বাংলা নিউজ > ময়দান > ফুটবলের মহারণ > SAFF Championship 2023: ভারত-কুয়েত ম্যাচে মারামারি, লালকার্ড দেখলেন ২ দলেরই ফুটবলার, ছাড় পেলেন না ইগর স্টিম্যাচও

SAFF Championship 2023: ভারত-কুয়েত ম্যাচে মারামারি, লালকার্ড দেখলেন ২ দলেরই ফুটবলার, ছাড় পেলেন না ইগর স্টিম্যাচও

ভারত-কুয়েত ম্যাচে মারামারিতে জড়ালেন দুই দলের ফুটবলাররা।

সামাদকে প্রথমে ধাক্কা দিয়ে মাটিতে ফেলে দেন কুয়েতের আলকাল্লাফ। সঙ্গে সঙ্গে তেড়ে আসেন রহিম আলি। তিনি আবার আলকাল্লাফকে সজোরে ধাক্কা মেরে মাটিতে ফেলে দেন। এর পরেই দুই দলের ফুটবলাররা হাতাহাতিতে জড়িয়ে পড়েন।

শুভব্রত মুখার্জি: চলতি সাফ চ্যাম্পিয়নশিপের সেমিফাইনাল ভারত আগেই নিশ্চিত করেছিল। ফলে গ্রুপ পর্যায়ে ফিফা ক্রমতালিকায় ১৪৩ নম্বরে থাকা কুয়েতের বিরুদ্ধে ভারতের ম্যাচটি ছিল কার্যত সম্মানরক্ষার ম্যাচ। সেই ম্যাচে সুনীল ছেত্রীর গোলে এগিয়ে গেলেও, শেষ মুহূর্তে আনোয়ার আলির আত্মঘাতী গোলের ফলে ১-১ ম্যাচ ড্র করে ভারত।

হাড্ডাহাড্ডি লড়াইয়ের এই ম্যাচের সব থেকে উল্লেখযোগ্য ঘটনা দুই দলের ফুটবলারদের হাতাহাতিতে জড়িয়ে পড়া। অবস্থা একটা সময় বেশ খারাপ পর্যায়ে পৌঁছে গিয়েছিল। এতটাই খারাপ যে, রেফারিকে দুই দলের একজন করে ফুটবলারকে লালকার্ড দেখাতে হয় পরিস্থিতি নিয়ন্ত্রণে আনতে। ভারতীয় দলের কোচ ইগর স্টিম্যাচও লাল কার্ড দেখেন। তবে তিনি রেফারির সঙ্গে ঝামেলা করে লালকার্ড দেখেছিলেন।

আরও পড়ুন: ২ গোল করল ভারত, তবু গ্রুপের শেষ ম্যাচ ১-১ ড্র করলেন সুনীলরা

ম‌্যাচের একেবারে শেষ মুহূর্তে ভারতের ফুটবলার আব্দুল সাহাল সামাদ একটি চ্যালেঞ্জ করার সময়ে তাঁর বুটটি বেশি উপরে উঠে গিয়েছিল। ফুটবলের পরিভাষায় যাকে বলে 'হাই বুট' চ্যালেঞ্জ। আর তাতেই মাথা গরম করে বসেন কুয়েতের আলকাল্লাফ। সামাদকে এক ধাক্কা দিয়ে মাটিতে ফেলে দেন তিনি।সঙ্গে সঙ্গে তেড়ে আসেন ভারতীয় দলের স্ট্রাইকার রহিম আলি। তিনি আলকাল্লাফকে সজোরে ধাক্কা মেরে তাঁকে মাটিতে ফেলে দেন। এর পরেই দুই দলের ফুটবলাররা হাতাহাতিতে জড়িয়ে পড়েন। ম্যাচ অফিসিয়ালদের ছুটে আসতে হয় দুই দলের ফুটবলারদের আলাদা করতে। শেষ পর্যন্ত ম্য়াচের ৯০ মিনিটের মাথায় লালকার্ড দেখেন ভারতের রহিম আলি এবং কুয়েতের হামাদ আলকাল্লাফ।

প্রসঙ্গত এর আগে ঝামেলায় জড়িয়ে পড়েন দলের হেড কোচ ইগর স্টিম্যাচও। বারবার তিনি রেফারিদের সঙ্গে ঝামেলা করছিলেন। প্রথম তাঁকে হলুদ কার্ড দেখিয়ে সাবধান করা হয়েছিল। কিন্তু পরে ম্যাচের ৮১ মিনিটে তাঁকে লালকার্ড দেখিয়ে মাঠ থেকে বের করে দেওয়া হয়।

আরও পড়ুন: বড় অঙ্কে চেন্নাইয়িন থেকে তরুণ বাঙালি স্ট্রাইকার ছিনিয়ে নিতে চলেছে ইস্টবেঙ্গল

উল্লেখ্য এই টুর্নামেন্টে ভারতের প্রথম ম্যাচে পাকিস্তানের বিরুদ্ধে লাল কার্ড দেখতে হয়েছিল স্টিম্যাচকে। ফলে নেপাল ম্যাচে বেঞ্চে থাকতে পারেননি তিনি। সেই শাস্তি কাটিয়ে মাঠে ফিরতেই ফের লালকার্ড দেখলেন তিনি। যার ফলে সেমিফাইনাল ম্যাচে বেঞ্চে বসতে পারবেন না স্টিম্যাচ।

