বাংলা নিউজ > ময়দান > ফুটবলের মহারণ > ইস্টবেঙ্গলের টার্গেটে প্রীতম কোটাল! মোহনবাগানের ‘ঘরের ছেলে’ কি লাল হলুদে নাম লেখাবেন?

ইস্টবেঙ্গলের টার্গেটে প্রীতম কোটাল! মোহনবাগানের ‘ঘরের ছেলে’ কি লাল হলুদে নাম লেখাবেন?

মোহনবাগানের ‘ঘরের ছেলে’ কি লাল হলুদে নাম লেখাবেন? (ছবি:এক্স @kevbmat)

আসন্ন মরশুমে কি ইস্টবেঙ্গলের জার্সি গায়ে খেলতে নামবেন মোহনবাগানের ‘ঘরের ছেলে’! কলকাতা ময়দানে এখন এই প্রশ্নটাই ঘুরে বেড়াচ্ছে। সূত্রের খবর, প্রীতম কোটালকে সম্ভবত এবার চিরপ্রতিদ্বন্দ্বী ইস্টবেঙ্গল ক্লাবের জার্সিতে খেলতে দেখা যেতে পারে। এখানেই তৈরি হয়েছে নানা জল্পনা।

আসন্ন মরশুমে কি ইস্টবেঙ্গলের জার্সি গায়ে খেলতে নামবেন মোহনবাগানের ‘ঘরের ছেলে’! কলকাতা ময়দানে এখন এই প্রশ্নটাই ঘুরে বেড়াচ্ছে। সূত্রের খবর, প্রীতম কোটালকে সম্ভবত এবার চিরপ্রতিদ্বন্দ্বী ইস্টবেঙ্গল ক্লাবের জার্সিতে খেলতে দেখা যেতে পারে। এখানেই তৈরি হয়েছে নানা জল্পনা। দীর্ঘদিন মোহনবাগান ক্লাবের অধিনায়কত্ব করেছিলেন প্রীতম কোটাল। এবার প্রশ্ন উঠছে সত্যি করেই কি ইস্টবেঙ্গলের জার্সি গায়ে তুলবেন তিনি? সূত্রের খবর, আগামী মরশুমের জন্য প্রীতমকে সই করাতে ঝাঁপিয়েছে লাল-হলুদ শিবির। ইতিমধ্যেই মোহনবাগানের প্রাক্তন অধিনায়কের সঙ্গে আলোচনা শুরু হয়েছে।

ইস্টবেঙ্গলের ডিফেন্সের সমস্যা-

আসলে চলতি মরশুমে প্রতিপক্ষের বিরুদ্ধে ২৭টা গোল করলেও ইস্টবেঙ্গলকে হজম করতে হয়েছে ২২ ম্যাচে ২৯ গোল, ফলে বারবার ইস্টবেঙ্গলের রক্ষণের দুর্বলতা প্রকাশ্যে চলে এসেছে। ভালো বিদেশি স্টপার থাকলেও ভারতের প্রথম সারির ডিফেন্ডার ছিল না ইস্টবেঙ্গলের। যার অভাব বারবার ভুগিয়েছে লাল-হলুদকে। এদিকে প্রীতম কোটাল একই সঙ্গে সেন্টার ব্যাক এবং রাইট ব্যাক দুই পজিশনেই খেলতে পারেন সঙ্গে তাঁর অভিজ্ঞতাও দলকে সাহায্য করতে পারে, এর পাশাপাশি মোহনবাগানের ঘরের ছেলেকেও দলে নেওয়া হবে। ফলে প্রীতম কোটালকে সই করাতে পারলে একসঙ্গে একাধিক সমস্যা মিটিয়ে ফেলতে পারবে ইস্টবেঙ্গল দল ও তাদের দলের কোচ কার্লেস কুয়াদ্রাত।

আরও পড়ুন… আন্তর্জাতিক টেনিস তারকার বিরুদ্ধে FIR! একটি মেয়ের ছবিতে ‘এসকর্ট গার্ল’ লিখে পোস্টারিং করে ফাঁসলেন মাধউইন কামাথ

প্রীতম ও কেরালার চুক্তি কী-

তবে শেষ পর্যন্ত প্রীতম কোটাল ইস্টবেঙ্গলে সই করবে কিনা তা নিয়ে অনেক প্রশ্ন রয়েছে। কারণ প্রীতম কোটাল মোহনবাগানের ঘরের ছেলের তকমা পেয়েছেন, তিনি সেটা কি এমনিতেই মুছে ফেলবেন কিনা সেটাই এখন দেখার। এই বিষয়ে কোনও কিছুই স্পষ্ট নয়। গত মরশুমে কেরলের সঙ্গে চুক্তি করেছিলেন প্রীতম কোটাল। অর্থাৎ এক বছর খেলার পর আরেক বছর চুক্তি বাড়ানোর বিকল্প রয়েছে নির্ভরযোগ্য ওই ডিফেন্ডারের কাছে।

