বাংলা নিউজ > ময়দান > IND vs AUS: নাগপুর টেস্টের আগে ফর্মে ফেরার আর্জি নিয়ে সাই বাবার দ্বারস্থ রাহুল?

IND vs AUS: নাগপুর টেস্টের আগে ফর্মে ফেরার আর্জি নিয়ে সাই বাবার দ্বারস্থ রাহুল?

নাগপুরে টেস্টের আগে সাই বাবার মন্দিরে ছুটলেন রাহুল।

অস্ট্রেলিয়ার বিরুদ্ধে সিরিজে রাহুলের ফর্মে ফেরাটা অত্যন্ত গুরুত্বপূর্ণ। এই বছরই ওডিআই বিশ্বকাপ। সেখানে নিজের জায়গা পাকা করতে, রাহুলকে ছন্দে ফিরতেই হবে। আর তা না হলে কপালে দুঃখ আছে সুনীল শেঠির জামাইয়ের।

ইদানীং কেএল রাহুল একেবারে ভালো ছন্দে নেই।তার উপর শুভমন গিল ভালো ফর্মে থাকায় কিছুটা হলেও চাপে পড়ে গিয়েছেন রাহুল। বৃহস্পতিবার থেকে শুরু হতে চলা বর্ডার-গাভাসকর ট্রফিতে রাহুলের ছন্দে ফেরাটা তাঁর নিজের জন্য অত্যন্ত গুরুত্বপূর্ণ। কারণ এই সিরিজে ভালো ফল না করলে, জাতীয় দলে তাঁর জায়গা পাওয়া নিয়েই প্রশ্ন উঠে যাবে। সেই কারণেই কি তিনি নাগপুরের জনপ্রিয় সাই বাবার মন্দিরে ছুটলেন?

সম্প্রতি জীবনের দ্বিতীয় ইনিংস শুরু করেছেন রাহুল। সুনীল শেঠির মেয়ে আথিয়া শেঠিকে বিয়ে করেছেন রাহুল। তাঁদের দীর্ঘ দিনের ভালোবাসার সম্পর্ক পরিণতি পেয়েছে। রাহুল ভক্তরা মনে করছেন, এ বার ভাগ্য ফিরবে রাহুলের। বিয়ের জন্য রাহুল নিউজিল্যান্ডের বিরুদ্ধে সিরিজে খেলেননি। তাই এই সিরিজে তাঁর ফর্মে ফেরাটা অত্যন্ত গুরুত্বপূর্ণ। এই বছরই ওডিআই বিশ্বকাপ। সেখানে নিজের জায়গা পাকা করতে, রাহুলকে ছন্দে ফিরতেই হবে। আর তা না হলে কপালে দুঃখ আছে সুনীল শেঠির জামাইয়ের।

আরও পড়ুন: রবিচন্দ্রনকে দেখেই প্রণাম নকল অশ্বিনের, ফাঁস করলেন স্মিথের মুখ পোড়ার কাহিনি

বাংলাদেশের বিরুদ্ধে শেষ বার টেস্ট খেলেছিলেন কেএল রাহুল। সেখানে তিনি হতাশ করেছেন। অন্য দিকে ওপেনার হিসেবে টি-টোয়েন্টি এবং ওডিআই-তে ধারাবাহিক ভাবে সাফল্য পাচ্ছেন শুভমান গিল। এমন কী টেস্টেও রোহিত শর্মার সঙ্গে ওপেন করার ক্ষেত্রেও এগিয়ে রয়েছেন শুভমনই। রাহুলকে কিন্তু নিজের জায়গা হারাতে হতে পারে। হয়তো তাঁকে পাঁচ নম্বরে ব্যাটিং করতে নামতে হতে পারে। এই পরিস্থিতিতে ভাগ্য ফেরাতে কি সাই বাবার দ্বারস্থ হয়েছিলেন রাহুল?

সাই বাবার মন্দিরে রাহুলের বেশ কিছু ছবি সোশ্যাল মিডিয়ায় ভাইরাল হয়েছে। একটি ভিডিয়ো ভাইরাল হয়েছে, যাতে দেখা গিয়েছে, কেএল রাহুল মন্দির থেকে বেরিয়ে আসার সময়ে একজন তরুণ ভক্তকে অটোগ্রাফ দিচ্ছেন।

