বাংলা নিউজ > ময়দান > ফুটবলের মহারণ > KBFC vs EBFC, ISL 2023-24: কেরালার বিরুদ্ধে মরণ-বাঁচন ম্যাচেই ডাগ আউটে কোচকে পাবে না, চাপে ইস্টবেঙ্গল

KBFC vs EBFC, ISL 2023-24: কেরালার বিরুদ্ধে মরণ-বাঁচন ম্যাচেই ডাগ আউটে কোচকে পাবে না, চাপে ইস্টবেঙ্গল

ইস্টবেঙ্গল এফসি-র সামনে মরণ-বাঁচন ম্যাচ।

আইএসএলের পয়েন্ট টেবলের ১১ নম্বরে রয়েছে ইস্টবেঙ্গল। ১৯ ম্যাচে তাদের পয়েন্ট ১৮। তবে প্লে-অফে ওঠার আশা ছাড়েনি লাল-হলুদ ব্রিগেড। যদিও অঙ্কটা ভীষণই জটিল। কেরালা ১৯ ম্যাচে ৩০ পয়েন্ট নিয়ে পাঁচে রয়েছে। কেরালার বিরুদ্ধে ম্যাচ সহজ হবে না, সেটা বিলক্ষণ জানে ইস্টবেঙ্গল। তবে তারা জিততে মরিয়া।

বুধবার কেরালা ব্লাস্টার্সের বিরুদ্ধে মরণ-বাঁচন ম্যাচের আগেই মারাত্মক চাপে ইস্টবেঙ্গল এফসি। কার্ড সমস্যার জন্য ডাগ আউটে থাকতে পারবেন না লাল-হলুদের স্প্যানিশ কোচ কার্লেস কুয়াদ্রাত। দু'দিন আগেই অসুস্থতার কারণে ডাগআউটে থাকতে পারেননি মোহনবাগানের কোচ আন্তোনিয়ো লোপেজ হাবাস। সেই ম্যাচ ১-০ এগিয়ে গিয়েও, ২-৩ হেরে যায় বাগান ব্রিগেড। এবার আবার কেরালার মতো গুরুত্বপূর্ণ ম্যাচের আগে ইস্টবেঙ্গলও ডাগআউটে পাবে না তাদের কোচকে।

সোমবার সকালে কলকাতায় অনুশীলন করার পর, দুপুরে কেরলে উড়ে যান ক্লেটন সিলভারা। চোট পাওয়া ক্রেসপোকেও নিয়ে যাওয়া হয় দলের সঙ্গে। এত দিন দলের সঙ্গে রিহ্যাব করছিলেন ক্রেসপো। তবে মঙ্গলবার অনুশীলনের পর তাঁকে এই ম্যাচে খেলানো যায় কিনা, সেই চেষ্টা করা হবে। দলের সঙ্গে গিয়েছেন হরমনজোৎ সিং খাবরাও।

আইএসএলের পয়েন্ট টেবলের ১১ নম্বরে রয়েছে ইস্টবেঙ্গল। ১৯ ম্যাচে তাদের পয়েন্ট ১৮। তবে প্লে-অফে ওঠার আশা ছাড়েনি লাল-হলুদ ব্রিগেড। যদিও অঙ্কটা ভীষণই জটিল। কেরালা ১৯ ম্যাচে ৩০ পয়েন্ট নিয়ে পাঁচে রয়েছে। লাল-হলুদের চেয়ে অনেকটাই ভালো জায়গায় রয়েছে তারা। তাদের প্লে-অফও কার্যত নিশ্চত। তবে বুধবার কেরালা ব্লাস্টার্সের ঘরের মাঠে তাদের হারিয়ে নিজেদের আশা বাঁচিয়ে রাখতে চায় ইস্টবেঙ্গল। কেরালার বিরুদ্ধে ম্যাচ সহজ হবে না, সেটা বিলক্ষণ জানে লাল-হলুদ।

ম্যাচের আগে কার্ড থাকায় সাংবাদিক সম্মেলন করতে পারেননি কুয়াদ্রাত। তাঁর বদলে সহকারী বিনো জর্জ মিডিয়ার মুখোমুখি হয়েছিলেন। তিনি বলেন, ‘জানি কেরালা শক্তিশালী দল। গ্যালারি ভর্তি দর্শক থাকবে। কিন্তু তাতে আমাদের খুব একটা অসুবিধা হবে না। কারণ, কলকাতায় এত দর্শকের মাঝে খেলার অভিজ্ঞতা ইস্টবেঙ্গল ও মোহনবাগানের আছে। আশা করছি ফুটবলারেরা পরিস্থিতির সঙ্গে মানিয়ে নেবে।’

