বাংলা নিউজ > ময়দান > ফুটবলের মহারণ > কুয়েতের বিরুদ্ধে সাইড ভলিতে দুরন্ত গোল, SAFF Championship-এ ইতিহাস লিখে ফেললেন সুনীল ছেত্রী

কুয়েতের বিরুদ্ধে সাইড ভলিতে দুরন্ত গোল, SAFF Championship-এ ইতিহাস লিখে ফেললেন সুনীল ছেত্রী

ইতিহাস লিখলেন সুনীল ছেত্রী।

সুনীল ছেত্রী আন্তর্জাতিক মঞ্চে দেশের হয়ে মোট ৯২টি গোল করে ফেললেন। সেই সঙ্গে বিশ্বের সর্বোচ্চ গোলদাতাদের তালিকায় লিওনেল মেসি (১০৩) এবং ক্রিশ্চিয়ানো রোনাল্ডোদের (১২৩) কাছাকাছি পৌঁছে গেলেন। অভিজাত তালিকায় রোনাল্ডো, আলি দাইয়ের (১০৯) এবং মেসির পিছনে রয়েছেন সুনীল ছেত্রী।

ঘটনাবহুল উত্তেজনায় পরিপূর্ণ ম্যাচ। কী ছিল না সেই ম্য়াচে। দু'টি গোল। যার মধ্যে একটি আত্মঘাতী। দফায় দফায় উত্তাপের আঁচ। তিনটি লাল কার্ড। আর সেই উত্তেজক ম্যাচেই কুয়েতের সঙ্গে ১-১ ড্র করে বসল ভারত। তাও শেষ মুহূর্তে আনোয়ার আলির আত্মঘাতীয় গোলে। মঙ্গলবার বেঙ্গালুরুর কান্তিরাভা স্টেডিয়ামে ভারতের দিনটি মোটেও ভাল গেল না। এই ড্রয়ের ফলে সাফ চ্যাম্পিয়নশিপের গ্রুপ ‘এ’র এক নম্বর দল হয়ে শেষ চারে যাওয়া হল না সুনীল ছেত্রীদের।

ভারতের জন্য দিনটি মোটেও ভালো না গেলেও, সুনীল ছেত্রী কিন্তু গড়ে ফেলল বড় নজির। সুনীল ছেত্রী এদিন দুরন্ত গোল করে এবারের এই টুর্নামেন্টের পঞ্চম গোলটি করে ফেললেন। সেই সঙ্গে তিনি লিখে ফেলেন নতুন ইতিহাস।

আরও পড়ুন: ২ গোল করল ভারত, তবু গ্রুপের শেষ ম্যাচ ১-১ ড্র করলেন সুনীলরা

কুয়েতের বিরুদ্ধে ম্যাচে প্রথমার্ধ শেষ হওয়ার ঠিক আগেই ভারতকে এগিয়ে দেন সুনীল। অনিরুদ্ধ থাপার কর্নার থেকে ডান পায়ের সাইড ভলিতে দুরন্ত গোল করেন সুনীল। আর সুনীল ছেত্রী এই গোলের হাত ধরে সাফ চ্যাম্পিয়নশিপে তাঁর ২৪তম গোল করে ফেলেন। যেটা এই টুর্নামেন্টের ইতিহাসে সর্বোচ্চ গোলের রেকর্ড। আলি আশফাককে ছাড়িয়ে সাফ চ্যাম্পিয়নশিপে সর্বকালের শীর্ষ গোলদাতার রেকর্ড গড়লেন সুনীল ছেত্রী।

এই নিয়ে ভারত অধিনায়ক আন্তর্জাতিক মঞ্চে দেশের হয়ে মোট ৯২টি গোল করে ফেললেন। সেই সঙ্গে বিশ্বের সর্বোচ্চ গোলদাতাদের তালিকায় লিওনেল মেসি (১০৩) এবং ক্রিশ্চিয়ানো রোনাল্ডোদের (১২৩) কাছাকাছি পৌঁছে গেলেন তিনি। অভিজাত তালিকায় রোনাল্ডো, আলি দাইয়ের (১০৯) এবং মেসির পিছনে রয়েছেন সুনীল ছেত্রী। এই তারকা স্ট্রাইকার টিম ইন্ডিয়ার হয়ে শেষ সাত ম্যাচে সাতটি গোল করেছেন।

