বাংলা নিউজ > ময়দান > Hockey World Cup-এর মাঝেই বড় ধাক্কা ভারতের, চোটের কারণে ছিটকে যেতে পারেন হার্দিক

Hockey World Cup-এর মাঝেই বড় ধাক্কা ভারতের, চোটের কারণে ছিটকে যেতে পারেন হার্দিক

হার্দিক সিং।

হার্দিকের চোটের ঠিক কী অবস্থা, সেটা এখনও জানা যায়নি। সে ক্ষেত্রে পুরো টুর্নামেন্ট থেকেও ছিটকে যেতে হতে পারে হার্দিককে। যদি একান্তই টুর্নামেন্ট থেকে ছিটকে যান হার্দিক, তবে তাঁর পরিবর্ত হিসেবে দলে ঢুকবেন রাজকুমার পাল।

হকি বিশ্বকাপের মাঝেই বড় ধাক্কা খেল ভারত। রবিবার একেই ইংল্যান্ডের বিরুদ্ধে জয় আসেনি। ড্র করেই সন্তুষ্ট থাকতে হয়েছে। তার মাঝেই আবার হার্দিক সিং-এর চোট। হ্যামস্ট্রিংয়ে চোট লাগায় পুলের শেষ ম্যাচে ওয়েলসের বিরুদ্ধে পাওয়া যাবে না এই অ্যাটাকিং মিডফিল্ডারকে। যা নিঃসন্দেহে ভারতের বড় ক্ষতি।

হার্দিকের চোটের ঠিক কী অবস্থা, সেটা এখনও জানা যায়নি। সে ক্ষেত্রে পুরো টুর্নামেন্ট থেকেও ছিটকে যেতে হতে পারে হার্দিককে। যদি একান্তই টুর্নামেন্ট থেকে ছিটকে যান হার্দিক, তবে তাঁর পরিবর্ত হিসেবে দলে ঢুকবেন রাজকুমার পাল। তিনি এবং যুগরাজ সিং হকি বিশ্বকাপের দলে রিজার্ভ প্লেয়ার হিসেবে রয়েছেন।

আরও পড়ুন: একেবারে শেষ মুহূর্তে গোল বাঁচিয়ে ইংল্যান্ডের সঙ্গে হকি বিশ্বকাপে ড্র ভারতের

এখনও পর্যন্ত দু'টি ম্যাচ খেলেছে ভারতীয় দল। স্পেনের বিরুদ্ধে বিশ্বকাপে নিজেদের প্রথম ম্যাচেই ২-০ ব্যবধানে জয় ছিনিয়ে নিয়েছিল মনপ্রীত সিং-রা। তবে রবিবার ইংল্যান্ডের বিরুদ্ধে গ্রুপে নিজেদের দ্বিতীয় ম্যাচে জয় অধরা থাকে। গোলশূন্য ড্র করেই সন্তুষ্ট থাকতে হয় ভারতীয় হকি দলকে। এ দিন ম্যাচের শুরু থেকেই দুই দলের মধ্যে গা-ছাড়া ভাব ছিল। প্রথম কোয়ার্টারে কোনও দলই গোলের বড় সুযোগ তৈরি করতে পারেনি।

তবে ম্যাচ যত এগোয়, ততই আক্রমণের ঝাঁঝ বাড়ে। তাতেও অবশ্য লাভের লাভ কিছু হয়নি। বল দখলের লড়াইয়ে এদিন ইংল্যান্ড কিছুটা এগিয়েই ছিল। অন্য দিকে গ্রাহাম রিডের ভারতীয় দল প্রতি আক্রমণে ইংল্যান্ডের বিরুদ্ধে গোল করার পথ খুঁজছিল। তবে দুই দলেরই জমাট রক্ষণের বিরুদ্ধে দলের স্ট্রাইকাররা বারংবার আটকে যান।

আরও পড়ুন: প্রায় ৭ ঘণ্টা জেরা ভারতের প্রাক্তন হকি অধিনায়ক সন্দীপকে

এই ম্যাচ ড্র হওয়ার ফলে ভারতের সামনে সরাসরি কোয়ার্টার ফাইনালে পৌঁছনোর লড়াইটা আরও কঠিন হয়ে গেল। প্রতিটি গ্রুপের শীর্ষে থাকা দলই সরাসরি কোয়ার্টার ফাইনালে পৌঁছবে। আর দ্বিতীয় এবং তৃতীয় স্থানে থাকা দলকে প্রি-কোয়ার্টার ফাইনাল ম্যাচ জিতেই শেষ আটে পৌঁছতে হবে। সে দিক থেকে দেখতে গেলে, এই ড্রয়ের ফলে হরমনপ্রীতদের চাপ অনেকটাই বাড়ল।

গ্রুপের শীর্ষস্থান দখলের লড়াইয়ে ১৯ জানুয়ারি লিগ পর্বের শেষ ম্যাচ ওয়েলশের বিরুদ্ধে খেলতে নামবে ভারত। গ্রুপ শীর্ষে থাকতে হলে সেই ম্যাচে ভারতকে বড় ব্যবধানে জিততে হবে। অবশ্য ইংল্যান্ড স্পেনের বিরুদ্ধে ম্যাচ জিততে ব্যর্থ হলেও কিন্তু গ্রুপ শীর্ষে থেকে ভারতীয় দল কোয়ার্টার ফাইনালে পৌঁছে যেতে পারে।

ময়দান খবর
বন্ধ করুন

Latest News

'আমি একটু লোভী' দাদাসাহেব পেয়ে মুখ ফসকে একী বললেন শাহরুখ! ন্যাশনাল ক্রাশ তৃপ্তি এবার কার্তিকের সঙ্গে জুটিতে আসছেন ভুল ভুলাইয়ার পরের ছবিতে ‘দলনেত্রী পাশে থেকেছেন…’, পিঙ্কিকে ডিভোর্স, শ্রীময়ীকে তৃতীয় বিয়ে, সব জানত মমতা? ‘মহিলাদের অপমান, পৌরুষ দেখাচ্ছেন?’ ঐশ্বর্যের অপমানে রাহুল গান্ধীর উপর চটলেন সোনা ২০০৭ সালে ধোনির দলকে চ্যাম্পিয়ন করেছিলেন, এবার সেই ভারতীয়কে হেড কোচ করল UAE ফের সামরিক পর্যায়ে আলোচনায় বসল ভারত-চিন, কী সিদ্ধান্ত হল? কীভাবে শুরু হল মাঘী পূর্ণিমার ব্রত? জেনে নিন এই ব্রতের মহিমা মোবাইলের ফ্ল্যাশলাইট জ্বেলে রোগীর চিকিৎসা করলেন ডাক্তার ‘১৪ বছর একই জিনিস করে আসছি’, নগ্ন ছবি পোস্ট প্রসঙ্গে এতদিনে মুখ খুললেন বিদ্যুৎ অবশেষে চারহাত এক হল, পঞ্জাবি মতে বিয়ে সারলেন রকুলপ্রীত-জ্যাকি

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.