বাংলাদেশের বিরুদ্ধে দু'টি টেস্ট ম্যাচেই খেলেছিলেন রাহুল। যে দু'টি ম্যাচের চার ইনিংসে রাহুলের রান ছিল যথাক্রমে ২২, ২৩, ১০ ও ২। মিডল অর্ডারে ব্যাটিং করতে নেমে রানের এই হালটা মোটেই অভিপ্রেত ছিল না। ২০২১ সালের ডিসেম্বরে সেঞ্চুরিয়নে শেষ সেঞ্চুরি করেন কেএল রাহুল। ১২৩ রান করেন তিনি দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে। এর পর এই ডান হাতি ব্যাটার মাত্র একটি হাফ সেঞ্চুরি করেছেন তিনটে টেস্ট ম্য়াচে। তাঁর গড় ৩৫-এর নীচে। অস্ট্রেলিয়া সিরিজে তাঁর ব্যর্থতা মানে টেস্ট দল থেকে তাঁর পাকাপাকি বাদ বলে মনে করছেন অনেকে।

আরও পড়ুন: অশ্বিনকে মোকাবিলা করার সব সরঞ্জাম আমাদের কিট ব্যাগে রয়েছে- আত্মবিশ্বাসী স্মিথ

অন্য দিকে তিন ফরম্যাটে সেঞ্চুরি করে শুভমান গিল নিজেকে প্রমাণ করেছেন। এক সিনিয়র বিসিসিআই কর্তা জানিয়েছেন, কেএল রাহুলকে টেস্ট সিরিজের জন্য উইকেটকিপার হিসেবে ভাবছেন না তাঁরা। সে ক্ষেত্রে ব্যাট হাতে নিজেকে প্রমাণ করতেই হবে রাহুলকে। সেই বোর্ডকর্তার দাবি, ‘ও গত এক বছরে যে হারে চোট পেয়েছে, তাতে ওকে উইকেটের পিছনে রাখার ঝুঁকি নিতে চাই না আমরা। টেস্টে বিশেষজ্ঞ উইকেটকিপার লাগবে। এখন ভরত এবং ইশান রয়েছে দলে। তবে চূড়ান্ত সিদ্ধান্ত নেবে টিম ম্যানেজমেন্ট।’ অস্ট্রেলিয়ার বিরুদ্ধে এই সিরিজ রাহুলের কাছে বড় চ্যালেঞ্জ। নিজের পুরনো ছন্দে না ফিরলে কিন্তু বড় ধাক্কা খেতে হতে পারে রাহুলকে।

রোহিতদের প্রস্তুতির রোজনামচা, পাল্লা ভারি কোন দলের, ক্রিকেট বিশ্বকাপের বিস্তারিত কভারেজ, সঙ্গে প্রতিটি ম্যাচের লাইভ স্কোরকার্ড । দুই প্রধানের টাটকা খবর, ছেত্রীরা কী করল, মেসি থেকে মোরিনহো, ফুটবলের সব আপডেট পড়ুন এখানে।

ময়দান খবর

Latest News

2025 IPL-এ কত জনকে রিটেন করা যাবে? স্যালারি ক্যাপ কি হবে?ঠিক হতে পারে মাসের শেষে ‘আমি রাজাকার’, সবথেকে ‘ঘৃণ্য’ শব্দই কীভাবে বাংলাদেশের পড়ুয়াদের স্লোগান হয়ে উঠল? শুভাশিসের সঙ্গে বিয়ের পিঁড়িতে মনামী? ৪০-এ এসে আইবুড়ো নাম ঘোচানোর তোড়জোর শুরু সুযোগ পেতে খারাপ ছেলে হতে হবে… রুতুরাজকে বাদ দেওয়ায় চটেছেন ভারতের প্রাক্তনী ২২ বছর আগের দুর্গাষ্টমীতে শুরু প্রেম, ২০ দিন আগে শেষবার একফ্রেমে যিশু-নীলাঞ্জনা! ২১ জুলাই কলকাতায় কোন কোন রাস্তায় গাড়ি ঘোরানো হবে? কোথায় পার্কিং নেই? রইল তালিকা মুখ্যমন্ত্রীর প্রশ্নের মুখে বিধায়ক সাবিত্রী মিত্র, একুশের সভায় নতুন কী মিলবে?‌ আম্বানিদের বিয়েতে নাচানাচি,চেন্নাই যাওয়ায়ই কাল! হাসপাতাল থেকে ঘরে ফিরলেন জাহ্নবী টেকনিক্যাল কমিটিকে অন্ধকারে রেখেই কোচ বাছাই, রেগে লাল বাইচুং, দিলেন ইস্তফা 'ও সব ছাড়...' বিয়ের পর শাখা পলা পরা নিয়ে যা বললেন দর্শনার শাশুড়ি

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.