বাংলা নিউজ > ময়দান > ICC Rankings: শীর্ষে ভারত! এক নম্বরে অশ্বিন-জাদেজা-সূর্য

ICC Rankings: শীর্ষে ভারত! এক নম্বরে অশ্বিন-জাদেজা-সূর্য

টেস্টের সেরা বোলার রবিচন্দ্রন অশ্বিন এবং টেস্টের সেরা অলরাউন্ডার রবীন্দ্র জাদেজা (ছবি-পিটিআই)

ভারতের অফ-স্পিনার রবিচন্দ্রন অশ্বিন বুধবার প্রকাশিত সর্বশেষ আইসিসি টেস্ট র‌্যাঙ্কিংয়ে শীর্ষস্থান ধরে রেখেছেন। টেস্ট ও টি টোয়েন্টিতে শীর্ষস্থানে রয়েছে ভারত। একদিনের ক্রিকেটে অস্ট্রেলিয়া এক নম্বর স্থানে রয়েছে।

ভারতের অফ-স্পিনার রবিচন্দ্রন অশ্বিন বুধবার প্রকাশিত সর্বশেষ আইসিসি টেস্ট র‌্যাঙ্কিংয়ে শীর্ষস্থান ধরে রেখেছেন। টেস্ট ও টি টোয়েন্টিতে শীর্ষস্থানে রয়েছে ভারত। একদিনের ক্রিকেটে অস্ট্রেলিয়া এক নম্বর স্থানে রয়েছে। যেখানে নিউজিল্যান্ডের অধিনায়ক কেন উইলিয়ামসন ইংল্যান্ডের জো রুটকে টপকে এক নম্বর ব্যাটসম্যান হয়েছেন। গত মাসে অস্ট্রেলিয়ার বিরুদ্ধে বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপের ফাইনালে হেরে যাওয়া ভারতীয় দল এক নম্বরে রয়েছে। বোলারদের তালিকায়ও প্রথম স্থানে রয়েছেন রবিচন্দ্রন অশ্বিন। এই সিনিয়র অফ স্পিনারের দখলে রয়েছে ৮৬০ পয়েন্ট।

অস্ট্রেলিয়ার অধিনায়ক প্যাট কামিন্স দুই ধাপ এগিয়ে দ্বিতীয় স্থানে উঠেছেন। তাঁর সংগ্রহ ৮২৬ পয়েন্ট। ভারতের রবীন্দ্র জাদেজা ৪৩৪ পয়েন্ট নিয়ে অলরাউন্ডারদের তালিকায় শীর্ষে রয়েছেন। অশ্বিনও এই তালিকায় দ্বিতীয় স্থানে রয়েছেন, তবে অক্ষর প্যাটেল অলরাউন্ডারদের তালিকায় পঞ্চম স্থানে নেমে গেছেন। উইকেটরক্ষক ব্যাটসম্যান ঋষভ পন্ত ভারতের শীর্ষ ব্যাটসম্যান ১০ নম্বরে, গত বছরের ডিসেম্বরে গাড়ি দুর্ঘটনায় আহত হওয়ার পর ক্রিকেট থেকে দূরে রয়েছেন।

অধিনায়ক রোহিত শর্মা এবং বিরাট কোহলি যথাক্রমে ১২ তম এবং ১৪ তম স্থানে রয়েছেন। শুভমন গিল ওডিআই ব্যাটিং র‌্যাঙ্কিংয়ে পঞ্চম স্থানে এবং কোহলি (৮) এবং রোহিত (১০) শীর্ষ ১০-এ রয়েছেন। বোলারদের তালিকায় সেরা দশে একমাত্র ভারতীয় হলেন মহম্মদ সিরাজ। দ্বিতীয় স্থানে রয়েছেন তিনি। ইংল্যান্ডের প্রাক্তন টেস্ট অধিনায়ক রুট টেস্টের ব্যাটিং র‌্যাঙ্কিংয়ে পঞ্চম স্থানে নেমে গিয়েছেন। উইলিয়ামসন আবারও এক নম্বর ব্যাটসম্যান হয়েছেন।