চলতি টুর্নামেন্টেই পাকিস্তান এবং নেপাল ম্যাচের পরে ফের কুয়েত ম্যাচে ও ঝামেলায় জড়ালেন ভারতীয় ফুটবলাররা। এদিন প্রথমার্ধের শেষ দিকে ডি বক্সের ভিতর থেকে নেওয়া সুনীল ছেত্রীর দুরন্ত ভলিতে করা গোলে এগিয়ে যায় ভারত। ১৪০ টি আন্তর্জাতিক ম্যাচে এই মুহূর্তে সুনীলের মোট গোল ৯২টি।

চলতি টুর্নামেন্টের সর্বোচ্চ গোলদাতা ও তিনি। এখনও পর্যন্ত করেছেন পাঁচটি গোল। ম্যাচের দ্বিতীয়ার্ধে একেবারে শেষ দিকে এসে আনোয়ার আলির করা আত্মঘাতী গোলে সমতা ফেরায় কুয়েত। ভারতের কার্যত জেতা ম্যাচ তাদের সঙ্গে ড্র করে কুয়েত।

রোহিতদের প্রস্তুতির রোজনামচা, পাল্লা ভারি কোন দলের, ক্রিকেট বিশ্বকাপের বিস্তারিত কভারেজ, সঙ্গে প্রতিটি ম্যাচের লাইভ স্কোরকার্ড । দুই প্রধানের টাটকা খবর, ছেত্রীরা কী করল, মেসি থেকে মোরিনহো, ফুটবলের সব আপডেট পড়ুন এখানে।

ময়দান খবর

Latest News

ডায়বেটিস নিয়ন্ত্রণ করতে পারছেন না? ট্রাই করুন ‘মিলেট’, ফল পাবেন হাতেনাতে ‘‌১ লক্ষেরও বেশি ভোটে হারবেন কল্যাণ বন্দ্যোপাধ্যায়’‌, শ্রীরামপুর জুড়ে পোস্টার সব দলে বুমরাহ বা রশিদ নেই- ইমপ্যাক্ট প্লেয়ারের নিয়ম নিয়ে রোহিতের সুরে সুর কোহলির ছিন্নমস্তা জয়ন্তী কেন পালিত হয়? জেনে নিন মায়ের এই বিশেষ রূপের পুজোর তাৎপর্য আরামবাগ লোকসভা কেন্দ্র ২০২৪-একদা রাজ করতেন অনিল বসু, বাম ভোটই কি এবার ফ্যাক্টর? সপ্তাহান্তে দাম কমল সোনার! কলকাতায় কত টাকায় বিকোচ্ছে? তবে ‘শক’ দিল রুপো 'জীবনের সেরা সময়...' ১২ ফেলের সাফল্যে ডগমগ বিক্রান্ত, ছেলেকে নিয়ে বললেন কী? বৃষ্টি না হওয়ায় চা–শিল্পে ভয়ঙ্কর সংকট দেখা দিয়েছে, প্যাকেজের দাবিতে চিঠি নবান্নে 'অনুপ্রেরণা কি জন্মদিনের পার্টি?' Cannes-এ ঝিকিমিকি পোশাক পরায় ট্রোল্ড ঐশ্বর্য কাজের চাপে তৈরি হয়েছে মানসিক চাপ? এই ৮টি উপায়ে নিজেকে রাখুন সুরক্ষিত

Latest IPL News

সব দলে বুমরাহ বা রশিদ নেই- ইমপ্যাক্ট প্লেয়ারের নিয়ম নিয়ে রোহিতের সুরে সুর কোহলির LSG-এর বিরুদ্ধে রোহিত আউট হতেই, উঠে দাঁড়িয়ে অভিবাদন গোটা ওয়াংখেড়ের- ভিডিয়ো শ্বশুর-জামাই এবার বিশ্বকাপে শর্মাজির বেটার জন্য গলা ফাটাবো- দার্শনিক রাহুল পুরো মরশুমই ভুলে ভরা,কোয়ালিটি ক্রিকেটই খেলতে পারিনি- দশে শেষ করে ক্ষুব্ধ হার্দিক ব্যর্থ হল রোহিতের লড়াই, নিজেদের ডেরায় হেরে লাস্টবয় হয়েই অভিযান শেষ মুম্বইয়ের কোহলির স্ট্রিট ক্রিকেট দলে জায়গা পেলেন রাসেল, বন্ধু এবিডি-কেও নিতে ভোলেননি বিরাট IPL 2024: চিন্নাস্বামীতে বাসি-পচা খাবার খেয়ে জ্ঞান হারালেন দর্শক! দায়ের হল FIR IPL-অনেক সমালোচনা হয়েছে, কিন্তু অনবদ্য অধিনায়কত্ব করছে, শ্রেয়সের প্রশংসায় এবি স্পঞ্জের মতো জল শুঁষে নিচ্ছে আউটফিল্ড, RCB v CSK ম্যাচে বৃষ্টি নিয়ে চিন্তা নেই! টি২০ বিশ্বকাপের পরই অবসর নয়, আরও কয়েক বছর ক্রিকেট খেলতে চান, জানিয়ে দিলেন রোহিত

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.