বাংলা নিউজ > ময়দান > ফুটবলের মহারণ > SAFF Championship 2023: ভারত-কুয়েত ম্যাচে মারামারি, লালকার্ড দেখলেন ২ দলেরই ফুটবলার, ছাড় পেলেন না ইগর স্টিম্যাচও

SAFF Championship 2023: ভারত-কুয়েত ম্যাচে মারামারি, লালকার্ড দেখলেন ২ দলেরই ফুটবলার, ছাড় পেলেন না ইগর স্টিম্যাচও

ভারত-কুয়েত ম্যাচে মারামারিতে জড়ালেন দুই দলের ফুটবলাররা।

সামাদকে প্রথমে ধাক্কা দিয়ে মাটিতে ফেলে দেন কুয়েতের আলকাল্লাফ। সঙ্গে সঙ্গে তেড়ে আসেন রহিম আলি। তিনি আবার আলকাল্লাফকে সজোরে ধাক্কা মেরে মাটিতে ফেলে দেন। এর পরেই দুই দলের ফুটবলাররা হাতাহাতিতে জড়িয়ে পড়েন।

শুভব্রত মুখার্জি: চলতি সাফ চ্যাম্পিয়নশিপের সেমিফাইনাল ভারত আগেই নিশ্চিত করেছিল। ফলে গ্রুপ পর্যায়ে ফিফা ক্রমতালিকায় ১৪৩ নম্বরে থাকা কুয়েতের বিরুদ্ধে ভারতের ম্যাচটি ছিল কার্যত সম্মানরক্ষার ম্যাচ। সেই ম্যাচে সুনীল ছেত্রীর গোলে এগিয়ে গেলেও, শেষ মুহূর্তে আনোয়ার আলির আত্মঘাতী গোলের ফলে ১-১ ম্যাচ ড্র করে ভারত।

হাড্ডাহাড্ডি লড়াইয়ের এই ম্যাচের সব থেকে উল্লেখযোগ্য ঘটনা দুই দলের ফুটবলারদের হাতাহাতিতে জড়িয়ে পড়া। অবস্থা একটা সময় বেশ খারাপ পর্যায়ে পৌঁছে গিয়েছিল। এতটাই খারাপ যে, রেফারিকে দুই দলের একজন করে ফুটবলারকে লালকার্ড দেখাতে হয় পরিস্থিতি নিয়ন্ত্রণে আনতে। ভারতীয় দলের কোচ ইগর স্টিম্যাচও লাল কার্ড দেখেন। তবে তিনি রেফারির সঙ্গে ঝামেলা করে লালকার্ড দেখেছিলেন।

আরও পড়ুন: ২ গোল করল ভারত, তবু গ্রুপের শেষ ম্যাচ ১-১ ড্র করলেন সুনীলরা

ম‌্যাচের একেবারে শেষ মুহূর্তে ভারতের ফুটবলার আব্দুল সাহাল সামাদ একটি চ্যালেঞ্জ করার সময়ে তাঁর বুটটি বেশি উপরে উঠে গিয়েছিল। ফুটবলের পরিভাষায় যাকে বলে 'হাই বুট' চ্যালেঞ্জ। আর তাতেই মাথা গরম করে বসেন কুয়েতের আলকাল্লাফ। সামাদকে এক ধাক্কা দিয়ে মাটিতে ফেলে দেন তিনি।সঙ্গে সঙ্গে তেড়ে আসেন ভারতীয় দলের স্ট্রাইকার রহিম আলি। তিনি আলকাল্লাফকে সজোরে ধাক্কা মেরে তাঁকে মাটিতে ফেলে দেন। এর পরেই দুই দলের ফুটবলাররা হাতাহাতিতে জড়িয়ে পড়েন। ম্যাচ অফিসিয়ালদের ছুটে আসতে হয় দুই দলের ফুটবলারদের আলাদা করতে। শেষ পর্যন্ত ম্য়াচের ৯০ মিনিটের মাথায় লালকার্ড দেখেন ভারতের রহিম আলি এবং কুয়েতের হামাদ আলকাল্লাফ।