আরও পড়ুন: বড় অঙ্কে চেন্নাইয়িন থেকে তরুণ বাঙালি স্ট্রাইকার ছিনিয়ে নিতে চলেছে ইস্টবেঙ্গল

টুর্নামেন্টের প্রথম ম্যাচেই সুনীল ছেত্রী চিরপ্রতিদ্বন্দ্বী পাকিস্তানের বিরুদ্ধে হ্যাটট্রিক দিয়ে অভিযান শুরু করেছিলেন। এর পর নেপালের বিরুদ্ধে তিনি একটি গোল করেছিলেন। আর মঙ্গলবার ফিফা র‍্যাঙ্কিংয়ে ১৪৩তম স্থানে থাকা কুয়েতের বিরুদ্ধেও দুরন্ত একটি গোল করেন।

এ দিন সুনীল বিরতির আগেই ভারতকে এগিয়ে দিয়েছিলেন। তবে এর পর ব্য়বধান বাড়ানোর সুযোগ পেয়েও ভারত তা কাজে লাগাতে পারেনি। বরং ম্যাচের শেষের দিকে দলের কোচ ইগর স্টিম্যাচ লালকার্ড দেখেন। আবার ৯০ মিনিটের মাথায় লাল কার্ড দেখেন ভারতের রহিম আলি এবং কুয়েতের হামাদ আলকাল্লাফ। এর পরেই ৯২ মিনিটে বল ক্লিয়ার করতে গিয়ে নিজেদের গোলেই ঢুকিয়ে দেন আনোয়ার আলি।

আর এই গোলটিই হজম করতে পারছে না পুরো টিম। ম্যাচ শেষে সেই নিয়ে হতাশ প্রকাশ করেছেন সুনীল ছেত্রী। ভারত অধিনায়ক বলেছেন, ‘ম্যাচটা আমাদের জেতা উচিত ছিল। শেষ মুহূর্তে গোল খাওয়ার পর মনে হচ্ছে হেরে মাঠ ছাড়ছি।’

রোহিতদের প্রস্তুতির রোজনামচা, পাল্লা ভারি কোন দলের, ক্রিকেট বিশ্বকাপের বিস্তারিত কভারেজ, সঙ্গে প্রতিটি ম্যাচের লাইভ স্কোরকার্ড । দুই প্রধানের টাটকা খবর, ছেত্রীরা কী করল, মেসি থেকে মোরিনহো, ফুটবলের সব আপডেট পড়ুন এখানে।

ময়দান খবর
বন্ধ করুন

Latest News

২৩ ওভার বল করে কি কেউ ক্লান্ত হয়ে যায়- বুমরাহর বিশ্রাম নিয়ে গাভাসকরের প্রশ্ন এবার এসফিএফের ছাতায় ফ্যাব ফোর! সৃজিত সহ চার বড় পরিচালকের সঙ্গে ছবির ঘোষণা অবৈধ লেনদেন ঘটেছে মতুয়া মহাসঙ্ঘের ব্যাঙ্ক অ্যাকাউন্টে, ডিজিকে চিঠি মমতাবালার এই সপ্তাহে কাদের বড় অর্থের লেনদেন এড়িয়ে চলা উচিত হবে? দেখুন সাপ্তাহিক রাশিফল প্রধানমন্ত্রী নির্বাচিত হয়েই নিজেকে ‘বিরোধী দলনেতা’ বলে ফেললেন নয়া পাক PM! আম্বানিদের অনুষ্ঠানে রোলস রয়েস থেকে BMW, সারি সারি দামি গাড়ির বহর চোখ ধাঁধাবে সকাল সকাল হাসি মাস্ট! পড়ে নিন দিনের সেরা ৫ জোকস, আর সোমবার সকালটা হোক মজাদার আম্বানিদের অনুষ্ঠানে ফের একসঙ্গে বচ্চন পরিবার, ঢোলের তালে মজে ঐশ্বর্য-অভিষেক পথ দুর্ঘটনার পর আজই নয়াদিল্লি যাচ্ছেন সুকান্ত মজুমদার, প্রার্থী তালিকায় চমক বীর জারার গানে রোম্যান্টিক মুডে শাহরুখ, গৌরীকে নিয়ে নাচলেন জমিয়ে,দেখুন ভিডিয়ো

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.