বাংলা নিউজ > ময়দান > সব ধরণের ক্রিকেটকে বিদায় জানালেন টিম ইন্ডিয়ার হয়ে তিন ফর্ম্যাটেই মাঠে নামা তারকা পেসার
আর বিনয় কুমার। 
আর বিনয় কুমার। 

সব ধরণের ক্রিকেটকে বিদায় জানালেন টিম ইন্ডিয়ার হয়ে তিন ফর্ম্যাটেই মাঠে নামা তারকা পেসার

  • প্রায় ১৭ বছর ধরে ঘরোয়া ক্রিকেট খেলেছেন কর্নাটকের তারকা ক্রিকেটার।

সব ধরণের ক্রিকেট থেকে অবসর নিলেন টিম ইন্ডিয়ার প্রাক্তন পেসার আর বিনয় কুমার। শুক্রবার সোশ্যাল মিডিয়ায় ক্রিকেটের বুটজোড়া চিরতরে তুলে রাখার কথা ঘোষণা করেন কর্নাটকের ৩৭ বছর বয়সী ক্রিকেটার।

বিনয় কুমার তিন ফর্ম্যাটেই জাতীয় দলের হয়ে প্রতিনিধি করা ছাড়াও প্রায় ১৭ বছর ঘরোয়া ক্রিকেট খেলেছেন। টিম ইন্ডিয়ার হয়ে তিনি ১টি টেস্ট, ৩১টি ওয়ান ডে ও ৯টি আন্তর্জাতিক টি-২০ ম্যাচে মাঠে নেমেছেন।

বিনয় কুমার পারথে অস্ট্রেলিয়ার বিরুদ্ধে কেরিয়ারের একমাত্র টেস্ট ম্যাচটি খেলেন ২০১২ সালে। তার আগে ২০১০ সালের মে মাসে আন্তর্জাতিক টি-২০ এবং ওয়ান ডে ক্রিকেটে আত্মপ্রকাশ করেন বিনয় তিনি। টেস্টে ১টি, ওয়ান ডে ক্রিকেটে ৩৮টি ও আন্তর্জাতিক টি-২০ ক্রিকেটে ১০টি উইকেট রয়েছে তাঁর।

ঘরোরা ক্রিকেটে কেরিয়ারের বেশিরভাগ সময়টাই তিনি কর্নাটকের হয়ে প্রতিনিধিত্ব করেন। তবে কেরিয়ারের শেষদিনে তিনি মাঠে নামেন পুদুচেরির হয়ে। তিনি শেষবার প্রতিযোগিতামূলক ম্যাচ খেলেছেন গত বছর ফেব্রুয়ারিতে।

সবমিলিয়ে ১৩৯টি ফার্স্ট ক্লাস, ১৪১টি লিস্ট-এ ও ১৮১টি টি-২০ ম্যাচ খেলেছেন বিনয় কুমার। প্রথম শ্রেনির ক্রিকেটে ৫০৪টি উইকেট নিয়েছেন তিনি। লিস্ট-এ ও টি-২০ ক্রিকেটে তাঁর সংগ্রহ যথাক্রমে ২২৫ ও ১৯৪টি উইকেট। বিনয় কুমার কোচি টাস্কার্স কেরালা, কলকাতা নাইট রাইডার্স, মুম্বই ইন্ডিয়ান্স ও রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালোরের হয়ে আইপিএলে মাঠে নেমেছেন।

বন্ধ করুন