বাংলা নিউজ > ময়দান > ফুটবল > তারকা ফুটবলারদের পিছনে ফেলে সপ্তম ব্যালন ডি'অর জয়ের 'সেরা' দাবিদার লিওনেল মেসি!
ব্যালন ডি'অর জয়ের 'সেরা' দাবিদার লিওনেল মেসি

তারকা ফুটবলারদের পিছনে ফেলে সপ্তম ব্যালন ডি'অর জয়ের 'সেরা' দাবিদার লিওনেল মেসি!

  • কোপা আমেরিকা চ্যাম্পিয়ন হয়েছে আর্জেন্তিনা, ব্রাজিলকে হারিয়ে। এই বছরেই বার্সেলোনা ক্লাবকে কোপা ডেল রে জেতানোর পরে অগস্টে তিনি পা রেখেছেন পিএসজিতে।

শুভব্রত মুখার্জি: করোনার কারণে ২০২০ সালে ব্যালন ডি'অর পুরস্কার বিতরণের অনুষ্ঠান বাতিল করা হয়েছিল। ২০২১ সালে সেই অনুষ্ঠানের আসর বসতে চলেছে প্যারিসে। তালিকায় রয়েছেন একাধিক তারকা ফুটবলার। তবে সকলকে পিছনে ফেলে এবার মেসি ক্যারিয়ারের সপ্তম ব্যালন ডি'অর পুরস্কার জয়ের 'সেরা' দাবিদার বলেই মনে করছেন বিশেষজ্ঞরা। প্রসঙ্গত আর স্পেনে নয় বর্তমানে পিএসজির হয়ে ফ্রান্সে খেলতে ব্যস্ত মেসি।

মহিলা বিভাগে এই ট্রফি জয়ের জন্য মনোনীত হয়েছেন ইংল্যান্ডের এলেন হোয়াইট এবং ফ্রান কির্বি। ইংল্যান্ডের সময় ৭ টায় অর্থাৎ ভারতীয় সময় কার্যত মধ্যরাতে ১২:৩০ নাগাদ শুরু হবে এই পুরস্কার বিতরণী অনুষ্ঠান। উল্লেখ্য এই বছরের দীর্ঘ প্রতীক্ষার পরে জাতীয় দলের জার্সিতে আন্তর্জাতিক টুর্নামেন্ট জিতেছেন মেসি। কোপা আমেরিকা চ্যাম্পিয়ন হয়েছে আর্জেন্তিনা, ব্রাজিলকে হারিয়ে। এই বছরেই বার্সেলোনা ক্লাবকে কোপা ডেল রে জেতানোর পরে অগস্টে তিনি পা রেখেছেন পিএসজিতে।

বিশেষজ্ঞদের মতে এই ট্রফি জয়ের ক্ষেত্রে মেসিকে সমানে সমানে টক্কর দিতে পারেন বায়ার্ন মিউনিখের পোলিশ স্ট্রাইকার রবার্ট লেভানডস্কি। ২০২০ সালে এই পুরস্কার জয়ের সবথেকে বড় দাবিদার তিনি ছিলেন। তারপরে করোনার কারণে বাতিল হয়েছিল অনুষ্ঠান। শেষ মরশুমের শুরু থেকে এখন পর্যন্ত ৬০ ম্যাচে লেভানডস্কি বায়ার্নের হয়ে ৭৩ টি গোল করেছেন। ২০২০ সালে ফিফা এবং উয়েফার বিচারে বর্ষসেরা ফুটবলার ও হয়েছিলেন তিনি।

বন্ধ করুন