বাংলা নিউজ > ময়দান > ফুটবলের মহারণ > World Cup Qualifying Match-১৪ ম্যাচ পরে হারল আর্জেন্তিনা, দুঃসময় পিছু ছাড়ছে না ব্রাজিলের

World Cup Qualifying Match-১৪ ম্যাচ পরে হারল আর্জেন্তিনা, দুঃসময় পিছু ছাড়ছে না ব্রাজিলের

উরুগুয়ের বিরুদ্ধে হারল লিওলেন মেসি (ছবি-AFP)

2026 FIFA World Cup South American qualification- জয়ের ট্র্য়াক থেকে এবার আর্জেন্তিনাকে মাটিতে নামিয়ে আনল উরুগুয়ে। আর্জেন্তিনার ঘরের মাঠেই মেসিদের ২-০ গোলে হারিয়ে দিল সুয়ারেজরা। এদিকে দুঃসময় যেন কিছুতেই পিছু ছাড়ছে না ব্রাজিলের। শুক্রবার কলম্বিয়ার বিরুদ্ধেও এগিয়ে গিয়েও জয় পেল না সেলেকাওরা।

2026 FIFA World Cup South American qualification- কাতার বিশ্বকাপে সৌদি আরবের বিরুদ্ধে হারের পর দারুণভাবে করে ঘুরে দাঁড়িয়েছিল আর্জেন্তিনা। একের পর এক জয় বিশ্বকাপের শিরোপাও ঘরে তুলেছিল মেসির দল। বিশ্ব চ্যাম্পিয়ন হওয়ার পরও চলছিল আর্জেন্তিনার জয়ের রথ। দুটি প্রীতি ম্যাচের পর বিশ্বকাপ বাছাইয়ের চার ম্যাচে টানা জিতে লাতিন আমেরিকার বিভাগে পয়েন্ট টেবিলের শীর্ষে ছিল লিওনেল মেসির আর্জেন্তিনা দল। এবার সেই জয়ের ট্র্য়াক থেকে আর্জেন্তিনাকে মাটিতে নামিয়ে আনল উরুগুয়ে। আর্জেন্তিনার ঘরের মাঠেই মেসিদের ২-০ গোলে হারিয়ে দিল সুয়ারেজরা।

এরফলে ১৪ ম্যাচের পর হারের তেতো স্বাদ পেল লিওনেল মেসির দল। শুধু তাই নয়, এই হারের ফলে লাতিন আমেরিকা অঞ্চলের বাছাইয়ে টানা ২৫ ম্যাচ অপরাজিত থাকার রেকর্ড থেমে গেল আর্জেন্তিনার। এই হারের পরও ১২ পয়েন্ট নিয়ে গ্রুপের শীর্ষেই রয়েছে তিনবারের বিশ্ব চ্যাম্পিয়নরা। পাঁচ ম্যাচে ১০ পয়েন্ট নিয়ে উরুগুয়ে উঠে এসেছে দ্বিতীয় স্থানে। এদিকে দুঃসময় যেন কিছুতেই পিছু ছাড়ছে না ব্রাজিলের। বিশ্বকাপ বাছাইয়ে প্রথম দুই ম্যাচ জেতার পর থেকে আর জয়ের মুখ দেখছে না পাঁচবারের বিশ্বচ্যাম্পিয়নরা। শুক্রবার কলম্বিয়ার বিরুদ্ধেও এগিয়ে গিয়েও জয় পেল না সেলেকাওরা। দিয়াজের চার মিনিটের ম্যাজিকে ২-১ গোলের ব্যবধানে ম্যাচটি জিতে নেয় কলম্বিয়ানরা। স্মরণীয় এই জয়ের পরে লাতিন আমেরিকার অঞ্চলের বাছাইয়ের টেবিলে তৃতীয় স্থানে উঠে এসেছে কলম্বিয়া। ২টি জয়, ১ ড্র আর ২ হারে ৭ পয়েন্ট নিয়ে তালিকার পাঁচ নম্বরে নেমে গিয়েছে ব্রাজিল।

আর্জেন্তিনা ম্যাচের কথা বললে এদিন বুয়েন্স আয়ার্সে শুরু থেকেই আর্জেন্তিনার বিরুদ্ধে চোখে চোখ রেখে লড়াই করেছিল উরুগুয়ে। ম্যাচের প্রথমার্ধে বল দখল এবং আক্রমণে মেসির দল আর্জেন্তিনা এগিয়ে থাকলেও, গোল করে ম্যাচে এগিয়ে যায় উরুগুয়ে। ৪১ মিনিটে আর্জেন্তিনার জালে প্রথম বল পাঠান করেন উরুগুয়ের রোনাল্ড আরাউহো। ১৫ ম্যাচের আন্তর্জাতিক ক্যারিয়ারে এই প্রথম গোল করলেন তিনি। এক গোলে পিছিয়ে থেকে বিরতিতে যায় আর্জেন্টিনা। দ্বিতীয়ার্ধেও আক্রমণ এবং বল দখলের ধারা বজায় রাখে আর্জেন্তিনা। তবে একের পর এক আক্রমণ করেও গোলের দেখা পেলেন না মেসি-মার্টিনেজরা। ৮৭ মিনিটে আর্জেন্তিনার হার নিশ্চিত করেন ফর্মের তুঙ্গে থাকা উরুগুয়ের স্ট্রাইকার দারউইন নুনেজ। শেষ পর্যন্ত আর গোল না হলে আর্জেন্তিনাকে হারিয়ে মুখে হাসি নিয়েই মাঠ ছাড়ে মার্সেলো বিয়ালসার দল উরুগুয়ে।

