বাংলা নিউজ > ময়দান > ফুটবল > EURO 2020: ফের ধাক্কা ডাচ শিবিরে, এবার চোটের কারণে ছিটকে গেলেন ভ্যান ডি'বিক
ডনি ভ্যান ডি'বিক। ছবি- টুইটার।
ডনি ভ্যান ডি'বিক। ছবি- টুইটার।

EURO 2020: ফের ধাক্কা ডাচ শিবিরে, এবার চোটের কারণে ছিটকে গেলেন ভ্যান ডি'বিক

  • ম্যাঞ্চেস্টার ইউনাইটেডের এই মিডফিল্ডার এবার ক্লাবের হয়েই একদমই বেশি ম্যাচ খেলার সুযোগ পাননি।

ইউরোর আগে একের পর এক ধাক্কা নেদারল্যান্ডস শিবিরে। নিজের চোট থেকে সম্পূর্ণ সুস্থ না হওয়ায়, আগেই টুর্নামেন্ট থেকে নাম প্রত্যাহার করে নিয়েছেন অধিনায়ক ভার্জিল ভ্যান ডাইক। এ বার সেই তালিকায় সামিল হলেন মিডফিল্ডার ডনি ভ্যান ডি'বিক।

মঙ্গলবার (৮ জুন) ডাচ ফুটবল সংস্থা এক বিবৃতিতে দলের মিডফিল্ডারের চোটের কথা জানায়। পরীক্ষা নিরীক্ষার পর ইউরোর জন্য ১৯ বার ডাচ জাতীয় দলের হয়ে খেলা প্রতিভাশালী ফুটবলার সময়ে ফিট হতে পারবেন না বলে জানানো হয়। তবে কীভাবে চোট লাগল বা তাঁর বিষয়ে তেমন কোন কিছুই খোলসা করে জানানো হয়নি ডাচ বোর্ডের তরফে। 

মরশুমটা একেবারেই ভাল কাটেনি ভ্যান ডি'বিকের। আয়াক্স ছেড়ে গত গ্রীষ্মেই ম্যাঞ্চেস্টার ইউনাইটেড দলে যোগ দেন ২৪ বছর বয়সী এই ফুটবলার। তবে ইউনাইটেড দলের হয়ে এই মরশুমে খুবই সীমিত সুযোগ পান তিনি। এরপর ইউরো থেকে সরে যেতে বাধ্য হলেন তিনি। তাঁর পরিবর্ত হিসাবে আপাতত দলে কাউকে নেওয়া হচ্ছে না বলেই জানিয়েছেন কোচ ফ্রাঙ্ক ডি'বোর।

তবে এখানেই শেষ নয়, তরুণ ডাচ ডিফেন্ডার ম্যাথিয়াস ডি'লিটও সোমবার দলের থেকে আলাদা ট্রেনিং করেছেন। কুঁচকির চোটের কারণে ডাচ দলের শেষ প্রস্ততি ম্যাচেও মাঠে নামতে পারেননি ডি'লিট। ইউক্রেনের বিরুদ্ধে দলের প্রথম ম্যাচেও মাঠা নামা অনিশ্চিত তাঁর।

বন্ধ করুন