বাংলা নিউজ > ময়দান > IND vs ENG: ঋদ্ধি না পন্ত, প্রথম টেস্টের উইকেটকিপার হিসেবে কাকে বাছলেন কোহলি?
ঋষভ পন্ত ও ঋদ্ধিমান সাহা। ছবি- টুইটার।
ঋষভ পন্ত ও ঋদ্ধিমান সাহা। ছবি- টুইটার।

IND vs ENG: ঋদ্ধি না পন্ত, প্রথম টেস্টের উইকেটকিপার হিসেবে কাকে বাছলেন কোহলি?

  • সাংবাদিক সম্মেলনে বিরাট জানিয়ে দিলেন, চেন্নাইয়ের প্রথম টেস্টে উইকেটকিপিং করবেন কে।

ঘরের মাঠে স্পিন সহায়ক পিচে ঋদ্ধিমান সাহা এবং বিদেশ সফরে ঋষভ পন্তকে দিয়ে উইকেটকিপিং করানোর পরিকল্পনার কথা আগেই ইঙ্গিতে জানানো হয়েছিল ভারতীয় টিম ম্যানেজমেন্টের তরফে। আসলে পন্তের উইকেটকিপিংয়ের দুর্বলতার জন্যই স্পিনের বিরুদ্ধে ঋদ্ধিকে অগ্রাধিকার দেওয়ার কথা শুনিয়েছিলেন প্রাক্তন নির্বাচক প্রধান এমএসকে প্রসাদ। বিদেশের পিচে, যেখানে বাউন্সের সঙ্গে মানিয়ে নিতে পারলে উইকেটকিপিং তুলনায় সহজ, সেক্ষেত্রে ঋষভের ব্যাটিংয়ের জন্যই তাঁকে খেলানোর পরামর্শ দিয়েছিলেন তাঁরা।

অস্ট্রেলিয়া সফর সেরে দেশে ফিরেছে ভারত। চেন্নাইয়ে ইংল্যান্ডের বিরুদ্ধে প্রথম টেস্ট খেলতে নামছেন কোহলিরা। এই অবস্থায় চিপকের স্পিন সহায়ক পিচেও ভারতীয় টিম ম্যানেজমেন্ট ঋদ্ধির বদলে পন্তকেই অগ্রাধিকার দেওয়ার কথা ভাবছে।

ম্যাচের আগের দিন সাংবাদিক সম্মেলনে এসে ভারত অধিনায়ক বিরাট কোহলি স্পষ্ট জানালেন যে, চেন্নাইয়ের প্রথম টেস্টে পন্তকে দিয়েই কিপিং করাতে চলেছেন তাঁরা। আসলে অস্ট্রেলিয়া সফরের দাপুটে পারফর্ম্যান্সের পর পন্তকে প্রথম একাদশ থেকে সরিয়ে রাখা যে কোনওভাবেই সম্ভব নয়, সেটা বোঝার জন্য ক্রিকেট বিশেষজ্ঞ হওয়ার প্রয়োজন হয় না।

ঋদ্ধিমান নাকি পন্ত, এপ্রসঙ্গে কোহলি বলেন, ‘আগামী কাল ঋষভ পন্ত শুরু করবে। অস্ট্রেলিয়া সফরে ওর ব্যাপক প্রভাব ছিল এবং ও ছন্দে রয়েছে। তাই আমরা ওকে দিয়েই চালিয়ে যেতে চাই। আইপিএলের পর ও দারুণভাবে ফিরে এসেছে। খেলা ও ফিটনিস নিয়ে পরিশ্রম করেছে। ওকে জ্বলে উঠতে দেখে আমরা খুশি হয়েছিলাম।’

বন্ধ করুন