বাংলা নিউজ > ময়দান > ফুটবল > ডার্বির আগে হায়দরাবাদের কাছে ৪ গোল হজম, আর পর দিনই স্প্যানিশ মিডিও-কে সই করাল SC EB
এসসি ইস্টবেঙ্গলের নতুন স্প্যানিশ মিডফিল্ডার ফ্রান্সিসকো জোস সোতা।

ডার্বির আগে হায়দরাবাদের কাছে ৪ গোল হজম, আর পর দিনই স্প্যানিশ মিডিও-কে সই করাল SC EB

  • র আগে ড্যানিয়েল চিমার পরিবর্তে মার্সেলো রিবেইরোকে সই করিয়েছিল। এ বার তারা স্পেনের মিডফিল্ডার ফ্রান্সিসকো জোস সোতাকে সই করাল। স্লোভেনিয়ার মিডফিল্ডার আমির ডেরভিসেভিচের জায়গায় স্প্যানিশ মিডফিল্ডারকে সই করিয়ে তাদের ষষ্ঠ বিদেশির কোটা পূরণ করল এসসি ইস্টবেঙ্গল।

আইএসএলে এসসি ইস্টবেঙ্গলের পারফরম্যান্স একেবারে তলানিতে। ১৩ ম্যাচ তারা খেলে ফেলেছে। মাত্র ৯ পয়েন্ট তাদের। লিগ টেবলের লাস্টবয় তারা। আর এই পরিস্থিতিতে একের পর এক সই করিয়ে চলেছে তারা। এর আগে ড্যানিয়েল চিমার পরিবর্তে মার্সেলো রিবেইরোকে সই করিয়েছিল লাল-হলুদ। এ বার তারা স্পেনের মিডফিল্ডার ফ্রান্সিসকো জোস সোতাকে সই করাল। স্লোভেনিয়ার মিডফিল্ডার আমির ডেরভিসেভিচের জায়গায় স্প্যানিশ মিডফিল্ডারকে সই করিয়ে তাদের ষষ্ঠ বিদেশির কোটা পূরণ করল এসসি ইস্টবেঙ্গল। এই খবর ইস্টবেঙ্গল নিজেদের সোশ্যাল মিডিয়ায় প্রকাশ করেছে।

সোতা লাল-হলুদে সই করার পর জানিয়েছেন, ‘আমি এসসি ইস্টবেঙ্গলে যোগ দিতে পেরে খুব খুশি। এটি ভারতের অন্যতম একটি বড় ক্লাব এবং আমি এর ইতিহাস বিশাল। এই ক্লাবের সমর্থকদের কথা জানি। আমি খেলা সম্পর্কে আমার অভিজ্ঞতা এবং জ্ঞান দিয়ে দলের ভালোর জন্য করতে সব রকম চেষ্টা করব।’

সোতা ওসাসুনার যুব দলের হাত ধরে নিজের কেরিয়ার শুরু করেন। তিনি পেনা স্পোর্টস এফসি, সিডি ভারেয়া, এসডি লোগ্রোনস, এসডি ভারেয়া, এসডি লোগরোনেস, এসডি লিওয়া এবং সিডি ট্রোপেজন সহ লোয়ার ডিভিশনের বিভিন্ন স্প্যানিশ দলের হয়ে খেলেছেন।

এসসি ইস্টবেঙ্গলের প্রধান কোচ মারিও রিভেরা বলেছেন, ‘স্পেনের কিছু ভালো দলে খেলার অভিজ্ঞতার সাথে ও খুব ভালো একজন ফুটবলার। ও মিডফিল্ডে আমাদের বড় ভরসা হবে। এবং আমি ওকে খেলানোর অপেক্ষায় রয়েছি।’ ডার্বির আগে সই করানো হলেও তাঁর ডার্বিতে খেলা হবে না। কারণ ভারতে চলে এলেও তাঁকে এখন আইএসএলের নিয়ম মেনে কোয়ারেন্টাইনে থাকতে হবে।

বন্ধ করুন