বাংলা নিউজ > ময়দান > Asia Cup 2022: তৈরি থাকুন, আগামী রবিবার এশিয়া কাপে ফের দেখা যেতে পারে ভারত-পাকিস্তান মহারণ

Asia Cup 2022: তৈরি থাকুন, আগামী রবিবার এশিয়া কাপে ফের দেখা যেতে পারে ভারত-পাকিস্তান মহারণ

রোহিত, বাবর ও এশিয়া কাপের ট্রফি। ছবি- টুইটার।

লিগের ম্যাচে ভারতের কাছে হেরেছে পাকিস্তান, সুপার ফোরে বদলা নেওয়ার সুযোগ রয়েছে বাবর আজমদের সামনে। ভাগ্য ভালো থাকলে এশিয়া কাপেই আরও দু'বার সম্মুখসমরে নামবে দুই চিরপ্রতিদ্বন্দ্বী দেশ।

প্রায় একবছর পরে ফের ক্রিকেটের ময়দানে দেখা গেল ভারত-পাক লড়াই। রবিবার দুবাই ইন্টারন্যাশনাল স্টেডিয়ামে সম্মুখসমরে নামে দুই চিরপ্রতিদ্বন্দ্বী দেশ। উল্লেখযোগ্য বিষয় হল, এশিয়া কাপে মুখোমুখি হওয়ার আগে এই স্টেডিয়ামেই টি-২০ বিশ্বকাপের ম্যাচে শেষবার একে অপরের বিরুদ্ধে মাঠে নামে ভারত পাকিস্তান। গতবছর বিশ্বকাপে ভারতকে হারিয়েছিল পাকিস্তান। এবার এশিয়া কাপে বাবরদের হারিয়ে মধুর প্রতিশোধ নেন রোহিত শর্মারা।

সচরাচর একটি ভারত-পাক ম্যাচের পরেই দু'দেশের ক্রিকেটপ্রেমীদের দীর্ঘ সময় অপেক্ষা করতে হয় ফের কবে এমন হাই ভোল্টেজ ম্যাচ দেখা যাবে তার জন্য। যদিও এবার খুব বেশিদিন ভারত-পাকিস্তান ক্রিকেট ম্যাচের জন্য অপেক্ষা করতে হবে না দু'দেশের সমর্থকদের। বরং আসছে রবিবারই ফের বাবরদের বিরুদ্ধে মাঠে নামতে পারেন রোহিতরা। সেই সম্ভাবনা কার্যত একশো শতাংশ বলাও ভুল হবে না মোটেও।

অঘটন না ঘটলে ফের হপ্তা দেখা যাবে ভারত পাক ম্যাচ। ভাগ্য ভালো থাকলে তার পরের রবিবারও দেখা যেতে পারে দু'দেশের মহারণ। সুতরাং, পরপর তিন সপ্তাহ ভারত-পাক ম্যাচে সানডে পরিণত হতে পারে সুপার সানডে-তে।

আরও পড়ুন:- Asia Cup 2022 Points Table: সুপার ফোরের পথে এক পা ভারত-আফগানিস্তানের, জিততেই হবে পাকিস্তানকে, বিপদসীমায় শ্রীলঙ্কা

এশিয়া কাপ ২০২২-এর ফর্ম্যাট অনুযায়ী গ্রুপ লিগে একবার মুখোমুখি হয়েছে ভারত-পাকিস্তান। এবার নিজেদের গ্রুপের প্রথম দুইয়ে থাকলে সুপার ফোরে ফের একবার পরস্পরের বিরুদ্ধে লড়াইয়ে নামবে দু' দল। আগামী রবিবার সুপার ফোরে এ-গ্রুপের এক নম্বর দল লড়াইয়ে নামবে এ-গ্রুপের দু'নম্বর দলের বিরুদ্ধে। ভারত ও পাকিস্তান উভয় দলই যদি হংকংকে নিজেদের গ্রুপ ম্যাচে পরাজিত করে, তবে এ-গ্রুপের এক নম্বর দল হবে টিম ইন্ডিয়া এবং দ্বিতীয় স্থানে থাকবে পাকিস্তান। সেক্ষেত্রে ৪ সেপ্টেম্বর সুপার ফোরের ম্যাচে দেখা যাবে ভারত-পাক মহারণ।

আরও পড়ুন:- ভিডিয়ো: গম্ভীরকে নিয়ে কটুক্তি আফ্রিদির, যা শুনে নির্লজ্জের মতো হাসছেন হরভজন, নেটিজেনরা ক্ষেপে লাল দু'জনের উপরেই

অবশ্য পাকিস্তান যদি গ্রুপের ম্যাচে হংকংয়ের কাছে হেরে যায়, তবে সুপার ফোরের যোগ্যতা অর্জন করা সম্ভব হবে না বাবর আজমদের পক্ষে। সেক্ষেত্রে আগামী টি-২০ বিশ্বকাপের আগে আর ভারত-পাক লড়াই দেখতে পাবেন না ক্রিকেটপ্রেমীরা। যদিও হংকংয়ের কাছে পাকিস্তানের হারার সম্ভাবনা কার্যত নেই বললেই চলে।

