বাংলা নিউজ > ময়দান > রোলাঁ গারোতে চিচিপাসের হাত ধরে গ্র্যান্ডস্লাম স্পর্শ করার স্বপ্ন দেখছে গ্রিস
ইতিহাসে চিচিপাস। ছবি: পিটিআই
ইতিহাসে চিচিপাস। ছবি: পিটিআই

রোলাঁ গারোতে চিচিপাসের হাত ধরে গ্র্যান্ডস্লাম স্পর্শ করার স্বপ্ন দেখছে গ্রিস

  • চিচিপাস দু'বার অস্ট্রেলিয়ান ওপেনের সেমিফাইনালে উঠেছেন। কিন্তু ফাইনালে ওঠা হয়নি। স্বভাবতই আলেজান্ডার জেরেভকে হারানোর পরই নতুন ইতিহাস লিখে ফেলেছেন চিচিপাস।

গ্র্যান্ডস্লাম এত দিন অধরাই রয়েছে গ্রিসের কাছে। এ বার তাদের স্বপ্ন দেখাতে শুরু করেছেন স্টিফানোস চিচিপাস। এই প্রথম গ্রিসের কোনও প্লেয়ার কোনও গ্র্যান্ডস্লামের ফাইনালে উঠলেন। শুক্রবার রাতে জার্মানির আলেকজান্ডার জেরেভকে হারিয়ে ফ্রেঞ্চ ওপেনের ফাইনালে পৌঁছলেন চিচিপাস।

এর আগে চিচিপাস দু'বার অস্ট্রেলিয়ান ওপেনের সেমিফাইনালে উঠেছেন। কিন্তু ফাইনালে ওঠা হয়নি। স্বভাবতই আলেজান্ডার জেরেভকে হারানোর পরই নতুন ইতিহাস লিখে ফেলেছেন চিচিপাস। শুধু ফ্রেঞ্চ ওপেন বলে নয়, গ্র্যান্ডস্লামের ফাইনালে এই প্রথম কোনও গ্রিক প্লেয়ার খেলবেন।

জেরেভের বিরুদ্ধে চিচিপাসের লড়াইটা মোটেই সহজ ছিল না। ৩ ঘণ্টা ৩৭ মিনিটের দীর্ঘ লড়াই চলে। শেষ পর্যন্ত পাঁচ সেটের ম্যারাথন ম্যাচ জিতে রেকর্ড করে ফেললেন চিচিপাস। প্রথম দু'টি অনায়াসে জিতে গেলেও, তৃতীয় এবং চতুর্থ সেটে মুখ থুবড়ে পড়েন গ্রিসের তারকা। অসাধারণ ভাবে জেরেভ ম্যাচ ফেরেন। পরপর দু'সেট জিতে আশা জাগিয়েছিলেন তিনি। পঞ্চম সেটে আবার ম্যাচের রং বদলে দেন চিচিপাস। তাঁকে আটকানোর অনেক চেষ্টা করেছিলেন জেরেভ। এ দিন ম্যাচে মোট ১১টি এস মেরেছেন জেরেভ। তবে এস মারার ক্ষেত্রে চিচিপাসও খুব পিছিয়ে নেই। তিনি ৮টি এস মেরেছেন।

একটা সময়ে শেষ সেটে ৫-২ চিচিপাস এগিয়ে গেলেও বারবার ম্যাচ পয়েন্ট ভাঙতে থাকেন জেরেভ। তবে শেষ রক্ষা হয়নি।  ৬-৩, ৬-৩, ৪-৬, ৪-৬, ৬-৩-এ জেরেভকে হারান চিচিপাস। এ বার তিনি ফাইনাল জিতলে নতুন চ্যাম্পিয়ন পাবে রোলাঁ গারো।

বন্ধ করুন