বাংলা নিউজ > ময়দান > IND vs WI Test: রোহিত-কোহলি-যশস্বী নন! জাহির খানের মতে এই ক্রিকেটার হলেন সিরিজের সেরা

IND vs WI Test: রোহিত-কোহলি-যশস্বী নন! জাহির খানের মতে এই ক্রিকেটার হলেন সিরিজের সেরা

উইকেট পাওয়ার পরে টিম ইন্ডিয়ার সেলিব্রেশন (ছবি-এপি)

ভারত বনাম ওয়েস্ট ইন্ডিজের মধ্যকার দুই টেস্টের সিরিজের জন্য কেউ ‘সেরা খেলোয়াড়’ পুরষ্কার পায়নি। আসলে কাউকেই সিরিজের সেরার পুরস্কার দেওয়া হয়নি। তবে প্রাক্তন ফাস্ট বোলার জাহির খান এই সিরিজের প্লেয়ার অফ দ্য সিরিজ বেছে নিলেন।

ভারত বনাম ওয়েস্ট ইন্ডিজের মধ্যকার দুই টেস্টের সিরিজের জন্য কেউ ‘সেরা খেলোয়াড়’ পুরষ্কার পায়নি। আসলে কাউকেই সিরিজের সেরার পুরস্কার দেওয়া হয়নি। তবে প্রাক্তন ফাস্ট বোলার জাহির খান এই সিরিজের প্লেয়ার অফ দ্য সিরিজ বেছে নিলেন। ভারের প্রাক্তন পেস বোলার বিশ্বাস করেন যে পুরস্কারটি দেওয়া যেতে পারে রবিচন্দ্রন অশ্বিনকে। এর কারণ হল অশ্বিন এই সিরিজের সবচেয়ে সফল বোলার ছিলেন। ভারতের এই অফ-স্পিনার ১৫.০০ গড়ে ১৫ উইকেট নিয়েছিলেন। এবং এই সিরিজে এক ইনিংসে দুইবার পাঁচ বা তার বেশি উইকেট নিয়েছিলেন অশ্বিন। তবে অশ্বিন শুধু বল হাতেই সফল হননি, তিনি সিরিজে মাত্র এক ইনিংসে ব্যাট করেন এবং আটটি চারের সাহায্যে ৫৬ রান করেছিলেন।

জাহির খান জিও সিনেমাকে বলেছেন যে, ‘তিনি (অশ্বিন) ম্যাচে ১০ টিরও বেশি উইকেট নিয়েছেন, তিনি সবচেয়ে সফল বোলার ছিলেন, ১৫ উইকেট পেয়েছেন, একটি হাফ সেঞ্চুরিও করেছেন, সিরিজটি তার জন্য দুর্দান্ত ছিল। বিরাট (কোহলি), রোহিত (শর্মা) এবং যশস্বী (জসওয়াল) রান করেছেন কিন্তু এই খেলোয়াড় তার পারফরম্যান্স দিয়ে ভারতকে ফলাফল পেতে সাহায্য করেছে, আমার কাছে সিরিজের সেরা খেলোয়াড় অশ্বিন।’

দ্বিতীয় টেস্টে, ফাস্ট বোলার মহম্মদ সিরাজ ম্যাচ সেরা নির্বাচিত হন, তিনি প্রথম ইনিংসে পাঁচ উইকেট নেন। ডমিনিকাতে প্রথম টেস্টে এই পুরস্কার পান যশস্বী জসওয়াল। যদিও দ্বিতীয় ম্যাচের পর পুরস্কার বিতরণী অনুষ্ঠানে আনুষ্ঠানিকভাবে সিরিজের সেরা খেলোয়াড়ের নাম ঘোষণা করা হয়নি। আমরা আপনাকে জানিয়ে রাখতে চাই যে ভারত প্রথম টেস্টে ওয়েস্ট ইন্ডিজকে এক ইনিংস এবং ১৪১ রানে পরাজিত করেছিল, যেখানে সিরিজের দ্বিতীয় ম্যাচটি বৃষ্টির কারণে ড্র হয়েছিল। দ্বিতীয় টেস্টের শেষ দিনে, ভারতকে জয়ের জন্য ২৮৯ রান করতে হয়েছিল এবং ভারতের প্রয়োজন আট উইকেট, কিন্তু বৃষ্টির কারণে শেষ দিনে একটি বলও করা যায়নি। এই সিরিজটি ভারত ১-০ তে জিতে নেয়।