আরও পড়ুন… হঠাৎ করেই আন্তর্জাতিক ক্রিকেট থেকে অবসর নিলেন পাকিস্তানের প্রাক্তন ক্যাপ্টেন বিসমাহ মারুফ

আর কোন মোহন প্রাক্তনীর সঙ্গে চুক্তি করার চেষ্টা করছে ইস্টবেঙ্গল

এখন দেখার ঘরের ছেলের তকমা মুছে প্রীতম কি এখন নিজের শহরে ফিরতে চাইবেন কিনা সেটাই দেখার। তাছাড়া একটা সময় মোহনবাগান সমর্থকদের প্রিয়পাত্র প্রীতম লাল-হলুদ জার্সিতে খেলতে চাইবেন কিনা, সেটাও কোটি টাকার প্রশ্ন। উল্লেখ্য, ইস্টবেঙ্গল ইতিমধ্যেই মোহনবাগানের আরেক প্রাক্তনী দেবজিৎ মজুমদারকে সই করানোর ব্যাপারে অনেকটা এগিয়ে গিয়েছে। তবে কোন পথে প্রীতম নিজের সিদ্ধান্ত নেন সেটাই এখন দেখার।

আরও পড়ুন… প্রথমে ভেবেছিলাম ১৮০ করব, তারপর পন্ত বলল… ঋষভের আত্মবিশ্বাস দেখে অবাক DC-র ব্যাটিং কোচ প্রবীণ আমরে

কেন মোহনবাগান ছেড়েছিলেন প্রীতম?

গত মরশুমের শুরুতে প্রীতম কোটাল মোহনবাগান ছেড়ে কেরালা ব্লাস্টার্সে যোগ দিয়েছিলেন। সেই সময়ে মোহন কোচ জুয়ান ফেরান্দো প্রীতমকে ছাঁটাই করেছিলেন বলে খবর পাওয়া গিয়েছিল। অনেকে আবার দাবি করেছিলেন প্রীতম নিজেই ক্লাব ছাড়েন, তবে সেটা এখনও স্পষ্ট নয়। মোহনবাগান ছাড়ার পর প্রীতমের গলায় একাধিকবার অভিমান ঝরে পড়েছিল। সেই প্রীতমকেই আগামী মরশুমে দলে টানার চেষ্টা করছে ইস্টবেঙ্গল। এখন দেখার প্রীতম কোটাল কোন সিদ্ধান্ত নেন।

রোহিতদের প্রস্তুতির রোজনামচা, পাল্লা ভারি কোন দলের, ক্রিকেট বিশ্বকাপের বিস্তারিত কভারেজ, সঙ্গে প্রতিটি ম্যাচের লাইভ স্কোরকার্ড । দুই প্রধানের টাটকা খবর, ছেত্রীরা কী করল, মেসি থেকে মোরিনহো, ফুটবলের সব আপডেট পড়ুন এখানে।

ময়দান খবর

Latest News

মেষ-বৃষ-মিথুন-কর্কট রাশির কেমন কাটবে মঙ্গলবার? জানুন রাশিফল মোদী ৩.০-র বাজেটে করছাড়?পরিকাঠামোয় ছক্কা? কখন, কোথায় নির্মলার ভাষণ লাইভ দেখবেন? ষষ্ঠ বিদেশি নিয়ে মুখ খুললেন কুয়াদ্রাত,ইস্টবেঙ্গল কোচের পাখির চোখ এবার ISL শিরোপা ক্যামেরার সামনেই তিন নম্বর বউয়ের সঙ্গে যৌনতায় মজে আরমান! বর ও সতীনের পাশে পায়েল 'কাউকে জোর করে আটকে…', অর্পিতায় মজে স্নেহাশিস,যন্ত্রণায় কাতর প্রাক্তন স্ত্রী! ভারতকে দ্বিপাক্ষিক T20I সিরিজের কোনও প্রস্তাবই দেওয়া হয়নি- ভোল বদলে দাবি PCB-র শক্তিগড়ে মিলল ছাতা পড়া ল্যাংচা? 'ল্যাংচা হাব' -এর অন্দরে কোন ছবি দেখা গেল? 'বাবারা হার্টথ্রব হয় না?' ৬০০-র মঞ্চে কেন বললেন 'সোহাগ চাঁদ'-র অভিষেক? অভিষেককে নিয়ে মিম বানাতেন 'সোহাগ', আঁতকে উঠলেন চাঁদ, তারপর বললেন.... ৮.৫ লাখ টাকা আয় হলেও কর ; পেনশনে ছাড়- আয়কর নিয়ে বাজেটে কী কী উপহার আসতে পারে?

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.