বাংলা নিউজ > ময়দান > টি২০ বিশ্বকাপ > বিশ্বকাপ বাংলাদেশের ব্যর্থতার কারণ খুঁজতে কমিটি তৈরি করল বিসিবি
বিশ্বকাপ বাংলাদেশের ব্যর্থতার কারণ খুঁজতে নতুন কমিটি (ছবি:টুইটার)
বিশ্বকাপ বাংলাদেশের ব্যর্থতার কারণ খুঁজতে নতুন কমিটি (ছবি:টুইটার)

বিশ্বকাপ বাংলাদেশের ব্যর্থতার কারণ খুঁজতে কমিটি তৈরি করল বিসিবি

  • টাইগারদের পারফরম্যান্স প্রত্যাশার কানাকড়িও পূর্ণ করতে পারেনি। এরপরেই টি-টোয়েন্টি বিশ্বকাপে বাংলাদেশের ভরাডুবির নানা দিক খতিয়ে দেখতে একটি ‘রিভিউ কমিটি’ গঠন করেছে বিসিবি। দুই সদস্য বিশিষ্ট কমিটিতে আছেন দুই বিসিবি পরিচালক এনায়েত হোসেন সিরাজ ও মহম্মদ জালাল ইউনুস।

এবারের টি-টোয়েন্টি বিশ্বকাপে অনেক আশা ও প্রত্যাশা নিয়ে খেলতে গিয়েছিল বাংলাদেশ। কিন্তু টাইগারদের পারফরম্যান্স প্রত্যাশার কানাকড়িও পূর্ণ করতে পারেনি। এরপরেই টি-টোয়েন্টি বিশ্বকাপে বাংলাদেশের ভরাডুবির নানা দিক খতিয়ে দেখতে একটি ‘রিভিউ কমিটি’ গঠন করেছে বিসিবি। দুই সদস্য বিশিষ্ট কমিটিতে আছেন দুই বিসিবি পরিচালক এনায়েত হোসেন সিরাজ ও মহম্মদ জালাল ইউনুস। ৮ নভেম্বর সোমবার এক সংবাদ বিজ্ঞপ্তিতে বিষয়টি নিশ্চিত করেছে খোদ বিসিবি।

কমিটির মূল কাজ বিশ্বকাপে বাংলাদেশের অপ্রত্যাশিত পারফরম্যান্সের কারণ খুঁজে বের করা। এক্ষেত্রে বিশ্বকাপ স্কোয়াডে থাকা ক্রিকেটার, কোচিং স্টাফ ও দলের সাথে সংশ্লিষ্ট সবার মতামত নিতে পারবেন সিরাজ ও জালাল। সংবাদ বিজ্ঞপ্তিতে সোমবার রাতে এই কমিটি গঠন করার কথা জানিয়েছে বিসিবি। সংবাদ বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, বিশ্বকাপ স্কোয়াডের ক্রিকেটার, টিম ম্যানেজমেন্ট ও সংশ্লিষ্ট অন্যদের সঙ্গে কথা বলে এই কমিটি খুঁজে দেখবে, বিশ্বকাপে দল কেন প্রত্যাশা অনুযায়ী পারফর্ম করতে পারেনি এবং তাদের পর্যবেক্ষণ বোর্ডকে জানাবে। 

কমিটির সদস্য জালাল ইউনুস শনিবার বলেছিলেন এরকম কমিটি গঠন করার কথা ভাবছে বোর্ড। ‘আমাদের একটা ফ্যাক্ট ফাইন্ডিং কমিটির মতো করার আলোচনা হয়েছে। তারা ক্রিকেটার, টিম ম্যানেজমেন্ট, নির্বাচক কমিটি, সাংবাদিক, এমনকি যারা খেলা দেখতে গেছেন, তাদের সঙ্গেও কথা বলতে পারেন। কিছুদিনের মধ্যেই এটা শুরু করার আলোচনা হয়েছে।’ স্কটল্যান্ডের কাছে হেরে প্রথম রাউন্ড শুরু করা বাংলাদেশ দল কষ্টেসৃষ্টে কোয়ালিফাই করে সুপার টুয়েলভে, গ্রুপ রানার-আপ হয়েছিল। অথচ প্রথম রাউন্ডে গ্রুপ ‘বি’-তে বাংলাদেশই ছিল একমাত্র টেস্ট খেলুড়ে দল। এরপরে সুপার টুয়েলভের গ্রুপ ওয়ানে টাইগাররা পাঁচটি ম্যাচ খেলেছে, অথচ জিততে পারেনি একটি ম্যাচও। শ্রীলঙ্কা ও ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে জয়ের আশা তৈরি হলেও ইংল্যান্ড, দক্ষিণ আফ্রিকা ও অস্ট্রেলিয়ার বিরুদ্ধে কোনও প্রতিরোধই গড়তে পারেনি বাংলাদেশ দল। এরপরেই দলের বিপর্যয়ের কারণ খুঁজতে বিসিবি নতুন একটি কমিটি তৈরি করল।

বন্ধ করুন