শেষমেশ দু'দলই যদি ফাইনালে উঠতে পারে, তবে ভারত-পাকিস্তানের জমজমাট খেতাবি লড়াই চোখে পড়তে পারে ঠিক তার পরের রবিবার অর্থাৎ ১১ সেপ্টেম্বর। উল্লেখযোগ্য বিষয় হল, এখনও পর্যন্ত এশিয়া কাপের ফাইনালে কখনও ভারত-পাকিস্তানের লড়াই দেখা যায়নি। এবার দু'দলের শক্তি ও সাম্প্রতিক ফর্মের নিরিখে সেই সম্ভাবনা প্রবল।

রোহিতদের প্রস্তুতির রোজনামচা, পাল্লা ভারি কোন দলের, ক্রিকেট বিশ্বকাপের বিস্তারিত কভারেজ, সঙ্গে প্রতিটি ম্যাচের লাইভ স্কোরকার্ড । দুই প্রধানের টাটকা খবর, ছেত্রীরা কী করল, মেসি থেকে মোরিনহো, ফুটবলের সব আপডেট পড়ুন এখানে।

ময়দান খবর

Latest News

RR vs SRH: ম্যাচের টার্নিং পয়েন্ট কোনটা ছিল? হারের কারণ তুলে ধরলেন সঞ্জু স্যামসন রিঙ্কু-রাসেলদের নাম নেই, আইপিএলের ফাইনালের আগে কাদের দিয়ে দল সাজালেন সৃজিত? শনিবারের মজা দ্বিগুণ বাড়িয়ে নিন, পড়ুন দিনের সেরা ৫ জোকস, আর বিন্দাস হাসুন IPL-এর ইতিহাসে সর্বোচ্চ ছক্কা হজম- পিযূষকে লজ্জার হাত থেকে মুক্তি দিলেন যুজি ইভিএমে 'বিজেপির ট্যাগ', ষষ্ঠ দফার ভোটের সময় চাঞ্চল্যকর অভিযোগ তৃণমূলের ‘‌মমতা বন্দ্যোপাধ্যায় সত্যি কথাই বলছেন’‌, প্রধানমন্ত্রীর মুখে শোনা গেল নতুন কথা সোনাক্ষীর সঙ্গে ঘনিষ্ঠ দৃশ্যের আগে অস্বস্তিতে পড়েছিলেন জ্যাসন! কেন? কার পরামর্শে শাহবাজকে ইমপ্যাক্ট প্লেয়ার করা হল! রহস্য ফাঁস করলেন কামিন্স IPL-এর নির্দিষ্ট প্লে-অফের ম্য়াচে ওপেন করার পাশাপাশি উইকেট নিয়ে ইতিহাস অভিষেকের আজই জন্ম নেবে ‘ঘূর্ণিঝড় রেমাল’, জারি অত্যধিক ভারী বৃষ্টির লাল সতর্কতা

Latest IPL News

RR vs SRH: ম্যাচের টার্নিং পয়েন্ট কোনটা ছিল? হারের কারণ তুলে ধরলেন সঞ্জু স্যামসন রিঙ্কু-রাসেলদের নাম নেই, আইপিএলের ফাইনালের আগে কাদের দিয়ে দল সাজালেন সৃজিত? কার পরামর্শে শাহবাজকে ইমপ্যাক্ট প্লেয়ার করা হল! রহস্য ফাঁস করলেন কামিন্স T20 World Cup-এর ভারতীয় স্কোয়াডের কোনও প্লেয়ারই থাকছেন না IPL 2024-এর ফাইনালে IPL-এর আচরণবিধি লঙ্ঘন করে বোর্ডের শাস্তির মুখে RR-র তারকা ব্যাটার শিমরন হেতমায়ের দ্রাবিড়ের বদলি হবেন না লক্ষ্মণ! ভারতীয় দলে নয়, IPL-এ ফিরতে চান ভিভিএস- রিপোর্ট IPL: W-0 -0-W-0-1- ১২তম ওভারে ম্যাচের রাশ SRH-এর মুঠোয় এনে দিলেন শাহবাজ- ভিডিয়ো ICC-র অ্যাম্বাসাডর নই, তবে ২০১১ বিশ্বকাপের ট্রফি আছে, পাক সাংবাদিককে জবাব রায়নার পরপর ২ বলে ২ উইকেট, উড়িয়ে দিলেন সামাদের স্টাম্প, আবেশ বদলে দিলেন ম্যাচের রং লন্ডন থেকে স্নাতকোত্তর ডিগ্রি সারার! মডেলিং নিয়ে ব্যস্ত সচিন কন্যা কত নম্বর পেল?

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.