বাংলা নিউজ > ময়দান > IND vs PAK: আমি না পারলেও, হার্দিক পেরেছে-তবু শেষ না করতে পারার আফসোস জাদেজার

IND vs PAK: আমি না পারলেও, হার্দিক পেরেছে-তবু শেষ না করতে পারার আফসোস জাদেজার

রবীন্দ্র জাদেজা।

রোহিত, রাহুল, কোহলিরা যখন প্যাভিলিয়নে ফিরে গিয়েছেন, তখন দলের হাল ধরেছিলেন জাদেজা। সূর্যকুমার যাদব আউট হলে ক্রিজে আসেন হার্দিক। দুই অলরাউন্ডার মিলেই ভারতকে সুন্দর ভাবে জয়ের দিকে এগিয়ে নিয়ে যাচ্ছিলেন। শেষ ওভারে ভারতের যখন সাত রান দরকার, তখন মহম্মদ নওয়াজের প্রথম বলে ছয় মারতে গিয়ে আউট হয়ে যান জাদেজা।

এশিয়া কাপের প্রথম ম্যাচেই জয় এসেছে। ১০ মাস আগে টি-টোয়েন্টি বিশ্বকাপে পাকিস্তানের কাছে হারের মধুর বদলা নিয়েছে ভারত। তবু রবীন্দ্র জাদেজার আক্ষেপ থেকেই গিয়েছে। শেষ পর্যন্ত ক্রিজে টিকে থেকে ভারতকে না জেতাতে পারার আফসোস। নিজে না পারার আক্ষের থাকলেও, হার্দিক পাণ্ডিয়ার জন্য তিনি কিন্তু উচ্ছ্বসিত।

রোহিত শর্মা, কেএল রাহুল, বিরাট কোহলিরা যখন প্যাভিলিয়নে ফিরে গিয়েছেন, তখন দলের হাল ধরেছিলেন জাদেজা। সূর্যকুমার যাদব আউট হলে ক্রিজে আসেন হার্দিক। দুই অলরাউন্ডার মিলেই ভারতকে সুন্দর ভাবে জয়ের দিকে এগিয়ে নিয়ে যাচ্ছিলেন। শেষ ওভারে ভারতের যখন সাত রান দরকার, তখন মহম্মদ নওয়াজের প্রথম বলে ছয় মারতে গিয়ে আউট হয়ে যান জাদেজা। হঠাৎ করেই যেন বড় ধাক্কা খেয়ে যায় ভারত। অন্য প্রান্তে হার্দিক মুখ ঢেকে বসে পড়েন। ফেরার পথে বার বার মাথা নাড়তে দেখা গিয়েছে জাডেজাকে। এ ভাবে গুরুত্বপূর্ণ সময়ে আউট হয়ে যাওয়াটা তিনি মানতেই পারছিলেন না। ব্যাট দিয়ে প্যাডে সজোরে মারতে দেখা যায়। ড্রেসিংরুমে ফেরার পরেও কিছুতেই তাঁর হতাশা যাচ্ছিল না।

আরও পড়ুন: ৩ বলে ৬ দরকার ছিল, অন্য কিছু তাই ভাবিনি- শেষ ওভারের পরিকল্পনা ফাঁস করলেন হার্দিক

তবে দল জেতায় খুশি জাড্ডু। ম্যাচেরর পর জাদেজা বলেছিলেন, ‘দু’জনেই শেষ পর্যন্ত খেলতে চেয়েছিলাম। কিন্তু আমি ম্যাচ শেষ করে আসতে পারলাম না। ওদের বোলিং আক্রমণকে সমীহ করতেই হবে। ওদের জোরে বোলাররা কোনও ভাবেই হাল ছাড়তে রাজি ছিল না।’

