বাংলা নিউজ > ময়দান > ফুটবল > দ্বিতীয়ার্ধের লড়াই কাজে এল না, ব্রাজিলের পর চিলির বিরদ্ধেও হারল ভারতীয় মহিলা ফুটবল দল
পরাজিত হয়ে হতাশ ভারতীয় মহিলা ফুটবল দলের তারকারা। ছবি- ইন্সটাগ্রাম।

দ্বিতীয়ার্ধের লড়াই কাজে এল না, ব্রাজিলের পর চিলির বিরদ্ধেও হারল ভারতীয় মহিলা ফুটবল দল

  • ০-৩ গোলে পরাজিত হয় ভারতীয় মহিলা দল।

গত ম্যাচে বিশ্বের সাত নম্বর দল ব্রাজিলের বিরুদ্ধে ৬-১ হারতে হয়েছিল ভারতীয় মহিলা ফুটবল দলকে। চার দেশের টুর্নামেন্টে নিজেদের দ্বিতীয় ম্যাচে আরেক লাতিন আমেরিকান শক্তিধর দেশ চিলির বিরুদ্ধে লড়াই করেও ফের খালি হাতে ফিরত হচ্ছে আশালতা দেবীদের।

ব্রাজিলের অ্যারিনা দ্য অ্যামাজনিয়াতে মঙ্গলবার ভোররাতে (ভারতীয় সময় অনুযায়ী) আগের ব্রাজিল ম্যাচ থেকে দলে দুই পরিবর্তন করে মাঠে নামে ভারত। কমলা দেবী এবং দাংমেইয়ের জায়গায় মনিশা পান্না ও মিডফিল্ডার মার্টিনা দলে আসেন। তবে ম্যাচের শুরু এবং ম্যাচের শেষের দিকে গোল খেয়েই ৩-০ ব্যবধানে হারতে হয় ভারতীয় দলকে। ১৩ মিনিটেই চিলির হয়ে মারিয়া গোল করে দলকে এগিয়ে দেন। 

ব্রাজিলের বিরুদ্ধে ঐতিহাসিক গোল করা মনিশা কল্যান আবারও প্রতিপক্ষ ডিফেন্সকে বেশ চাপে ফেলে। মাত্র তিন মিনিট পরেই বাঁ-দিক থেকে তাঁর ক্রসে ঠিকভাবে কাজে লাগাতে ব্যর্থ হন সুইটি দেবী। তার দুই মিনিট পরেই ভারত কর্ণার পেলেও মনিশার ক্রস সোজা চিলি গোলরক্ষকের দস্তানায় ধরা দেয়। তবে মারিয়ার গোলের পর চিলিই গোটা প্রথমার্ধে দাপট দেখালেও গোল করতে ব্যর্থ হয়। 

দ্বিতীয়ার্ধের শুরুতে তিন পরিবর্তন করার পর ভারতীয় দলের আক্রমণে ধার ফিরে আসে। মনিশা ৬৮ মিনিটে চিলি ডিফেন্সকে পরাস্ত করলেও তাঁর দুর্বল শট চিলি গোলরক্ষককে পরাস্ত করতে পারেনি। ম্যাচে সমতায় ফিরতে মরিয়া ভারতীয় দল আক্রমণে গেলে ডিফেন্সে ফাঁক পেয়ে ৮৩ ও ৮৪ মিনিটে পরপর গোল করে তাঁদের আশায় জল ঢেলে দেন ইসিডোরা হার্নান্ডেজ এবং কারেন আরায়া। অবশেষে দ্বিতীয়ার্ধে ভাল খেলেও তিন গোলে হার মানতে হয় ভারতকে।

বন্ধ করুন