বাংলা নিউজ > ময়দান > IND vs PAK: আউট হয়েছেন কেউ বুঝতেই পারেননি, খেলোয়াড়সুলভ মানসিকতায় নিজেই মাঠ ছেড়ে প্রশংসা কুড়োলেন ফখর জামান, ভিডিয়ো

IND vs PAK: আউট হয়েছেন কেউ বুঝতেই পারেননি, খেলোয়াড়সুলভ মানসিকতায় নিজেই মাঠ ছেড়ে প্রশংসা কুড়োলেন ফখর জামান, ভিডিয়ো

আউট হয়ে সাজঘরে ফিরছেন ফখর জামান। ছবি- এএফপি (AFP)

ফখর জামান ক্রিজ ছেড়ে হাঁটা লাগানোর পরে ভারতীয় ক্রিকেটারদের শরীরি ভাষায় অবিশ্বাস ফুটে ওঠে।

টুর্নামেন্ট হারলে ক্ষতি নেই, তবে ভারতকে হারালেই চলবে। টিম ইন্ডিয়ার বিরুদ্ধে খেলতে নামলে জাতীয় দলের কাছ থেকে পাক সমর্থকদের চাহিদা থাকে কার্যত এরকমই। প্রত্যাশার বিপুল চাপ সঙ্গে নিয়ে মাঠে নামতে হয় বলেই ক্রিকেটারদের অনেক সময় ছল-চাতুরির আশ্রয় নিতে দেখা যায়। রবিবার দুবাই ইন্টারন্যাশনাল ক্রিকেট স্টেডিয়ামে ফখর জামান অবশ্য কোনও রকম ছল-চাতুরির রাস্তায় হাঁটলেন না। বরং খেলোয়াড়সুলভ মানসিকতার চূড়ান্ত নিদর্শন পেশ করেন তিনি।

এশিয়া কাপের উত্তেজক ম্যাচে টস জিতে পাকিস্তানকে শুরুতে ব্যাট করতে পাঠায় ভারত। ইনিংসের ৫.৫ ওভারে আবেশ খানের শর্ট বলে ব্যাট চালান ফখর। বল চলে যায় উইকেটকিপার দীনেশ কার্তিকের দস্তানায়।

বল যে ফখরের ব্যাটের কানা ছুঁয়ে কার্তিকের দস্তানায় জমা পড়েছে, সেটা বুঝতে পারেননি কেউই। বোলার-উইকেটকিপার কারও মধ্যেই কোনও হেলদোল ছিল না। দর্শকদের চিৎকারে ব্যাটে বল লাগার কোনও আওয়াজ শোনা যায়নি। আম্পায়ারও কোনও তৎপরতা দেখাননি। তবে ফখর বুঝতে পারেন বল তাঁর ব্যাটে লেগেছে। তাই আম্পায়ারের সিদ্ধান্তের অপেক্ষা না করেই ক্রিজ ছেড়ে হাঁটা লাগান তিনি।

এশিয়া কাপের ভারত-পাকিস্তান ম্যাচের লাইভ আপডেটে চোখ রাখতে ক্লিক করুন

মাত্র ১০ রান করে আউট হলেও ফখরের খেলোয়াড়সুলভ মানসিকতা প্রশংসিত হচ্ছে ক্রিকেটমহলে। সঙ্গত কারণেই নেটিজেনদের চর্চায় চলে আসেন পাক তারকা।

আরও পড়ুন:- 'কাছাকাছি পৌঁছলেও জীবন সার্থক হবে', তিন ফর্ম্যাটেই ১০০ ম্যাচের জন্য কোহলিকে অভিনন্দন রোহিতদের: ভিডিয়ো

পাকিস্তান ভারতের বিরুদ্ধে শুরুতে ব্যাট করে ১৯.৫ ওভারে ১৪৭ রানে অল-আউট হয়ে যায়। মহম্মদ রিজওয়ান দলের হয়ে সব থেকে বেশি ৪৩ রান করেন। বাবর আজম ১০ রান করে মাঠ ছাড়েন। ২৮ রান করেন ইফতিকার আহমেদ। এছাড়া হ্যারিস রউফ ১৩ ও শাহনওয়াজ দাহানি ১৬ রানের যোগদান রাখেন।

