংলা নিউজ > ময়দান > ফুটবলের মহারণ > India vs Uzbekistan Live Streaming: উজবেকদের হারানোর লক্ষ্যে ভারত, কখন ও কোথায় ফ্রি'তে এশিয়ান কাপের ম্যাচ দেখবেন?

India vs Uzbekistan Live Streaming: উজবেকদের হারানোর লক্ষ্যে ভারত, কখন ও কোথায় ফ্রি'তে এশিয়ান কাপের ম্যাচ দেখবেন?

এএফসি এশিয়ান কাপে আজ উজবেকিস্তানের বিরুদ্ধে নামছে ভারত। (ছবি সৌজন্যে, ফেসবুক Indian Football Team ও এএফপি)

এএফসি এশিয়ান কাপের দ্বিতীয় ম্যাচে নামছে ভারত। প্রতিপক্ষ উজবেকিস্তান। যে দল ভারতের থেকে ৩৪ ধাপ এগিয়ে। তবে সেই দলের থেকে যে পয়েন্ট কেড়ে নেওয়া যায়, তা দেখিয়েছে সিরিয়া। আর প্রথম ম্যাচে অস্ট্রেলিয়ার বিরুদ্ধে ০-২ গোলে হারলেও ভারত যে লড়াই করেছে, তা আত্মবিশ্বাস জোগাবে সুনীল ছেত্রীদের।

অস্ট্রেলিয়ার বিরুদ্ধে নাছোড়বান্দা মানসিকতা যে আত্মবিশ্বাস জুগিয়েছে, তাতে ভর করে আজ উজবেকিস্তানের বিরুদ্ধে নামছে ভারত। এএফসি এশিয়ান কাপের নক-আউট রাউন্ডে পৌঁছানোর স্বপ্ন টিকিয়ে রাখতে গ্রুপ লিগের দ্বিতীয় ম্যাচে উজবেকদের বিরুদ্ধে পয়েন্ট পেতেই হবে সুনীল ছেত্রী, সন্দেশ ঝিঙ্ঘানদের। কিন্তু সেই কাজটা একেবারেই সহজ হবে না। কারণ ধারেভারে ভারতের থেকে অনেক এগিয়ে উজবেকিস্তান। ফিফা ক্রমপর্যায়ে ভারত যেখানে ১০২ নম্বরে আছে, সেখানে উজবেকিস্তান আছে ৬৮ নম্বরে। সেই কারণে উজবেকিস্তানকে যথেষ্ট সমীহ করছে টিম ইন্ডিয়া। কিন্তু র‍্যাঙ্কিং ভেবে ম্যাচের আগেই হেরে যাওয়ার লোক নন সুনীলরা। বিশেষত অস্ট্রেলিয়ার বিরুদ্ধে যেভাবে লড়াই করেছে ভারত, সেভাবেই যদি উজবেকিস্তানের বিরুদ্ধে মেলে ধরতে পারে, তাহলে সুনীলরা এবারের এএফসি এশিয়ান কাপের প্রথম পয়েন্ট পেলে অবাক হওয়ার কিছু থাকবে না। আর উজবেকদের বিরুদ্ধে রুখে দেওয়া যায়, সেই প্রমাণ প্রথম ম্যাচেই দিয়েছে সিরিয়া।

ম্যাচের আগে দুই শিবিরের বক্তব্য

১) ভারতীয় কোচ ইগর স্টিম্যাচ: আমাদের জন্য এটা আরও একটি গুরুত্বপূর্ণ ম্যাচ। অস্ট্রেলিয়ার ম্যাচটা দুর্দান্ত ছিল। আমার বিশ্বাস, সেই ম্যাচ থেকে আমরা যা শিখেছি, সেটা আমাদের ভবিষ্যতের পারফরম্যান্সকে আরও ধারালো করে তুলবে। উজবেকিস্তান অত্যন্ত ভালো। ম্যাচের শুরুতেই ওরা চাপ তৈরি করবে বলে আমাদের ধারণা।

সেইসঙ্গে ভারতীয় দলের হেড কোচ জানান যে উজবেকিস্তান ম্যাচ থেকে তিন পয়েন্ট পাওয়ার লক্ষ্যেই মাঠে নামবে ভারত। তাঁর কথায়, 'আমাদের মানসিকভাবে সবসময় জেতার জন্য খেলি। সবসময় জয়ের মানসিকতা বজায় রাখি। আমাদের ছেলেরা তৈরি। আমি আশা করছি, প্রথম ম্যাচে যত সংখ্যক সুযোগ তৈরি করেছিলাম, (উজবেকিস্তানের বিরুদ্ধে) সেটার থেকে বেশি সুযোগ তৈরি করব।'