ব্রাজিল বনাম কলম্বিয়া ম্যাচের কথা বললে, এদিন রবের্তো মেলান্দেজ মেট্রোপলিটন স্টেডিয়ামে ম্যাচের চার মিনিটের সময়ই গোলের দেখা পায় ব্রাজিল। ভিনিসিয়াস জুনিয়রের অ্যাসিস্টে বল জালে জড়িয়ে অতিথি দলকে এগিয়ে দেন ফরোয়ার্ড গ্যাব্রিয়েল মার্তিনেল্লি। দলকে সমতায় ফেরানোর জন্য একের পর এক আক্রমণ চালাতে থাকে কলম্বিয়া। যদিও ২৬ মিনিটে ভিনি ইনজুরিতে পড়ে মাঠ থেকে উঠে গেলে আক্রমণশক্তি কমে যায় ব্রাজিলের। তবে ব্রাজিলের রক্ষণভাগ ছিল অত্যন্ত সচেতন। যে কারণে পিছিয়ে থেকেই বিরতিতে যেতে হয়েছে স্বাগতিকদের। বিরতির পর আর অবশ্য পাঁচবারের বিশ্বচ্যাম্পিয়নদের পক্ষে লিড ধরে রাখা সম্ভব হয়নি। কলম্বিয়া ঘুরে দাঁড়ায় দ্বিতীয়ার্ধে এসে। ৭৫ মিনিটে বোরহার ক্রস থেকে দারুণ এক হেডে বল জালে পাঠান লুইস দিয়াজ। মিনিট চারেক পর কলম্বিয়াকে আবারো উদযাপনের উপলক্ষ এনে দেন দিয়াজ। সতীর্থ জেমস রদ্রিগেজের বাড়ানো বল নিয়ে লিভারপুলের এই লেফট উইঙ্গার আবারো হেডে নিশানাভেদ করেন। তার এ গোলেই কলম্বিয়ার জয় নিশ্চিত হয়। ২-১ গোলে হার নিয়েই মাঠ ছাড়তে হয় পাঁচবারের বিশ্ব চ্যাম্পিয়নদের।

রোহিতদের প্রস্তুতির রোজনামচা, পাল্লা ভারি কোন দলের, ক্রিকেট বিশ্বকাপের বিস্তারিত কভারেজ, সঙ্গে প্রতিটি ম্যাচের লাইভ স্কোরকার্ড । দুই প্রধানের টাটকা খবর, ছেত্রীরা কী করল, মেসি থেকে মোরিনহো, ফুটবলের সব আপডেট পড়ুন এখানে।

ময়দান খবর

Latest News

৪৫টা ট্রফি! অনন্য কীর্তির জন্য লিওনেল মেসিকে বিশেষ সম্মান দিল ইন্টার মায়ামি শুক্রাদিত্য রাজযোগে ৫ রাশির প্রেম জীবনে আসবে জোয়ার, দেখুন সাপ্তাহিক প্রেম রাশিফল কড়া হল সরকার, এবার থেকে এই ভাতা পেতে বাংলার সরকারি শিক্ষকদের মানতে হবে ১৩ শর্ত গেমসের ভারতীয় দলে সেনার ২৪ প্রতিযোগী, রয়েছেন সার্ভিসেস থেকে মহিলা প্রতিযোগীও 'আপনি মাসি নাকি...' বোনঝির সঙ্গে নেচে কটাক্ষের শিকার মিমি! কিন্তু কেন? পেট্রাপোলে বন্ধ বাণিজ্য, বাংলাদেশ থেকে মাছ আসছে না এপারে, লোকসান কয়েক কোটি টাকার T20I ফর্ম্যাটে সূর্যকুমার যাদব অধিনায়ক হওয়ার পরেই এল স্ত্রীর বিশেষ বার্তা বিশেষভাবে সক্ষম সমর্থকের প্রতি হৃদয়স্পর্শী আচরণ, মন জিতলেন স্মৃতি মন্ধনা বাস্টাডে ফর্মে ফেরার ইঙ্গিত দিয়ে ২ বছর পর টুর্নামেন্ট ফাইনালে রাফায়েল নাদাল Hair Care: চুল কোমর পর্যন্ত লম্বা হবে, শুধু এই ২টি জিনিস লাগান

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.