বাংলা নিউজ > ময়দান > ফুটবল > ও দলকে স্থিরতা প্রদান করে, মেসির অভিষেকে আপ্লুত PSG কোচ পচেতিনো
রেইমসের বিরুদ্ধে অভিষেক ম্যাচে মেসি। ছবি- টুইটার  (@PSG_English)। 
রেইমসের বিরুদ্ধে অভিষেক ম্যাচে মেসি। ছবি- টুইটার  (@PSG_English)। 

ও দলকে স্থিরতা প্রদান করে, মেসির অভিষেকে আপ্লুত PSG কোচ পচেতিনো

  • ৬৬ মিনিটে নেইমারের বদলে মাঠে নামেন মেসি।

রবিবারই (ভারতীয় সময় অনুযায়ী সোমবার মধ্যরাত) জল্পনা সত্যি করে স্টাড ডে রেইমসের বিরুদ্ধে প্রথমবার প্যারিস সাঁ-জাঁ জার্সি পরে মাঠে নামেন লিওনেল মেসি। নতুন ক্লাবে নিজের প্রথম ম্যাচে ফুটবলগত দিক থেকে তেমন প্রভাব ফেলতে না পারলেও সমর্থকদের মধ্যে মেসিকে নিয়ে উন্মাদনা ছিল চোখে পড়ার মতো।

ম্যাচে ২-০ গোলে জয়লাভ করে পিএসজির তারকাখচিত দল। রেইমসের মাঠে ছয় হাজার পিএসজি সমর্থকদের পাশপাশি মেসির নামে জয়ধ্বনি দিতে দেখা যায় বিপক্ষ সমর্থকদের একাংশকেও। প্রথম ম্যাচে স্বদেশীয় আর্জেন্তাইনের মাঠে নামায় খুশি পিএসজি ম্যানেজার মরিসিও পচেতিনোও। মেসিকে প্রশংসায় ভরিয়ে দেন তিনি।

ম্যাচের পর পিএসজির কোচ দাবি করেন মেসির উপস্থিতিই একটা আলাদা প্রভাব সৃষ্টি করে। তিনি বলেন, ‘ও মাঠের নামার পর বলে প্রথম টাচ নেওয়ার সঙ্গে সঙ্গেই আমার এই অনুভূতি হয়। ও দলে একটা স্থিরতা এনেছে। ভালভাবে শুরু করাটা ওর মতো একজন ফুটবলারের জন্যও খুবই গুরুত্বপূর্ণ। ও খুবই খুশি এবং দলের সঙ্গে ইতিমধ্যেই ভালভাবে মিলেমিশে গেছে।’

এদিন অবশ্য ম্যাচের প্রথম এগারোয় ছিলেন না মেসি। ৬৬ মিনিটে বন্ধু নেইমারের বদলেই মাঠে নামেন তিনি। প্রসঙ্গত, কিলিয়াম এমবাপের রিয়াল মাদ্রিদে যোগ দেওয়ার জল্পনা তুঙ্গে। এদিন ম্যাচের দুটি গোলই আসে তাঁর পা থেকে। তবে নেইমারের বদলে মেসি মাঠে নামায় তাঁদের সঙ্গে একই সময়ে মাঠে খেলার সুযোগ হয়নি এমবাপের।

পরিবর্ত হিসাবে মাঠে নামছেন মেসি। ছবি- টুইটার (@PSG_English)।
পরিবর্ত হিসাবে মাঠে নামছেন মেসি। ছবি- টুইটার (@PSG_English)।

এটিই আবার এই ট্রান্সফার উইন্ডো বন্ধের আগে পিএসজির শেষ ম্যাচ ছিল। তাই যদি সত্যিই এমবাপে দল ছাড়েন, তাহলে হয়তো ফুটবলভক্তদের তিন তারকা ফরোয়ার্ডকে একসঙ্গে খেলতে দেখার স্বপ্ন চিরতরে অপূর্ণই থেকে যাবে।

বন্ধ করুন