বাংলা নিউজ > ময়দান > ফুটবল > ক্রিশ্চিয়ান এরিকসেনের চুক্তি বাতিল করল ইন্টার মিলান
ক্রিশ্চিয়ান এরিকসেন
ক্রিশ্চিয়ান এরিকসেন

ক্রিশ্চিয়ান এরিকসেনের চুক্তি বাতিল করল ইন্টার মিলান

  • ইতালির ফুটবল ফেডারেশনের নিয়ম অনুযায়ী কার্ডিওভারবেটর-ডিফিব্রিলেটর যন্ত্র যদি কোন ফুটবলারের দেহে বসানো থাকে তাহলে তিনি দেশের কোন লিগে খেলতে পারবেন না।

শুভব্রত মুখার্জি: ডেনমার্ক ফুটবলার ক্রিশ্চিয়ান এরিকসেনের চুক্তি খারিজ করল ইতালিয় ক্লাব ইন্টার মিলান। উল্লেখ্য শেষ ইউরোতে হার্টের সমস্যার কারণে ম্যাচ চলাকালীন মাঠেই অজ্ঞান হয়ে গিয়েছিলেন তিনি। তাকে প্রাথমিক চিকিৎসা মাঠেই করার পরে হাসপাতালে চিকিৎসার মাধ্যমে সুস্থ করা হয়। তবে ইতালিতে কার্ডিয়াক ডিভাইস ইমপ্ল্যান্ট বসানো কোন ফুটবলার লিগে খেলতে পারবে না এই নিয়ম বলবৎ রয়েছে। ফলে বাধ্য হয়েই এরিকসেনের চুক্তি খারিজ করল ইন্টার মিলান ‌

প্রসঙ্গত গত জুনে ফিনল্যান্ডের বিরুদ্ধে ইউরোতে নিজেদের ওপেনিং ম্যাচে খেলার পর ২৯ বছর বয়সী ফুটবলার আর ফুটবল মাঠে ফেরেননি। পরিস্থিতি এতটাই বাজে হয়েছিল যে মাঠেই এরিকসেনকে জীবনদায়ী সাপোর্ট দিতে হয়েছিল। ইতালির ফুটবল ফেডারেশনের নিয়ম অনুযায়ী কার্ডিওভারবেটর-ডিফিব্রিলেটর যন্ত্র যদি কোন ফুটবলারের দেহে বসানো থাকে তাহলে তিনি দেশের কোন লিগে খেলতে পারবেন না।

ইন্টারের পক্ষে জানানো হয়েছে দুই পক্ষের পারস্পরিক সম্মতিতে এই চুক্তি বাতিলের সিদ্ধান্ত নেওয়া হয়েছে। উল্লেখ্য ড্যানিশ এই মিডফিল্ডারের করা গোলেই আগের মরশুমে ক্রোতোনার বিরুদ্ধে ম্যাচ জিতে স্কুডেটো অর্থাৎ সেরি-এ খেতাব জিতেছিল ইন্টার মিলান। উল্লেখ্য এই মাসের গোড়ার দিকেই রিহ্যাব শেষ করার পরে তার ছোটবেলার ক্লাব ডেনমার্কের ওডেন্সি বোল্ডক্লাবে ফের অনুশীলনও শুরু করেছেন এরিকসেন।

বন্ধ করুন