তবে এই মরশুমে বাকি ম্যাচের জন্য নন্দকুমারকে পাওয়া যাবে না। যেটা বড় ধাক্কা হয়েছে লাল-হলুদের জন্য। সাউল ক্রেসপো আর লালচুংনুঙ্গারও চোট রয়েছে। তাদের মধ্যে কেউ খেলতে পারবেন কি না, এখনও জানেন না বিনো জর্জ। তিনি বলেছেন, ‘নন্দর চিকিৎসা শুরু হয়েছে। ক্রেসপো দলের সঙ্গে এসেছে। ম্যাচের আগে আমরা শেষ অনুশীলনের পরে প্রথম একাদশ ঠিক করব। আশা করছি ভালো ফুটবলারদের পাওয়া যাবে।’

রবিবার মোহনবাগানকে তাদের ঘরের মাঠে চেন্নাইয়িন এফসি হারিয়ে দেওয়ায়, চাপ বেড়েছে লাল-হলুদের উপর। এমন পরিস্থিতিতে কেরালা ব্লাস্টার্স ম্যাচে ডাগ আউটে কুয়াদ্রাতের না থাকাটা সমস্যা আরও জটিল করতে পারে। যদিও ডাগ আউটে না থাকলেও, তাঁর ছকে দেওয়া স্ট্র্যাটেজি অনুযায়ী খেলবে ইস্টবেঙ্গল। তবে ডাগ আউটে কোচের থাকা বা না থাকার উপর নির্ভর করে অনেক কিছুই।

রোহিতদের প্রস্তুতির রোজনামচা, পাল্লা ভারি কোন দলের, ক্রিকেট বিশ্বকাপের বিস্তারিত কভারেজ, সঙ্গে প্রতিটি ম্যাচের লাইভ স্কোরকার্ড । দুই প্রধানের টাটকা খবর, ছেত্রীরা কী করল, মেসি থেকে মোরিনহো, ফুটবলের সব আপডেট পড়ুন এখানে।

ময়দান খবর

Latest News

যাঁরা ২ বেলা খেতে পান না ঠিকভাবে, তাঁরাই স্ট্রাগল করেন, আমি নই, মন জিতলেন বিরাট আদৃত-কৌশাম্বির বিয়ের আগে মোদক পরিবারের রিইউনিয়ন! বাদ শুধু ‘মিঠাই’ সৌমিতৃষা ‘অন্নপ্রাশনও তো হয়নি,এত্ত উপহার', একরত্তি বোনের আদর দেখে ঈর্ষায় ভুগছে পপি-পুত্র? সাবধান! ভুলেও এই ১০টি খাবার রাখবেন না ফ্রিজে Points Table: RCB কে হারিয়ে দুয়ে ফিরল KKR, পঞ্জাবকে হারিয়ে অক্সিজেন পেল গুজরাট বাংলায় সিএএ লাগু করা কেউ আটকাতে পারবে না, মালদায় জানালেন রাজনাথ বহুতলের ২৫ তলা থেকে পড়ে তরুণীর মৃত্যু! কসবার ঘটনায় উঠছে নানান প্রশ্ন বিয়ে নিয়ে কী পরিকল্পনা দীপ্সিতার? 'দাদা' শোভনের আগে অরিজিতের নাম বামনেত্রীর মুখে মুসলিম তোষণ ইস্যুতে কংগ্রেসকে তোপ মোদীর! ভাষণ নিয়ে ক্ষোভ উগরে দিল TMC ‘শাহরুখ খানকে বাড়ি পাঠিয়ে দে’, দাদাগিরির মঞ্চে কিং খান ভক্তকে দেখে রাগ সৌরভের!

Latest IPL News

যাঁরা ২ বেলা খেতে পান না ঠিকভাবে, তাঁরাই স্ট্রাগল করেন, আমি নই, মন জিতলেন বিরাট ফের পঞ্জাবের মুখ থেকে জয় ছিনিয়ে আনলেন রাহুল তেওয়াটিয়া, ৩ উইকেটে জিতল গুজরাট ম্যাচ হারলেও IPL-এ ইতিহাস গড়লেন কোহলি! গেইল-রোহিতদের পিছনে ফেলে নজির গড়লেন ট্র্যাভিস-অভিষেকের রেকর্ড ব্রেকিং পাওয়ার প্লে খেলার সময় কেমন ছিল SRH-এর ডাগআউট শেষের দিকে KKR আমার সঙ্গে ভালো ব্যবহার করেনি, রেগে লাল IPL জেতানো প্রাক্তন তারকা KKR vs RCB: রাসেলের দুরন্ত বোলিং, রুদ্ধশ্বাস ম্য়াচে মাত্র ১ রানে জিতল কলকাতা ডাইভ দিয়ে মাটি থেকে বল তুলে নিলেন! ফ্যাফের দুর্ধর্ষ ক্যাচ আইয়ারের-ভিডিয়ো শেষ ওভারে স্টার্ককে ৩ ছক্কা টেলএন্ডারের, দুরন্ত ক্যাচ ও রান-আউটে ১ রানে জয় KKR-র মানুষের মধ্যে ভগবান! SRH-র বিস্ফোরণের মধ্যেও বুমরাহের বোলিং দেখে মুগ্ধ স্টেইন একই ওভারে দুটি উইকেট, বোলার রাসেল যে ফুরিয়ে যায়নি, সাক্ষী থাকল ইডেন

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.