বাংলা নিউজ > ময়দান > IND vs SA: পয়মন্ত জোহানেসবার্গেই বড় নজির গড়ার হাতছানি ব্যাটার কোহলির সামনে
বিরাট কোহলি। ছবি- এএনআই। (ANI)
বিরাট কোহলি। ছবি- এএনআই। (ANI)

IND vs SA: পয়মন্ত জোহানেসবার্গেই বড় নজির গড়ার হাতছানি ব্যাটার কোহলির সামনে

  • সেঞ্চুরিয়ানে অফ স্টাম্পের বাইরের বলে দুই ইনিংসেই আউট হয়ে কড়া সমালোচনার মুখে পড়তে হয়েছে ব্যাটার কোহলিকে।

দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে সেঞ্চুরিয়ানে ভারতীয় ক্রিকেট দল প্রথম টেস্টে দুরন্ত জয় দিয়ে নিজেদের সফর শুরু করেছে। জয়ের পর অধিনায়ক কোহলির প্রশংসা হলেও, দুই ইনিংসে বাইরের বলে খোঁচা দিয়ে আউট হয়ে ব্যাটার কোহলি কিন্তু বেশ সমালোচনারই সম্মুখীন হয়েছেন। তবে এর মধ্যেই দ্বিতীয় টেস্টে বড় নজির গড়ার হাতছানি রয়েছে কোহলির সামনে।

জোহানেসবার্গে কোহলির রেকর্ড এক কথায় অসাধারণ। দুই টেস্টে চার ইনিংসে, একটি শতরান এবং দুইটি অ্রর্ধশতরান এসেছে তাঁর ব্যাট থেকে, মোট সংগ্রহ ৩১০ রান। সোমবার (৩ জানুয়ারি) থেকে শুরু হতে চলা সিরিজের দ্বিতীয় টেস্টে আর মাত্র সাত রান করলেই তিনি জোহানেসবার্গের মাঠে প্রতিপক্ষ ব্যাটার হিসেবে সর্বাধিক টেস্ট রান করার নজির গড়ে ফেলবেন। বর্তমান কোহলির থেকে ছয় রান এগিয়ে এই রেকর্ড রয়েছে নিউজিল্যান্ডের জন রিডের দখলে।

জোহানেসবার্গে সর্বাধিক রান করা প্রতিপক্ষ ব্যাটাররা:-

জন রিড- ৩১৬ রান

বিরাট কোহলি- ৩১০ রান

রিকি পন্টিং- ২৬৩ রান

রাহুল দ্রাবিড়- ২৬২ রান

ড্যামিয়ান মার্টিন- ২৫৫রান

নিজের পয়মন্ত মাঠেই অফফর্মে থাকা কোহলির রানে ফেরার সবচেয়ে ভাল সুযোগ। তাঁর অতীতের পারফরম্যান্স নিঃসন্দেহে তাঁর মধ্যে আত্মবিশ্বাসের সামান্য কমতি থাকলেও তা বাড়িয়ে দেবে। অপরদিকে, কোহলির পাশপাশি প্রথম টেস্টের প্রথম ইনিংসে প্রথম বলেই আউট হওয়া চেতেশ্বর পূজারার ব্যাটেও রানের খরা। তিনিও কিন্তু জোহানেসবার্গে বেশ রান করেছেন। দুই ম্যাচে এই মাঠে পূজারার মোট সংগ্রহ ২২৯ রান। বড় রান করলে তিনিও কিন্তু জোহানেসবার্গে প্রতিপক্ষ ব্যাটার হিসেবে সর্বোচ্চ রানসংগ্রাহকদের তালিকায় প্রথম পাঁচে নিজের জায়গা করে নিতে পারেন।

বন্ধ করুন