আরও পড়ুন: AFC Asian Cup 2024 Points Table: ভারতের সুবিধা করল সিরিয়া! AFC এশিয়ান কাপে কোন দল কত নম্বরে? রইল পয়েন্ট টেবিল

২) উজবেকিস্তানের কোচ সেরেকচো কাতানেচ: সাধারণত আপনি যখন খাতায়কলমে শক্তিশালী দলের বিরুদ্ধে খেলেন, তখন যুক্তি বলে যে আপনার জন্য ম্যাচটা কঠিন হবে। আমরা মাঠে কিছু একটা করার চেষ্টা করব। কিন্তু ম্যাচটা সম্পূর্ণ আলাদা। ওরা (ভারত) শক্তিশালী এবং আগ্রাসী। আমাদের জায়গা বের করতে হবে এবং নিজেদের সেরাটা উজাড় করে দিতে হবে।

কবে এবং কোথায় এএফসি এশিয়ান কাপে মুখোমুখি হচ্ছে ভারত এবং উজবেকিস্তান?

বৃহস্পতিবার (১৮ জানুয়ারি) কাতারের আল রায়ানের আহমেদ বিল আলি স্টেডিয়ামে উজবেকিস্তানের বিরুদ্ধে নামবে ভারত। আজ যে মাঠে খেলবে ভারত, সেই মাঠেই অস্ট্রেলিয়ার বিরুদ্ধে নেমেছিল। অর্থাৎ চেনা মাঠে নামছে টিম ইন্ডিয়া।

এএফসি এশিয়ান কাপে ভারত বনাম উজবেকিস্তানের ম্যাচ কখন শুরু হবে?

স্থানীয় সময় অনুযায়ী, বিকেল ৫ টা ৩০ মিনিটে আহমেদ বিল আলি স্টেডিয়ামে ভারত-উজবেকিস্তান ম্যাচ শুরু হবে। আর ভারতীয় সময় অনুযায়ী, রাত ৮ টায় শুরু হবে ভারত-উজবেকিস্তানের ম্যাচ।

ভারত বনাম উজবেকিস্তানের ম্যাচ কোন চ্যানেলে সরাসরি দেখতে পারবেন?

এবার ভারতে এএফসি এশিয়ান কাপের টিভি সম্প্রচারের দায়িত্বে আছে স্পোর্টস১৮ নেটওয়ার্ক (Sports18 Network)। তাই অন্যান্য ম্যাচের মতো ভারত-উজবেকিস্তানের ম্যাচও সরাসরি স্পোর্টস১৮ নেটওয়ার্কের বিভিন্ন চ্যানেলে দেখা যাবে। 

এএফসি এশিয়ান কাপে ভারত-উজবেকিস্তান ম্যাচের লাইভ স্ট্রিমিং কোথায় হবে?

মোবাইলে জিয়ো সিনেমার (Jio Cinema) অ্যাপে এএফসি এশিয়ান কাপে ভারত-উজবেকিস্তান ম্যাচের লাইভ সম্প্রচার দেখতে পাবেন। জিয়ো সিনেমার ওয়েবসাইট থেকেও ম্যাচ দেখা যাবে। জিয়ো সিনেমায় ভারত-উজবেকিস্তান ম্যাচের লাইভ স্ট্রিমিংয়ের জন্য কোনও টাকা লাগবে না। বিনামূল্যেই এএফসি এশিয়ান কাপে ভারত-উজবেকিস্তান ম্যাচ দেখতে পাবেন।

আর আপনার জন্য তো ‘হিন্দুস্তান টাইমস বাংলা’ আছেই। ভারত-অস্ট্রেলিয়া ম্যাচের মতো ‘হিন্দুস্তান টাইমস বাংলা’-য় ভারত-উজবেকিস্তান ম্যাচের লাইভ আপডেট পাবেন। ম্যাচে কখন কী ঘটছে, কোনও গোল হল কিনা, ভারতের খেলোয়াড়রা কেমন খেলছে, তা সব জানতে পারবেন এক ক্লিকেই। ক্লিক করুন এখানে - bangla.hindustantimes.com

