বাংলা নিউজ > ময়দান > ফুটবল > EURO 2020: রাশিয়ার বিরুদ্ধে গোল সতীর্থ এরিকসেনকে ভালবাসা-সহ উৎসর্গ লুকাকুর
গোল করে ক্যামেরার সামনে এরিকসেনের উদ্দেশ্যে বার্তা লুকাকুর। ছবি- রয়টার্স। (Pool via REUTERS)
গোল করে ক্যামেরার সামনে এরিকসেনের উদ্দেশ্যে বার্তা লুকাকুর। ছবি- রয়টার্স। (Pool via REUTERS)

EURO 2020: রাশিয়ার বিরুদ্ধে গোল সতীর্থ এরিকসেনকে ভালবাসা-সহ উৎসর্গ লুকাকুর

  • ১০ মিনিটের মাথায় বেলজিয়ামের হয়ে প্রথম গোলটি করেন লুকাকু।

শুভব্রত মুখার্জি

ডেনমার্কের ক্রিশ্চিয়ান এরিকসেন এবং বেলজিয়ামের রোমেলু লুকাকু ইউরোপের ক্লাব ফুটবলে সতীর্থ এই দুই ফুটবলার। ইতালির সেরি-এ তে ইন্টার মিলানের হয়ে মাঠ কাপান এই দুই ফুটবলার। ইউরোতে একই গ্রুপে রয়েছে এই দুই ক্লাব সতীর্থ । ফলে একদিনেই তাদের নিজেদের দেশের হয়ে সংশ্লিষ্ট ম্যাচে নেমেছিলেন দুই তারকা। ফিনল্যান্ডের বিরুদ্ধে ডেনমার্কের খেলা আগে থাকায় ক্রিশ্চিয়ান এরিকসেনের ঘটনা ততক্ষণে জেনে গিয়েছে গোটা বিশ্ব।

এই অবস্থায় সেন্ট পিটার্সবার্গে রাশিয়ার বিরুদ্ধে গ্রুপের অপর ম‌্যাচ এবং নিজেদের প্রথম ম্যাচ খেলতে নেমেছিল বেলজিয়াম। এই মুহূর্তে ফিফার ক্রমতালিকায় একনম্বরে থাকা বেলজিয়ামের বিরুদ্ধে খেলাটা যে রাশিয়ার পক্ষে সহজ হবে না তা কট্টর রাশিয়ান সমর্থকও জানতেন। মাঠে বল গড়াতেই প্রথম থেকে মিডফিল্ডের দখল নিয়ে নেয় বেলজিয়াম।

প্রথমার্ধে ৬০% এর উপর বল পজিশান রাখে বেলজিয়াম। ফলে তাদের গোল পেতেও অসুবিধা হয়নি। খেলার ১০ মিনিটে রাশিয়ান ডিফেন্সের ভুলে বক্সের ভিতর বল পেয়ে যান ইন্টারের স্ট্রাইকার লুকাকু। গোলকিপারকে সামনে পেয়েও তিনি ভলিতে তার পাশ দিয়েই বল জালে জড়িয়ে দেন। গোল করেই তিনি হাত নাড়তে নাড়তে ছুটে আসেন সাইডলাইনের পাশে থাকা ব্রডকাস্টারের ক্যামেরার কাছে। সেখানে ক্যামেরার লেন্সে চোখে চোখ রেখে তাঁর ক্লাব সতীর্থ ডেনমার্কের ক্রিশ্চিয়ান এরিকসেনের প্রতি ভালবাসা জাহির করে বলেন 'ক্রিস আই লাভ ইউ' এবং গোলটি তার উদ্দেশ্য উৎসর্গ করেন। হাসাপাতালের বিছানায় শুয়ে ফিট হওয়ার লড়াই চালানো এরিকসেনের কাছে লুকাকু পৌঁছে দিলেন তাঁর অকুন্ঠ ভালবাসা।

বন্ধ করুন