বাংলা নিউজ > ময়দান > ফুটবলের মহারণ > FIFA World Cup Qualifier: একাদশে ফিরেই জোড়া গোল মেসির, ভাঙলেন বন্ধু সুয়ারেজের রেকর্ড, পেরুকে ২-০ হারাল আর্জেন্তিনা

FIFA World Cup Qualifier: একাদশে ফিরেই জোড়া গোল মেসির, ভাঙলেন বন্ধু সুয়ারেজের রেকর্ড, পেরুকে ২-০ হারাল আর্জেন্তিনা

মেসির জোড়া গোলে পেরুকে ২-০ হারাল আর্জেন্তিনা।

পেরুর বিরুদ্ধে প্রথম গোলটি করে মেসি ভেঙে দেন তাঁর বন্ধু ও প্রাক্তন সতীর্থ উরুগুয়ের তারকা লুইস সুয়ারেজের রেকর্ড। সুয়ারেজ এতদিন দক্ষিণ আমেরিকার বিশ্বকাপ বাছাইপর্বের ইতিহাসে সর্বোচ্চ গোলদাতা ছিলেন। তাঁর গোলসংখ্যা ছিল এক দিন ২৯টি। প্রথম গোলটি করে মেসি সুয়ারজকে টপকে যান। তিনি করেন ৩০তম গোল

আর্জেন্তিনার একাদশে ফিরলেন লিওনেল মেসি, ফিরলেন সেই চেনা রুপে। প্রথমার্ধেই করে ফেললেন জোড়া গোল। আর লিওনেল মেসির করা সেই জোড়া গোলের হাত ধরেই জিতল আর্জেন্তিনা। বিশ্বকাপ বাছাই পর্বের ম্যাচে পেরুকে ২-০ গোলে হারিয়ে টানা চতুর্থ জয় তুলে নিল বিশ্বচ্যাম্পিয়নরা।

এখনও পর্যন্ত ২০২৬ বিশ্বকাপ বাছাইপর্বে একটি ম্যাচও হারেনি আর্জেন্তিনা। জয়ের ধারা বজায় রাখার পাশাপাশি শীর্ষস্থানও ধরে রাখল লিওনেল স্কালোনির টিম। ৪ ম্যাচে ১২ পয়েন্ট আর্জেন্তিনার। পয়েন্ট টেবলে শীর্ষ চারটি দলের মধ্যে শুধু আর্জেন্তিনাই এখনও পর্যন্ত নিজেদের সব ম্যাচ জিততে পেরেছে।

পাঁচ দিন আগে প্যারাগুয়ের বিপক্ষে আর্জেন্টিনার ১-০ গোলের জয় পেয়েছিল। সেই ম্যাচে পুরো ফুিট না হলেও, ৫৩ মিনিটে পরিবর্ত হিসাবে মাঠে নেমেছিলেন মেসি। আজ লাওতারো মার্টিনেজের জায়গায় তাঁকে অধিনায়ক হিসাবে একাদশে ফিরিয়ে আনা হয়। ৪২ মিনিটের মধ্যে জোড়া গোল করে ম্যাচের ভাগ্য ঠিক করে দেন আর্জেন্তাইন এই ফরোয়ার্ড। ৩২ মিনিটে এনজো ফার্নান্দেজ পাস ধরে মেসিকে বাড়ান নিকো গঞ্জালেসক। মেসি সেই ক্রস ঘরে ঠান্ডা মাথার বাঁ-পায়ের শটে বল জালে জড়ান।

এই গোলের সৌজন্য মেসি ভেঙে দেন তাঁর বন্ধু ও প্রাক্তন সতীর্থ উরুগুয়ের তারকা লুইস সুয়ারেজের রেকর্ড। সুয়ারেজ এতদিন দক্ষিণ আমেরিকার বিশ্বকাপ বাছাইপর্বের ইতিহাসে সর্বোচ্চ গোলদাতা ছিলেন। তাঁর গোলসংখ্যা ছিল এক দিন ২৯টি। প্রথম গোলটি করে মেসি সুয়ারজকে টপকে যান। তিনি করেন ৩০তম গোল। ঠিক এর ১০ মিনিট পরই নিজের এই গোলসংখ্যাকে ৩১-এ উন্নীত করেন ইন্টার মায়ামি তারকা। ৪২ মিনিটে এনজো ফার্নান্দেজের বক্সে বাড়ানো পাসে শট নিতে গিয়ে ডামি করেন জুলিয়ান আলভারেজ। আর্জেন্তাইন স্ট্রাইকারের ডামিতে শট নেওয়ার সুযোগ পেয়ে যান মেসি। গোল করতে তাঁর কোনও ভুল হয়নি।