ষষ্ঠবারের মতো র‌্যাঙ্কিংয়ের শীর্ষে উঠলেন কেন উইলিয়ামসন। ২০১৫ সালের নভেম্বরে তিনি প্রথমবারের মতো শীর্ষস্থান অর্জন করেছিলেন। তিনি সর্বশেষ ২০২১ সালের অগস্টে এক নম্বর ব্যাটসম্যান হয়েছিলেন। অস্ট্রেলিয়ার স্টিভ স্মিথ ইংল্যান্ডের বিরুদ্ধে দ্বিতীয় অ্যাশেজ টেস্টে ১১০ এবং ৩৪ রান করে ম্যান অফ দ্য ম্যাচ হয়েছিলেন এবং নিজের ব্যাটিং ইনিংসের দৌলতে চার ধাপ লাফিয়ে দ্বিতীয় স্থানে উঠে এসেছেন। কেন উইলিয়ামসনকে পিছনে ফেলে স্মিথ সর্বশেষ ২০২১ সালের জুনে শীর্ষস্থান অর্জন করেছিলেন। তিনি কয়েক সপ্তাহের জন্য শীর্ষে ছিলেন যার পরে কেন উইলিয়ামসন আবার এক নম্বর ব্যাটসম্যান হন।

ব্যাটিং তালিকায় শীর্ষস্থানের জন্য কঠিন লড়াই চলছে। সাপ্তাহিক র‌্যাঙ্কিং আপডেটে উইলিয়ামসনের ৮৮৩ রেটিং পয়েন্ট থেকে স্মিথ মাত্র এক পয়েন্ট পিছিয়ে। তৃতীয় স্থানে থাকা মার্নাস ল্যাবুশান (৮৭৩) এবং ট্র্যাভিস হেডের মধ্যেও মাত্র এক পয়েন্টের পার্থক্য রয়েছে। ইংল্যান্ডের ব্যাটসম্যান বেন ডাকেট ২৪ স্থান লাফিয়ে প্রথমবারের মতো শীর্ষ ২০ তে উঠে এসেছেন। দ্বিতীয় অ্যাশেজ টেস্টে ৯৮ ও ৮৩ রানের ইনিংস খেলেন তিনি। দ্বিতীয় ইনিংসে ১৫৫ রান করার পর ইংল্যান্ডের অধিনায়ক বেন স্টোকসও নয় ধাপ এগিয়ে ২৩তম স্থানে উঠে এসেছেন। এদিকে টি টোয়েন্টি ব্যাটিং-এ এক নম্বরে রয়েছেন সূর্যকুমার যাদব।

রোহিতদের প্রস্তুতির রোজনামচা, পাল্লা ভারি কোন দলের, ক্রিকেট বিশ্বকাপের বিস্তারিত কভারেজ, সঙ্গে প্রতিটি ম্যাচের লাইভ স্কোরকার্ড । দুই প্রধানের টাটকা খবর, ছেত্রীরা কী করল, মেসি থেকে মোরিনহো, ফুটবলের সব আপডেট পড়ুন এখানে।

ময়দান খবর
বন্ধ করুন

Latest News

ওর ক্যারম বল খেলা সহজ নয়, তারিকের বোলিংয়ে মজেছেন প্রাক্তন পাক তারকা রাহার সঙ্গে খেলায় মগ্ন রণবীর-আলিয়া, জামনগর থেকে ভাইরাল মন ভালো করা ছবি Ranji Trophy: সবুজ পিচে টসে জিতে ব্যাটিং নিয়ে ভরাডুবি, ১৫০ পার করল না তামিলনাড়ু বিয়ের একবছর পর রিসেপশন সত্যজিতের নাতি সৌরদীপের! মানিকবাবুর নাতবউ কে? অনন্ত-রাধিকার অনুষ্ঠানে যাওয়ার ফাঁকে রাহার সঙ্গে খেলতে ব্যস্ত রণবীর-আলিয়া লেডি পুলিশকে 'ডার্লিং' বলে ডাক, যুবকের জেল-জরিমানা, বড় রায় কলকাতা হাইকোর্টের নন্দীগ্রাম দিবসকেই বেছে নিলেন অভিষেক, উত্তর থেকে দক্ষিণে পাঁচটি মেগা জনসভা Best Dry Fruit: এই শুকনো ফলগুলি শরীরের জন্য দারুণ ভালো! কোন কোনটি আপনার খাওয়া উচিত অসুস্থ হওয়া সত্ত্বেও মেলেনি ছুটি, আত্মহত্যার চেষ্টা বাঁকুড়ার স্বাস্থ্যকর্মীর স্নেডেনের পরিকল্পনায় সায় দেয়নি BCCI-AUS বোর্ড! অভিযোগ ওড়ালেন নিক হকলে

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.