বাংলা নিউজ > ময়দান > HTLS 2021: ক্রিকেট কোচের হাত ধরেই ট্র্যাক এন্ড ফিল্ডে আসা তাঁর, জানালেন বোল্ট
উসেইন বোল্ট।

HTLS 2021: ক্রিকেট কোচের হাত ধরেই ট্র্যাক এন্ড ফিল্ডে আসা তাঁর, জানালেন বোল্ট

  • মঙ্গলবার ২০২১ এইচটি লিডারশিপ সামিটের (HT Leadership Summit 2021) প্রথম দিনেই উসেইন বোল্ট শোনালেন তাঁর ছেলেবেলার গল্প। আয়াজ মেনন সাক্ষাৎকার নেন বোল্টের।

ক্রিকেটের প্রতি উসেইন বোল্টের ভালোবাসার কথা কে না জানেন। জীবনের শুরুটা ক্রিকেট দিয়েই তিনি করেছিলেন। বড় ক্রিকেটার হওয়ার লক্ষ্য ছিল তাঁর। কিন্তু শেষ পর্যন্ত তিনি হয়ে গেলেন ট্র্যাক এন্ড ফিল্ডের সম্রাট। পৃথিবীর দ্রুততম মানব। 

তবে ক্রিকেট থেকে তাঁর ট্র্যাক এন্ড ফিল্ডে আসার গল্পটা বেশ চমকপ্রদ। মঙ্গলবার ২০২১ এইচটি লিডারশিপ সামিটের (HT Leadership Summit 2021) প্রথম দিনেই উসেইন বোল্ট শোনালেন তাঁর ছেলেবেলার গল্প। আয়াজ মেনন সাক্ষাৎকার নেন বোল্টের। সেই সাক্ষাৎকারে বোল্ট বলেন, তাঁর বাবা ক্রিকেটের বড় ভক্ত ছিলেন। আবার জামাইকাতে নাকি ফুটবল নিয়ে মারাত্মক উন্মাদনা রয়েছে। তাঁর দেশে সেই সময়ে প্রধান খেলা বলতে, ক্রিকেট এবং ফুটবলকে ঘিরেই বেশি আকর্ষণ ছিল সাধারণ মানুষের। তবে বোল্টের ক্রিকেটের কোচ নাকি তাঁর দৌড়ের গতি দেখে তাঁকে ট্র্যাক এন্ড ফিল্ডে নিয়ে আসেন।

বোল্ট বলছিলেনও, ‘আমকে ট্র্যাক এন্ড ফিল্ডে আনেন আমার ক্রিকেট কোচ। ছোটবেলায় তখন দেশে দু'টো প্রধান খেলা ছিল ক্রিকেট এবং ফুটবল। বাবা ছিলেন মারাত্মক ক্রিকেটের ভক্ত। জামাইকায় আবার ফুটবল নিয়েও উন্মাদনা ছিল। আমি আবার ক্রিকেট খুব ভালোবাসতাম। ক্রিকেটার হতে চাইতাম। কিন্তু আমার ক্রিকেট কোচ লক্ষ্য করেন, ফাস্টবল করার সময়ে আমি খুব জোরে দৌড়ই। তখন ক্রিকেট কোচ বলেন, তোমার ট্র্যাক এন্ড ফিল্ডে যাওয়া উচিত। অবশ্য শুরুর দিকে ক্রিকেট থেকে বেরিয়ে ট্র্যাক এন্ড ফিল্ডে মানিয়ে নিতে অনেকটা সময় লেগেছিল।’

বন্ধ করুন