দক্ষিণ আমেরিকার বিশ্বকাপ বাছাইপর্বের ইতিহাসে ম্যাচে সর্বোচ্চসংখ্যক জোড়া গোলের রেকর্ডেও ভাগ বসালেন মেসি। চিলির অ্যালেক্সিস স্যাঞ্চেস ও বলিভিয়ার হোয়াকিন বোতেরোর সঙ্গে সমান ৫ বার করে ম্যাচে জোড়া গোল করেছেন। সব মহাদেশ মিলিয়ে বিশ্বকাপ বাছাইপর্বে সর্বোচ্চ গোলের রেকর্ডে মেসি এখন চতুর্থ। ৩৯ গোল নিয়ে শীর্ষে গুয়াতেমালার কার্লোস রুইজ। ৩৬ গোল নিয়ে দুইয়ে ক্রিস্টিয়ানো রোনাল্ডো, ৩৫ গোল নিয়ে তিনে ইরানের আলি দাই এবং ৩১ গোল নিয়ে চারে রয়েছেন মেসি।

পেরুর বিপক্ষে মেসি হ্যাটট্রিকও পেতে পারতেন। ৫৭ মিনিটে তাঁর করা গোলটি অফসাইডের কারণে বাতিল হয়ে যায় ভারের মাধ্যমে। হ্যাটট্রিক না হলেও বিশ্বকাপ বাছাইয়ে পেরুর বিপক্ষে গোল করে, একটি গেরো কাটিয়েছেন মেসি। বিশ্বকাপ বাছাইয়ে দু'টি দলের বিপক্ষে এত দিন তিনি গোল পাননি- তার একটি পেরু এবং অন্যটি ব্রাজিল। পেরুর বিপক্ষে এদিন গোল পাওয়ার বাকি রইল শুধু ব্রাজিল।

রোহিতদের প্রস্তুতির রোজনামচা, পাল্লা ভারি কোন দলের, ক্রিকেট বিশ্বকাপের বিস্তারিত কভারেজ, সঙ্গে প্রতিটি ম্যাচের লাইভ স্কোরকার্ড । দুই প্রধানের টাটকা খবর, ছেত্রীরা কী করল, মেসি থেকে মোরিনহো, ফুটবলের সব আপডেট পড়ুন এখানে।

ময়দান খবর
বন্ধ করুন

Latest News

সব আত্মহত্যা প্ররোচনার জেরে হয় না-সুপ্রিম কোর্ট ‘কাশীর ভাই-বোনদের সেবা করতে প্রস্তুত’, আনুষ্ঠানিক নাম ঘোষণার পর বললেন মোদী শ্রেয়স কিন্তু রঞ্জি খেলতে অস্বীকার করেননি-তারকা ব্যাটারের পাশে দাঁড়ালেন গাভাসকর গরুর গাড়ির সঙ্গে বাইকের ধাক্কা, মৃত্যু আইআইটি রুরকির ২ ছাত্রের আপনার শিশুর ওজন বেড়েই চলেছে! রোগে পড়ার আগে জেনে নিন মুক্তির উপায় জেনারেলের টিকিট কেটে AC কোচে কেন? 'মহিলাকে চলন্ত ট্রেন থেকে ফেলে দিলেন' TTE! স্বাস্থ্যসাথী কার্ডে জালিয়াতি রুখতে এবার কাজে লাগানো হবে AI ‘তৃণমূলের জন্য দরজা এখনও খোলা’, ফের বললেন জয়রাম রমেশ ‘কেউ ভয় দেখাচ্ছে না তো’ রুট মার্চে বেরিয়ে জানতে চাইল কেন্দ্রীয় বাহিনী 'আপনি মাথা ন্যাড়া করলেন না কেন…যখন আপনার…' মোদীকে অশোভন আক্রমণ লালুর

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.