বাংলা নিউজ > ময়দান > Women's T20 World Cup: পাকিস্তানের হারে বিরাট সুবিধা হল ভারতের, শেষ ম্য়াচ জিতলেই সেমিফাইনালে হরমনপ্রীতরা

Women's T20 World Cup: পাকিস্তানের হারে বিরাট সুবিধা হল ভারতের, শেষ ম্য়াচ জিতলেই সেমিফাইনালে হরমনপ্রীতরা

ওয়েস্ট ইন্ডিজের কাছে হার পাকিস্তানের। ছবি- আইসিসি টুইটার।

Pakistan vs West Indies Women's T20 World Cup: বি-গ্রুপের উত্তেজক ম্যাচে ওয়েস্ট ইন্ডিজের কাছে ৩ রানের সংক্ষিপ্ত ব্যবধানে পরাজিত হয় পাকিস্তান।

লো স্কোরিং ম্যাচে ওয়েস্ট ইন্ডিজের কাছে হেরে ঘোর বিপাকে পাকিস্তান। চলতি মহিলা টি-২০ বিশ্বকাপের সেমিফাইনালে যাওয়ার রাস্তা নিতান্ত কঠিন করে তুললেন বিসমাহ মারুফরা।

তবে পাকিস্তানের হারে বিরাট সুবিধা হয় ভারতের। হরমনপ্রীত কউরদের শেষ চারে যাওয়ার রাস্তা কার্যত পরিস্কার হয়ে যায়। সেমিফাইনালে জায়গা করে নেওয়ার জন্য আর অন্য কোনও দলের দিকে তাকিয়ে থাকতে হবে না তাঁদের। আয়ারল্যান্ডের মতো তুলনায় দুর্বল প্রতিপক্ষের বিরুদ্ধে ভারত নিজেদের শেষ ম্যাচ জিতলে সরাসরি শেষ চারের টিকিট হাতে পাবে।

পাকিস্তানের কাছে লিগের শেষ ২টি ম্যাচই অত্যন্ত গুরুত্বপূর্ণ ছিল। তবে রবিবার ওয়েস্ট ইন্ডিজের কাছে ৩ রানের সংক্ষিপ্ত ব্যবধানে হার মানে তারা। পার্লে টস জিতে শুরুতে ব্যাট করতে নামে ওয়েস্ট ইন্ডিজ। তারা নির্ধারিত ২০ ওভারে ৬ উইকেটের বিনিময়ে ১১৬ রান তোলে।

হেইলি ম্য়াথিউজ ২০, রাশাদা উইলিয়ামস ৩০, শিমাইন ক্যাম্পবেল ২২, শিনেল হেনরি ১১, শাবিকা গজনবি ১৩, আলিয়া অ্যালেইন ৯, অ্যাফি ফ্লেচার ৪ ও তৃষান হোল্ডার ১ রান করেন। পাকিস্তানের নিদা দার ১৩ রানে ২টি উইকেট দখল করেন। ১টি করে উইকেট নেন সাদিয়া ইকবাল, ফতিমা সানা, নাশরা সান্ধু ও তুবা হাসান।

আরও পড়ুন:- India ODI Squad: রঞ্জি চ্যাম্পিয়ন হওয়ার দিনেই ভারতের ওয়ান ডে দলে কামব্যাক উনাদকাটের, বাদ পড়লেন অনেকে

জবাবে ব্যাট করতে নেমে পাকিস্তান ২০ ওভারে ৫ উইকেটের বিনিময়ে ১১৩ রানে আটকে যায়। শেষ ওভারে জয়ের জন্য ১৮ রান দরকার ছিল পাকিস্তানের। তারা ১৪ রান তুলতে সক্ষম হয়।

আলিয়া রিয়াজ ২৯, নিদা দার ২৭, বিসমাহ মারুফ ২৬, ফতিমা সানা ৯, সিদরা আমিন ৮ ও মুনিবা আলি ৫ রান করেন। ওয়েস্ট ইন্ডিজের ম্যাথিউজ ২টি এবং কনেল, করিশ্মা ও ফ্লেচার ১টি করে উইকেট নেন। ম্যাচের সেরা হন ম্যাথিউজ।

আরও পড়ুন:- দিল্লি টেস্টের মাঝেই পূজারার চোখ ছিল রঞ্জির স্কোরে, রাজ্যদল নিয়ে আবেগ লুকিয়ে রাখলেন না চেতেশ্বর

এই জয়ের ফলে ৪ ম্যাচে ৪ পয়েন্ট নিয়ে লিগ টেবিলের তৃতীয় স্থানে উঠে আসে ওয়েস্ট ইন্ডিজ। ৩ ম্যাচে ২ পয়েন্ট নিয়ে চার নম্বরে নেমে যায় পাকিস্তান। ইংল্যান্ড ৩ ম্যাচে ৬ পয়েন্ট নিয়ে এক নম্বরে রয়েছে। ৩ ম্যাচে ৪ পয়েন্ট নিয়ে দ্বিতীয় স্থানে রয়েছে ভারত।