এদিকে বিরাট কোহলিকে একটি মজার পরামর্শ দিয়েছেন ভারতের প্রাক্তন ফাস্ট বোলার জাহির খান। এই পেস বোলার বলেছেন যে বিরাট কোহলি তাঁর ক্যারিয়ারে এমন একটি পর্যায়ে পৌঁছেছেন, যেখানে তিনি একজন পরামর্শদাতার ভূমিকা পালন করতে পারেন। জাহির খান জিও সিনেমার সঙ্গে কথা বলার সময়ে বলেছিলেন যে কোহলি বর্তমানে কোথায় আছেন তা দেখে স্পষ্টভাবে বলা যেতে পারে যে তিনি তাঁর খেলা উপভোগ করছেন। তবে এই মুহূর্তে বিরাট কোহলিকে শুভমন গিল ও যশস্বী জসওয়ালদের পরামর্শদাতার ভূমিকায় দেখতে চান জাহির খান। এতে যে ভারতীয় ক্রিকেটের ভবিষ্যত উজ্জ্বল হবে সে বিষয়ে নিশ্চিত জাহির খান।

রোহিতদের প্রস্তুতির রোজনামচা, পাল্লা ভারি কোন দলের, ক্রিকেট বিশ্বকাপের বিস্তারিত কভারেজ, সঙ্গে প্রতিটি ম্যাচের লাইভ স্কোরকার্ড । দুই প্রধানের টাটকা খবর, ছেত্রীরা কী করল, মেসি থেকে মোরিনহো, ফুটবলের সব আপডেট পড়ুন এখানে।

ময়দান খবর
বন্ধ করুন

Latest News

ইতিহাস গড়ে প্যারিস অলিম্পিক্সের যোগ্যতা অর্জন করল ভারতের পুরষ ও মহিলা টিটি দল শেষ দিনে জেলা বিচারকের বিরুদ্ধে কড়া পদক্ষেপের আর্জি বিচারপতি গঙ্গোপাধ্যায়ের সিভিক ভলান্টিয়াররা এপ্রিল মাস থেকেই বর্ধিত বেতন পাবেন, জারি হয়েছে বিজ্ঞপ্তি ‘আপনাকে দেখার পর তো আরও পছন্দ নয়!’ শিল্পীর সুন্দরী বউকে একী বলে বসলেন সৌরভ! হেলিকপ্টারে করে বিলাসপুর যাবেন দ্রাবিড় ও রোহিত! দুপুরে শুরু ভারতের অনুশীলন লেগস্পিনকে গুগলি বানাল DRS! বল লাগল স্টাম্পে, প্রযুক্তির ‘ভুলে’ রেগে লাল UP কোচ দিল্লি থেকে থাইল্যান্ড গেল বুদ্ধের জিনিস, কূটনীতিতে গুরুত্ব বাড়ছে বৌদ্ধধর্মের বিশ্বের সবচেয়ে ধনীর তালিকায় মাস্ককে ছাপিয়ে ফের শীর্ষে Amazon-এর বেজোস ‘‌যাবতীয় মামলা খারিজ করা হোক’‌, বিচারপতি গঙ্গোপাধ্যায়ের বিরুদ্ধে সরব কল্যাণ আম্বানির ডাকে এল না সাড়া! বিরাট-অনুষ্কা ছাড়া এরা আসেনি অনন্ত-রাধিকার অনুষ্ঠানে

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.