বাংলা নিউজ > ময়দান > ফুটবল > UEFA-র বর্ষসেরা ফুটবলার হওয়ার দৌড়ে জর্জিনহো, প্রতিদ্বন্দ্বী হিসাবে রয়েছেন কারা? সেরা কো
জর্জিনহো। ছবি- রয়টার্স। (REUTERS)
জর্জিনহো। ছবি- রয়টার্স। (REUTERS)

UEFA-র বর্ষসেরা ফুটবলার হওয়ার দৌড়ে জর্জিনহো, প্রতিদ্বন্দ্বী হিসাবে রয়েছেন কারা? সেরা কো

  • বর্ষসেরা ফুটবলারদের পাশপাশি বর্ষসেরা কোচের পুরস্কারের জন্যও তিন প্রার্থীর নাম ঘোষণা করেছে UEFA।

উয়েফা ইউরো শেষ হওয়ার পর ক্লাব ফুটবলের নতুন মরশুমও জোরকদমে শুরু হয়ে গিয়েছে। চলছে দল বদলের পালাও। এরই উয়েফা ব্যক্তিগত পুরস্কারের জন্য গত মরশুমের সেরা কোচ ও খেলোয়াড়দের তালিকা প্রকাশ করেছে। তালিকায় বিশেষ কোন চমক নেই বললেই চলে।

উয়েফা চ্যাম্পিয়ন্স লিগ ও ইউরো, দুই ট্রফিই জেতার সুবাদে এ বছর সেরার দৌড়ে থাকার কথা ছিল জর্জিনহোর। স্বাভাবিকভাবেই মনোনীত সেরা তিন খেলোয়াড়ের মধ্যে জায়গা করে নিয়েছেন ইতালি ও চেলসির মিডফিল্ডার। জর্জিনহো ছাড়াও সেরা খেলোয়াড় হওয়ার দৌড়ে রয়েছেন তাঁরই ক্লাব সতীর্থ এনগোলে কন্তেও।

চ্যাম্পিয়ন্স লিগ ফাইনালে পরাজিত হলেও দাপটের সঙ্গে প্রিমিয়র লিগ ও লিগ কাপ খেতাব জিততে সক্ষম হয় ম্যাঞ্চেস্টার সিটি। একাধিক চোট আঘাত সত্ত্বেও সিটি ও জাতীয় দল বেলজিয়ামের হয়ে গত মরশুমে মোট ১০টি করে গোল ও অ্যাসিস্টের গন্ডি পেরোন কেভিন ডি'ব্রুইন। তৃতীয় খেলোয়াড় হিসাবে সেরা হওয়ার দৌড়ে রয়েছেন তিনিও। পাশপাশি সেরা কোচের পুরস্কারের জন্য মনোনীত তিন জনের মধ্যে আছে সিটি ম্যানেজার পেপ গুয়ার্দিওলার নামও।

এছাড়া বাকি দুইজন হলেন ইউরো জয়ী ইতালিয়ান কোচ রবার্তো মানচিনি ও মাত্র আধা মরশুম দায়িত্বে থেকেই চেলসিকে চ্যাম্পিয়ন্স লিগ জেতানোর পাশপাশি এফএ কাপের ফাইনালে পৌঁছে দেওয়া জার্মান কোচ থমাস টুচেল। নাগাড়ে তৃতীয় জার্মান কোচ হিসাবে জুরগেন ক্লপ ও হান্সি ফ্লিকের পর এই পুরস্কার জেতার হাতছানি রয়েছে টুচেলের সামনে। ২৬ অগস্ট চ্যাম্পিয়ন্স লিগ সূচি নির্ণয়ের দিনে বিজেতাদের নাম ঘোষণা করা হবে।

বন্ধ করুন