ভারতের হয়ে ভুবনেশ্বর কুমার ২৬ রানে ৪টি উইকেট নেন। হার্দিক পান্ডিয়া ২৫ রান খরচ করে তুলে নেন ৩টি উইকেট। এছাড়া ২টি উইকেট নেন অর্শদীপ সিং এবং ১টি উইকেট পকেটে পোরেন আবেশ খান। যুজবেন্দ্র চাহাল ও রবীন্দ্র জাদেজা কোনও উইকেট পাননি।

রোহিতদের প্রস্তুতির রোজনামচা, পাল্লা ভারি কোন দলের, ক্রিকেট বিশ্বকাপের বিস্তারিত কভারেজ, সঙ্গে প্রতিটি ম্যাচের লাইভ স্কোরকার্ড । দুই প্রধানের টাটকা খবর, ছেত্রীরা কী করল, মেসি থেকে মোরিনহো, ফুটবলের সব আপডেট পড়ুন এখানে।

ময়দান খবর

Latest News

ফের এই রাজ্যের সরকারি কর্মীদের ডিএ বাড়ল, এবার ১৬%, বর্ধিত ভাতা কার্যকর কবে থেকে মিজোরামে আফ্রিকান সোয়াইন ফিভার! মৃত ৫,৪৩০, মারা হয়েছে ১০,৩০০টি শূকর ‘‌দলের প্রচার ও কর্মপদ্ধতিতে সাড়া দিয়েছেন মানুষ’‌, সুপ্তির জয় নিয়ে পোস্ট কুণালের লুঙ্গি স্টাইলের ধুতি পরে পরিবার নিয়ে অনন্তের বিয়েতে রজনীকান্ত মুকেশ আম্বানির ছোটো ছেলের বিয়েতে হাজির আদানি অনন্তের বিয়েতে লাল শাড়িতে সাজলেন কিম কার্দাশিয়ান! সিন্দুরি লাল সোনার লেহেঙ্গায় বিদায়ের সাজে রাধিকা, কেমন ছিল সেই লুক সাত পাকে বাঁধা পড়লেন অনন্ত-রাধিকা, মমতা থেকে লালু, কোন কোন রাজনীতিক হাজির হলেন বিহারে ২৪ ঘণ্টায় বজ্রপাতে মৃত্যু ২১ জনের, শোক প্রকাশ নীতীশের, ক্ষতিপূরণ ঘোষণা শাড়িতে বাজিমাত কার্দাশিয়ান সিস্টারের! লালে নজরকাড়া কিম, আইভরিতে অনবদ্য ক্লোয়ি

T20 WC 2024

ক্রিকেটে অত ফিটনেস লাগে না, মত সাইনার, শুনতে হল ‘১৫০ কিমি বল খেলা এতই সহজ?’ T20 WC 2024-এ রোহিত শর্মার কাছে মার খাওয়া নিয়ে মুখ খুললেন মিচেল স্টার্ক ওরা কেন কম টাকা পাবে- সাপোর্ট স্টাফদের জন্য প্রশ্ন তুলে বোনাস নিতে চাননি রোহিত T20 WC 2024: প্রকাশ্যে অজিদের অন্তর্দ্বন্দ্ব, একাদশে সুযোগ না পাওয়ায় সরব স্টার্ক পা কি দড়িতে লেগেছিল? ডেভিড মিলারের ক্যাচ নিয়ে অবশেষে মুখ খুললেন সূর্যকুমার যাদব ভিডিয়ো: আমি ভুল করেছিলাম… হরভজনের সঙ্গে আড়ালে কী কথা হচ্ছিল? মুখ খুললেন কামরান কিছুতেই ছবি তুলবেন না রোহিত, জোর করে টেনে নিয়ে গেলেন বিরাট, সামনে এল নয়া ভিডিয়ো T20 WC-এ পাকিস্তানের ব্যর্থতার জের,চাকরি হারালেন নির্বাচক কমিটির ২ সদস্য-রিপোর্ট টিম ইন্ডিয়ার সাফল্যের জন্য রাহুল দ্রাবিড়কে কৃতিত্ব দিলেন BCCI সচিব জয় শাহ ট্রাফিকে ফেঁসে গিয়ে পায়ে হেঁটেই স্টেডিয়ামে পৌঁছান উপস্থাপক গৌরব কাপুর

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.