আরও পড়ুন: AFC Asian Cup: আগের ম্যাচের ভুল মাথায় রাখছেন না, নিজেদের প্রমাণ করতে মরিয়া গুরপ্রীত

রোহিতদের প্রস্তুতির রোজনামচা, পাল্লা ভারি কোন দলের, ক্রিকেট বিশ্বকাপের বিস্তারিত কভারেজ, সঙ্গে প্রতিটি ম্যাচের লাইভ স্কোরকার্ড । দুই প্রধানের টাটকা খবর, ছেত্রীরা কী করল, মেসি থেকে মোরিনহো, ফুটবলের সব আপডেট পড়ুন এখানে।

ময়দান খবর

Latest News

আফগান জিতলেই ছিটকে যাবে অস্ট্রেলিয়া! কীভাবে বাংলাদেশ সেমিতে যেতে পারবে? রইল অঙ্ক ছয় হাঁকিয়ে নিজের ১৪ বছর আগের রেকর্ড ছুঁলেন রোহিত,T20 WC-এ গড়লেন বাউন্ডারির নজির আন্দুলে রেলের কাজ, ১৬৬ ট্রেন বাতিলের তালিকা নিশ্চিত নয়, জল্পনায় কান দেবেন না সাত মাসের সাধ খেলেন প্রীতি, বউয়ের বেবি বাম্প আগলে রাহুল, কবে আসছে সন্তান? 'হোয়াই,হোয়াই, হোয়াই'- নবান্নে রণংদেহী মমতা, ক্ষোভ-সুনামির মুখে মন্ত্রী, আমলারা স্নানযাত্রা থেকে রথযাত্রা পর্যন্ত চলে একাধিক বিধি, বিশদে জেনে নিন এ সম্পর্কে ডিভোর্স লইয়ার কাব্যর সঙ্গে ঘটক দিদি দিতির মালাবদল! ঋতু-বিশ্বজিতের বিয়েটা টিকবে? ‘হোয়্যাটটটট আ ক্যাচ’- দুর্বল হাত দিয়ে ছোঁ মেরে ক্যাচ অক্ষরের, নিশ্চিত ছক্কা ছিল যদি পিআর এজেন্সিকে টাকা দিতাম… জিম্বাবোয়ে সফর থেকে বাদ পড়ে বরুণের রহস্যময় পোস্ট মন্ত্রীকে ধমক! সরানো হল রাজ্য়ের দুই সচিবকে, যাদবপুরের জমি দখলের খবরও দিদির কাছে

T20 WC 2024

আফগান জিতলেই ছিটকে যাবে অস্ট্রেলিয়া! কীভাবে বাংলাদেশ সেমিতে যেতে পারবে? রইল অঙ্ক ‘হোয়্যাটটটট আ ক্যাচ’- দুর্বল হাত দিয়ে ছোঁ মেরে ক্যাচ অক্ষরের, নিশ্চিত ছক্কা ছিল প্রবল বৃষ্টি সেন্ট লুসিয়ায়, না খেলেই কি সেমিতে যাবে ভারত? অজিদের কী হবে? -ভিডিয়ো ভারতের তিন জন স্পিনার না খেলিয়ে,সিরাজকে খেলানোর পরামর্শ সেন্ট লুসিয়ার কিউরেটরদের Points Table: শেষ চারে উঠল ইংল্যান্ড, দক্ষিণ আফ্রিকা, বিদায় দুই উদ্যোক্তার কাজে এল না রস্টন চেসের অলরাউন্ড লড়াই, ৩ উইকেটে জিতে সেমিতে দক্ষিণ আফ্রিকা অজি বোর্ডের সমালোচনা খোয়াজার, ডাউন আন্ডারে না খেলতে পারা নিয়ে কী বললেন রশিদ বৃষ্টিতে ম্যাচ ভেস্তে গেলে ভারত সেমিতে উঠবে,কপাল পুড়বে অজিদের,সে সম্ভাবনা থাকছে জর্ডনের হ্যাটট্রিক, বাটলার ঝড়ে USA-কে উড়িয়ে বিশ্বকাপের সেমিফাইনালে ইংল্যান্ড IND vs AUS: ভারতকে হারানোর চেয়ে বড় বিষয় কিছু হতে পারে না…তড়পাচ্ছেন অজি অধিনায়ক

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.