বি-গ্রুপে আর ২টি ম্যাচ বাকি রয়েছে। ভারত তাদের শেষ ম্যাচ খেলবে আয়ারল্যান্ডের বিরুদ্ধে, যারা নিজেদের প্রথম তিনটি ম্যাচেই পরাজিত হয়েছে। অন্যদিকে পাকিস্তান তাদের শেষ ম্যাচে মাঠে নামবে ইংল্যান্ডের বিরুদ্ধে। ভারত যদি আয়ারল্যান্ডকে হারিয়ে দেয়, তবে তারা ৬ পয়েন্ট নিয়ে সেমিফাইনালে পৌঁছে যাবে। সেক্ষেত্রে পাকিস্তান ও ওয়েস্ট ইন্ডিজের ধরাছোঁয়ার বাইরে চলে যাবেন হরমনপ্রীতরা।

এই খবরটি আপনি পড়তে পারেন HT App থেকেও। এবার HT App বাংলায়। HT App ডাউনলোড করার লিঙ্ক https://htipad.onelink.me/277p/p7me4aup

রোহিতদের প্রস্তুতির রোজনামচা, পাল্লা ভারি কোন দলের, ক্রিকেট বিশ্বকাপের বিস্তারিত কভারেজ, সঙ্গে প্রতিটি ম্যাচের লাইভ স্কোরকার্ড । দুই প্রধানের টাটকা খবর, ছেত্রীরা কী করল, মেসি থেকে মোরিনহো, ফুটবলের সব আপডেট পড়ুন এখানে।

ময়দান খবর

Latest News

নিজের মেয়েকে যৌন নিগ্রহের অভিযোগ, বিষ্ণুপুরে গ্রেফতার BJP নেতা অধীর লড়াকু নেতা, অন্য সুরে খাড়গে, তৃণমূলের এজেন্টরা করছে, নরম বঙ্গ কংগ্রেস আগামিকাল কেমন কাটবে আপনার? মঙ্গলবারে মঙ্গল হবে কি? জানুন ২১ মে’র রাশিফল কট্টরপন্থী নেতা,জানুন ইরানের প্রেসিডেন্টের অজানা কথা, চপার দুর্ঘটনা কাড়ল প্রাণ! Ireland বনাম Scotland ম্যাচ শুরু হতে চলেছে, পাল্লা ভারি কোন দিকে? আমদাবাদের একমাত্র IPL ম্যাচে রিঙ্কু জেতান KKR-কে, এই মাঠে SRH-র রেকর্ড আহামরি নয় সাজে ভরপুর ৯০ দশকের ছোঁয়া, সোনালি পোশাকে Cannes- এর মঞ্চ উজ্জ্বল করলেন শোভিতা আমলকিতেই কমবে ওজন, লম্বা হবে চুল! দূর হবে কোষ্ঠকাঠিন্যের সমস্যাও দাঙ্গার হোতা, কার্তিক মহারাজকে তোপ মমতার, 'মন্দির-মসজিদ ভাঙলে ছাড়া উচিত?' ভোটকেন্দ্রে পৌঁছে বৃদ্ধার জন্য যা করলেন সলমন, দেখলে মুগ্ধ হবেন আপনিও! রইল ভিডিয়ো

Latest IPL News

আমদাবাদের একমাত্র IPL ম্যাচে রিঙ্কু জেতান KKR-কে, এই মাঠে SRH-র রেকর্ড আহামরি নয় আগামী আইপিএলে ধোনিকে খেলতে গেলে…কি পরামর্শ দিলেন ছোটবেলার কোচ কেশব চক্রবর্তী এই নিয়ে ৮ বার IPL-এর প্লে-অফে KKR, দেখুন আগের ৭ বার কী ঘটেছিল লিরিক্সের সঙ্গে সরগমের খেল!নয়া আন্দাজে কেকেআরের থিম সং গেয়ে তাক লাগালেন অন্তরা আইপিএলে ডাহা ফেল হার্দিকরা, রোহিতদের সঙ্গে পর্যালোচনায় বসবে মুম্বই ম্যানেজমেন্ট! IPL-এ দুরন্ত পারফরমেন্স,রিজার্ভ ক্রিকেটার হিসেবে অজিদের বিশ্বকাপ দলে ম্যাকগার্ক আমদাবাদে ৪ ISIS জঙ্গিকে গ্রেফতার করল ATS, মঙ্গলবারই আছে KKR-র ম্যাচ 'বরোদার অধিনায়ক বলেছিল দলে তোমার জায়গা নেই,ওর জন্যই আজ আমি এখানে’, বলছেন স্বপনীল SA সিরিজের জন্য WI দল ঘোষণা, IPL 2024-এর কারণে শক্তিশালী দল গড়তে পারেনি উইন্ডিজ হোম অ্যাডভান্টেজ কাজে লাগাতে পারেনি… PBSK-র ব্যর্থতার কারণ জানালেন সঞ্জয় বাঙ্গার

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.