আরও পড়ুন: একঘেয়ে ম্যাচে জয়ের থেকে এ রকম জিত বেশি গুরুত্বপূর্ণ- দাবি রোহিতের

এর সঙ্গেই তিনি যোগ করেছেন, ‘আমি একাই হয়তো ম্যাচটা শেষ করে দিতে পারতাম। বাঁ হাতি স্পিনারের বিরুদ্ধে বাঁ হাতি ব্যাটার। কাজে লাগাতে পারিনি। তবে হার্দিকের প্রশংসা প্রাপ্য। ও ব্যাট করতে নেমেই বলেছিল যে, নিজের স্বাভাবিক শট খেলবে। শেষ পর্যন্ত থেকে যে ভাবে ম্যাচ শেষ করে এসেছে, তাতে আমরা প্রচণ্ড খুশি।’

টস হেরে ব্যাট করতে নেমে ভারতের সামনে ১৪৮ রানের লক্ষ্য রেখেছিল পাকিস্তান। পাকিস্তানের স্কোর ১৩০-এর কাছাকাছি শেষ হয়ে যেতে পারত, কিন্তু শেষ পর্যন্ত শাহনওয়াজ দাহানি ৬ বলে ১৬ রান করে দলকে নিয়ে যান ১৫০-এর কাছাকাছি।

রান তাড়া করতে নেমে ভারতীয় দলের শুরুটা ভালো হয়নি। কেএল রাহুল গোল্ডেন ডাক করে আউট হন, অধিনায়ক রোহিত শর্মা ১৮ রান করেন। কোহলি শুরুটা খারাপ করেননি। কিন্তু তিনি ফের বড় স্কোর করতে ব্যর্থ হন। এবং ৩৪ বলে ৩৫ রান করে আউট হন। জাদেজা এর পর ৩৫ রানের অবদান রাখেন। শেষ পর্যন্ত হার্দিক ১৭ বলে অপরাজিত ৩৩ রানের দুরন্ত ইনিংস খেলে ম্যাচ জেতান।

রোহিতদের প্রস্তুতির রোজনামচা, পাল্লা ভারি কোন দলের, ক্রিকেট বিশ্বকাপের বিস্তারিত কভারেজ, সঙ্গে প্রতিটি ম্যাচের লাইভ স্কোরকার্ড । দুই প্রধানের টাটকা খবর, ছেত্রীরা কী করল, মেসি থেকে মোরিনহো, ফুটবলের সব আপডেট পড়ুন এখানে।

ময়দান খবর
বন্ধ করুন

Latest News

ফের DA বাড়ল রাজ্য সরকারি কর্মচারীদের! ভোটের ঠিক আগেই ঘোষণা মুখ্যমন্ত্রীর, কত? কে, কী বলছে তাতে আমার যায় আসে না- মিডিয়ার সমালোচনা নিয়ে মুখ খুললেন হার্দিক ‘‌এটা বাপ কা পয়সা নয় বরং পাপ কা পয়সা’‌, নির্মলাকে তুলোধনা করলেন অভিষেক এর আগেও কম বিতর্কে জড়াননি মীর! এবার সোজা মধ্যমা দেখিয়ে ইনস্টায় দিলেন ছবি দীপঙ্করকে বিয়ে করে শারীরিক সম্পর্কে কম্প্রোমাইজ, শ্রীময়ীকে কী উপদেশ দোলনের? বরুণের ৩ উইকেট, ব্যাটে ঝড় নীতীশ রানার, IPL-এর আগে দুরন্ত ছন্দে দুই নাইট তারকা ‘আর যেন রক্ত না ঝরে…’ শিলদার সাজা ঘোষণার পরদিন ঝাড়গ্রামে বললেন মমতা জেনে নিন বিজয়া একাদশীতে কীভাবে পুজো করলে পাবেন শ্রীহরির কৃপা, হবে মনস্কামনা পূরণ শাহজাহান পুলিশের হেফাজতে থাকলে নষ্ট হতে পারে তথ্য - প্রমাণ, হাইকোর্টে আবেদন ED-র ১ বছরে দু'বার স্লট বদল! ৫+ টিআরপি রেখেও শেষ জি বাংলার মেগা, হল শেষ দিনের শ্যুট

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.