বাংলা নিউজ > ময়দান > ICC CWC Qualifier 2023: একাই ১৬২ স্টার্লিংয়ের, নিজেদের ODI ইতিহাসে দ্বিতীয় সর্বোচ্চ স্কোর আয়ারল্যান্ডের

ICC CWC Qualifier 2023: একাই ১৬২ স্টার্লিংয়ের, নিজেদের ODI ইতিহাসে দ্বিতীয় সর্বোচ্চ স্কোর আয়ারল্যান্ডের

দাপুটে শতরান পল স্টার্লিংয়ের। ছবি- গেটি।

IRE vs UAE ICC Cricket World Cup Qualifier: ওয়ান ডে কেরিয়ারের দ্বিতীয় সর্বোচ্চ ব্যক্তিগত ইনিংস পল স্টার্লিংয়ের, হাফ-সেঞ্চুরি করেন অ্যান্ডি এবং হ্যারিও।

আমিরশাহির বিরুদ্ধে ওয়ার্ল্ড কাপ কোয়ালিফায়ারে নিজেদের শেষ গ্রুপ ম্যাচে জ্বলে উঠলেন আয়ারল্যান্ডের ব্যাটসম্যানরা। যদিও ততক্ষণে দেরি হয়ে গিয়েছে বিস্তর। টুর্নামেন্টে নিজেদের প্রথম তিন ম্যাচ হেরে বিশ্বকাপের মূলপর্বে জায়গা করে নেওয়ার স্বপ্ন আগেই জলাঞ্জলি দিতে হয়েছে আইরিশদের।

বুলাওয়েতে নিছক নিয়ম রক্ষার ম্যাচে টস হেরে শুরুতে ব্যাট করতে নামে আয়ারল্যান্ড। নির্ধারিত ৫০ ওভারে তারা ৪ উইকেটের বিনিময়ে ৩৪৯ রানের বড়সড় ইনিংস গড়ে তোলে। একদিনের আন্তর্জাতিক ক্রিকেটে আয়ারল্যান্ডের এটি দ্বিতীয় সর্বোচ্চ দলগত ইনিংস।

ওয়ান ডে ক্রিকেটে আয়ারল্যান্ড সব থেকে বেশি রানের ইনিংস খেলে নিউজিল্যান্ডের বিরুদ্ধে। ২০২২ সালে ডাবলিনের সেই ম্যাচে তারা ৯ উইকেটের বিনিময়ে ৩৫৯ রান সংগ্রহ করে। সুতরাং, অল্পের জন্য নিজেদের ওয়ান ডে ক্রিকেটের ইতিহাসে সর্বকালীন রেকর্ড গড়া হয়নি আইরিশদের।

আরও পড়ুন:- County Championship: ব্যাট হাতে তাণ্ডব দুই বোলারের, ৯ উইকেটে ২৩০ থেকে সাড়ে তিনশো টপকাল সারে- ভিডিয়ো

প্রথম তিন ম্যাচে ব্যাট হাতে ব্যর্থ হলেও পল স্টার্লিং এই ম্যাচে দুর্দান্ত শতরান করেন। ৮টি বাউন্ডারির সাহায্যে ৫৬ বলে ব্যক্তিগত অর্ধশতরানের গণ্ডি টপকে যান স্টার্লিং। তিনি তিন অঙ্কে পৌঁছতে খরচ করেন ১০০টি বল। সাহায্য নেন ১২টি চার ও ৩টি ছক্কার। ১৪টি চার ও ৮টি ছক্কার সাহায্যে ১২৪ বলে ১৫০ রানের গণ্ডি টপকান পল। শেষমেশ ১৫টি চার ও ৮টি ছক্কার সাহায্যে ১৩৪ বলে ১৬২ রান করে মাঠ ছাড়েন স্টার্লিং।

এটি স্টার্লিংয়ের কেরিয়ারের ১৪ নম্বর ওয়ান ডে সেঞ্চুরি। সেই সঙ্গে এটি তাঁর ওয়ান ডে কেরিয়ারের দ্বিতীয় সর্বোচ্চ ব্যক্তিগত ইনিংসও বটে। পল ২০১০ সালে টরন্টোয় কানাডার বিরুদ্ধে ১৭৭ রানের অনবদ্য ইনিংস খেলেন। সেটিই এখনও পর্যন্ত তাঁর ওয়ান ডে কেরিয়ারের সর্বোচ্চ ব্যক্তিগত ইনিংস।

আরও পড়ুন:- TNPL 2023: বুড়ো হাড়ে ভেল্কি, নিজের বলেই শূন্যে উড়ে অবিশ্বাস্য ক্যাচ ৩৭ বছরের রাহিলের- ভিডিয়ো

