বাংলা নিউজ > ময়দান > ইংল্যান্ডের নড়বড়ে ব্যাটিং লাইনআপ নিয়ে বিরক্ত প্রাক্তন ব্রিটিশ অধিনায়ক মাইকেল ভন
ইংল্যান্ড বনাম নিউজিল্যান্ড সিরিজের আগে টিম ইংল্যান্ড (ছবি: গুগল)
ইংল্যান্ড বনাম নিউজিল্যান্ড সিরিজের আগে টিম ইংল্যান্ড (ছবি: গুগল)

ইংল্যান্ডের নড়বড়ে ব্যাটিং লাইনআপ নিয়ে বিরক্ত প্রাক্তন ব্রিটিশ অধিনায়ক মাইকেল ভন

  • অ্যাসেজের আগে জো রুটদের সতর্ক করলেন প্রাক্তন ব্রিটিশ অধিনায়ক মাইকেল ভন। অপলকা ব্যাটিংকে ঠিক করে নিতে বললেন তিনি। 

২২ বছর পরে ইংল্যান্ডের মাটিতে ইতিহাস তৈরি করেছে নিউজিল্যান্ড। ইংল্যান্ডের মাটিতে ব্রিটিশদের হারিয়ে ২২ বছর পরে টেস্ট সিরিজ জিতেছে কিউয়িরা। এদিন টেস্ট সিরিজ জয়ের ফলে ভারতকে টপকে টেস্ট  র‌্যাঙ্কিং-এ এক নম্বরে উঠে গেল নিউজিল্যান্ড। ভারতের যেখানে রেটিং ১২১ সেখানে নিউজিল্যান্ডের রেটিং ১২৩। অন্যদিকে সিরিজ হেরে ইংল্যান্ড চার নম্বরে চলে গেল। 

এমন অবস্থায় ইংল্যান্ড টিমকে একহাত নিয়েছেন ব্রিটিশদের প্রাক্তন অধিনায়ক মাইকেল ভন। ইংল্যান্ডের এই পারফরমেন্সের জন্য তিনি জো রুটদের ব্যাটিং ব্যর্থতাকেই দায়ী করেছেন। তাঁর মতে জো রুটদের ব্যাটিং খুবই নড়বড়ে বা বলা ভাল ইংল্যান্ডের ব্যাটিং লাইনআপ খুবই পলকা। এজবাস্টন টেস্টে তা চাক্ষুষ দেখেছে বিশ্ব ক্রিকেট। 

নিউজিল্যান্ডের বিরুদ্ধে ঘরের মাঠে সিরিজের দ্বিতীয় টেস্টে যে ভাবে ইংল্যান্ডের ব্যাটসম্যানরা কিউয়ি বোলারদের সামনে ধরাশায়ী হয়েছে তা সত্যি উদ্বেগজনক। আসন্ন অ্যাসেজে যদি ইংল্যান্ডের এই রকম পারফরমেন্স থাকে তাহলে চাপে পড়তে হতে পারে ব্রিটিশদের। সেই তথ্যটাই তুলে ধরলেন ইংল্যান্ডের প্রাক্তন অধিনায়ক মাইকেল ভন। 

ভন জানান, ‘অ্যাশেজের আগে ব্যাটিংকে সাজানোর জন্য তাদের হাতে এখন পাঁচটি সুযোগ রয়েছে। এই নড়বড়ে ব্যাটিং লাইন নিয়ে তারা অস্ট্রেলিয়ায় আসতে পারবে না। তাদের কোনও সুযোগ নেই। এই ব্যাটিং লাইন আপ একেবারেই অপলকা এবং আমাদের এখন খেলোয়াড়দের দিকে তাকানো উচিত এবং তারা যথেষ্ট ভাল হলে তবেই তাদের কথা ভাবতে হবে, কারণ তারা খুব খারাপ ভাবে আউট হয়ে যাচ্ছে।’

ইংল্যান্ডের প্রাক্তন অধিনায়ক মাইকেল ভন আরও জানান, ‘ইংল্যান্ড দলে অনেক বেশি মেরামত করতে হবে। ভারতে ইংল্যান্ডের কাছে ১-০ ব্যবধানে ওঠার পর থেকে সবকিছুই খারাপের দিকে যাচ্ছে। টেস্ট ক্রিকেটকে নিয়ে ব্যঙ্গ করবেন না। বিদ্রূপ করার মতো ইংলিশ যথেষ্ট ভালো দল নয়।’

বন্ধ করুন