প্রসঙ্গত এর আগে ঝামেলায় জড়িয়ে পড়েন দলের হেড কোচ ইগর স্টিম্যাচও। বারবার তিনি রেফারিদের সঙ্গে ঝামেলা করছিলেন। প্রথম তাঁকে হলুদ কার্ড দেখিয়ে সাবধান করা হয়েছিল। কিন্তু পরে ম্যাচের ৮১ মিনিটে তাঁকে লালকার্ড দেখিয়ে মাঠ থেকে বের করে দেওয়া হয়।

আরও পড়ুন: বড় অঙ্কে চেন্নাইয়িন থেকে তরুণ বাঙালি স্ট্রাইকার ছিনিয়ে নিতে চলেছে ইস্টবেঙ্গল

উল্লেখ্য এই টুর্নামেন্টে ভারতের প্রথম ম্যাচে পাকিস্তানের বিরুদ্ধে লাল কার্ড দেখতে হয়েছিল স্টিম্যাচকে। ফলে নেপাল ম্যাচে বেঞ্চে থাকতে পারেননি তিনি। সেই শাস্তি কাটিয়ে মাঠে ফিরতেই ফের লালকার্ড দেখলেন তিনি। যার ফলে সেমিফাইনাল ম্যাচে বেঞ্চে বসতে পারবেন না স্টিম্যাচ।

চলতি টুর্নামেন্টেই পাকিস্তান এবং নেপাল ম্যাচের পরে ফের কুয়েত ম্যাচে ও ঝামেলায় জড়ালেন ভারতীয় ফুটবলাররা। এদিন প্রথমার্ধের শেষ দিকে ডি বক্সের ভিতর থেকে নেওয়া সুনীল ছেত্রীর দুরন্ত ভলিতে করা গোলে এগিয়ে যায় ভারত। ১৪০ টি আন্তর্জাতিক ম্যাচে এই মুহূর্তে সুনীলের মোট গোল ৯২টি।

চলতি টুর্নামেন্টের সর্বোচ্চ গোলদাতা ও তিনি। এখনও পর্যন্ত করেছেন পাঁচটি গোল। ম্যাচের দ্বিতীয়ার্ধে একেবারে শেষ দিকে এসে আনোয়ার আলির করা আত্মঘাতী গোলে সমতা ফেরায় কুয়েত। ভারতের কার্যত জেতা ম্যাচ তাদের সঙ্গে ড্র করে কুয়েত।

রোহিতদের প্রস্তুতির রোজনামচা, পাল্লা ভারি কোন দলের, ক্রিকেট বিশ্বকাপের বিস্তারিত কভারেজ, সঙ্গে প্রতিটি ম্যাচের লাইভ স্কোরকার্ড । দুই প্রধানের টাটকা খবর, ছেত্রীরা কী করল, মেসি থেকে মোরিনহো, ফুটবলের সব আপডেট পড়ুন এখানে।

ময়দান খবর
বন্ধ করুন

Latest News

দেশের ভবিষ্যৎ প্রজন্মের জন্য ভালো খবর নয়! ১ কোটির বেশি শিশু ভুগছে ওবেসিটিতে অনন্ত-রাধিকার প্রাক বিবাহ অনুষ্ঠানের মঞ্চে রিহানা 'আগুন' কোলফিল্ড প্রজেক্টের কাজ এগোতে দিচ্ছে না এই সরকার, নিশানা করলেন মোদী ‘আমি অনন্তের মধ্যে আমার বাবা ধীরুভাইকে দেখতে পারি’, আবেগপ্রবণ মুকেশ আম্বানি বিয়ের ৪মাসের মাথায় যমজ সন্তানের মা, ২ বছরও গেল না, স্বামীকে আনফলো করলেন নয়নতারা অনুপম-প্রশ্মিতার বিয়েতে কী হচ্ছে শনিবারে? হিন্দুস্তান টাইমস বাংলাকে বললেন উপল ধরা পড়ার আগে কোথায় ছিলেন?‌ সিআইডি’‌র জেরার মুখে ঔদ্ধত্য হারালেন শাহজাহান বল ধরে বাউন্ডারির দিকে ছুঁড়ে দিলেন ফিল্ডার, মনে করালেন লগানের লাখাকে- ভিডিয়ো বদলে গেল পোস্টাল ব্যালটের সর্বনিম্ন বয়স, ৮০ বছরেও ভোট দিতে হবে বুথেই বল হাতে ফিলিপস, ব্যাট হাতে রাচিন রবীন্দ্রের লড়াই, জমে উঠেছে NZ vs AUS 1st Test

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.