এছাড়া এই ম্যাচে আয়ারল্যান্ডের হয়ে হাফ-সেঞ্চুরি করেন ক্যাপ্টেন অ্যান্ডি বলবির্নি ও হ্যারি টেক্টর। অ্যান্ডি ৫টি চার ও ১টি ছক্কার সাহায্য়ে ৮৮ বলে ৬৬ রান করেন। হ্যারি ৪টি চার ও ২টি ছক্কার সাহায্যে ৩৩ বলে ৫৭ রানের ঝোড়ো ইনিংস খেলেন।

ওপেন করতে নেনে অ্যান্ডি ম্যাকব্রায়েন ২৮ বলে ২৪ রানের যোগদান রাখেন। লরকান টাকার ১১ বলে ১৯ ও জর্জ ডকরেল ৭ বলে ১৫ রান করে অপরাজিত থাকেন। আমিরশাহির হয়ে ৩টি উইকেট দখল করেন সঞ্চিত শর্মা। ১টি উইকেট পকেটে পোরেন আলি নাসের। উইকেট পাননি আর কোনও বোলার।

রোহিতদের প্রস্তুতির রোজনামচা, পাল্লা ভারি কোন দলের, ক্রিকেট বিশ্বকাপের বিস্তারিত কভারেজ, সঙ্গে প্রতিটি ম্যাচের লাইভ স্কোরকার্ড । দুই প্রধানের টাটকা খবর, ছেত্রীরা কী করল, মেসি থেকে মোরিনহো, ফুটবলের সব আপডেট পড়ুন এখানে।

ময়দান খবর

Latest News

নিউটাউনে তৃতীয় ক্যাম্পাস গড়বে JU, আর্থিক সাহায্য চেয়ে রাজ্যকে চিঠি 'ভোট যাদের দিতে দেওয়া হয়নি', তাদের নাম নথিভুক্ত করতে ওয়েবসাইট চালু শুভেন্দুর সুপ্রিম কোর্টে ফের SSC মামলার শুনানি, কী হবে ২৬ হাজার চাকরির ভবিষ্যৎ? ‘ভাড়া করা পোশাক-গয়না পরে…’! আম্বানি বিয়েতে টলিউডের তারকারা, কটাক্ষ শ্রীলেখার সিপিএমের থেকেও খারাপ অবস্থা হবে…, উলটো রথে কাকে এই অভিশাপ দিলেন সুকান্ত? পঞ্চায়েত সমিতির নিয়ন্ত্রণ নিয়ে TMC-র ২ গোষ্ঠীর সংঘর্ষ, মাথা ফাটল মহিলা সভাপতির বাংলা থেকে নেপাল হয়ে ট্রেন যাবে বিহারে, শিলিগুড়ি করিডর এড়াতে রেললাইনের প্ল্যান শহরে চলে এলেন তালাল,ভোররাতে স্বাগত জানাল লাল-হলুদ, জিকসনও কি ইস্টবেঙ্গলের পথে? মিমি এত ভালো গান গাইতে পারে! মঞ্চে বোঝে না সে বোঝে না গেয়ে উঠলেন নায়িকা, দেখুন সপ্তম বেতন কমিশন চালু হচ্ছে রাজ্যে, আজই ঘোষণা, কতটা বেতন বাড়ছে সরকারি কর্মীদের?

T20 WC 2024

কোহলি, রোহিতদের অভাব কারা পূরণ করতে পারেন? রাঠোর আশাবাদী ভবিষ্যতের তারকাদের নিয়ে কতদিন খেলবেন ওডিআই ও টেস্ট? আমেরিকায় গিয়ে ঘোষণা করলেন রোহিত শর্মা! রোহিত জেতায় ‘ক্রেডিট চুরি, হারের বেলায় কোথায় ছিলেন?', নেটপাড়ায় রোষের মুখে সৌরভ US-তে বিশ্বকাপ করে 'কোটি-কোটি টাকার লোকসান', বাজে মাঠ- ঝড় উঠতে পারে ICC-র বৈঠকে রোহিতকে যখন অধিনায়ক করেছিলাম, সবাই তখন আমার সমালোচনা করেছিল… মোক্ষম জবাব সৌরভের ক্রিকেটে অত ফিটনেস লাগে না, মত সাইনার, শুনতে হল ‘১৫০ কিমি বল খেলা এতই সহজ?’ T20 WC 2024-এ রোহিত শর্মার কাছে মার খাওয়া নিয়ে মুখ খুললেন মিচেল স্টার্ক ওরা কেন কম টাকা পাবে- সাপোর্ট স্টাফদের জন্য প্রশ্ন তুলে বোনাস নিতে চাননি রোহিত T20 WC 2024: প্রকাশ্যে অজিদের অন্তর্দ্বন্দ্ব, একাদশে সুযোগ না পাওয়ায় সরব স্টার্ক পা কি দড়িতে লেগেছিল? ডেভিড মিলারের ক্যাচ নিয়ে অবশেষে মুখ খুললেন সূর্যকুমার যাদব

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.