বাংলা নিউজ > ময়দান > IND-A vs PAK-A, Emerging AsiaCup 2023: বিতর্কিত নো-বলেই ঘুরল ম্যাচের ভাগ্য? সাই সুদর্শনের আউটের ভিডিয়ো ভাইরাল

IND-A vs PAK-A, Emerging AsiaCup 2023: বিতর্কিত নো-বলেই ঘুরল ম্যাচের ভাগ্য? সাই সুদর্শনের আউটের ভিডিয়ো ভাইরাল

সাই সুদর্শনের আউট হওয়া নিয়ে তীব্র বিতর্ক শুরু।

সাই সুদর্শনেরও সম্ভবত মনে হয়েছিল, তিনি আউট ছিলেন না। নো বল করেছিলেন আরশাদ ইকবাল। যে কারণে সুদর্শন বাউন্ডারি লাইনের বাইরে গিয়ে বেশ কিছুক্ষণ অপেক্ষাও করেছিলেন। হয়তো ভেবেছিলেন, ফিল্ড আম্পায়ার সিদ্ধান্ত যাচাই করতে তৃতীয় আম্পায়ারের দ্বারস্থ হবেন। কিন্তু সেরকম কিছু হয়নি।

সাই সুদর্শন কি আউট ছিলেন? এই নিয়ে শুরু হয়েছে তীব্র বিতর্ক। যুব এশিয়া কাপের ফাইনালে পাকিস্তানের কাছে বাজে ভাবে হারের পর এখন ভারতীয় সমর্থকেরা সাই সুদর্শনের আউট দেওয়া নিয়েই সরব হয়েছেন। অনেকেই দাবি করেছেন, যে বলে সুদর্শন আউট হয়েছেন, সেটি নো-বল ছিল। কারণ বল ছাড়ার সময়ে বোলারের পা ক্রিজের বাইরে বের হয়ে গিয়েছিল।

ওই বলের বেশ কিছু ভিডিয়ো ছড়িয়ে পড়েছে নেটপাড়ায়। আসলে পাওয়ারপ্লে-তেই ভারতীয় ওপেনারের উইকেট পড়ে যাওয়ায় ভারত মারাত্মক চাপে পড়ে গিয়েছিল। পাকিস্তানের পেসার আরশাদ ইকবালের বলে পুল মারতে গিয়ে ক্যাচ তুলে বসেন সুদর্শন। মহম্মদ হারিস তাঁর ক্যাচ ধরেন। আর এই আউটকে ঘিরেই সোশ্যাল মিডিয়ায় তীব্র বিতর্কের জন্ম দিয়েছে।

আরও পড়ুন: শুধু রোহিত নয়, বিরাটেরও স্নেহের পাত্র ইশান! তরুণ ব্যাটারের কথায় জানা গেল পুরো কাহিনি

সাই সুদর্শনের মনে হয়েছিল, তিনি আউট ছিলেন না। নো বল করেছিলেন আরশাদ ইকবাল। যে কারণে সুদর্শন বাউন্ডারি লাইনের বাইরে গিয়ে বেশ কিছুক্ষণ অপেক্ষাও করেছিলেন। হয়তো ভেবেছিলেন, ফিল্ড আম্পায়ার সিদ্ধান্ত যাচাই করতে তৃতীয় আম্পায়ারের দ্বারস্থ হবেন। কিন্তু সেরকম কিছু হয়নি। ফলে ভারতের ইনিংসের নবম ওভারে ২৮ বলে ২৯ করে সাজঘরে ফিরতে হয় সুদর্শনকে। পরে রিপ্লে-তে দেখে মনে হয়েছে, নো বল ছিল সেটি। ওভারস্টেপ করেছিলেন ইকবাল।

আরও পড়ুন: প্রথম ৩ দিন যা খেলেছি, তাতে জিততাম- বৃষ্টিতে ম্যাচ ড্র, হজম করতে পারছেন না স্টোকস

চিরপ্রতিদ্বন্দ্বী দুই দলের মধ্যে উচ্চ-স্কোরিং এনকাউন্টারে ভারতের হারের পর টুইটার জুড়ে বিতর্কের ঝড় বয়ে চলেছে। ভারতীয় ভক্ত এবং অনুরাগী দাবি করেছেন যে, পাকিস্তানি বোলার ওভারস্টেপ করেছেন। একজন ভক্ত টুইটে লিখেছেন, ‘আম্পায়ারদের ভুল সিদ্ধান্তের স্বীকার সাই।’ আরও একজন লিখেছেন, ‘আজকাল আম্পায়ারিং-এর মান একেবারে পড়ে গিয়েছে। ভুল সিদ্ধান্ত নিলেও তাঁদের শাস্তি হয় না তাই এত খারাপ অবস্থা।’

২০২৩ যুব এশিয়া কাপের ফাইনালে পাকিস্তানের বিরুদ্ধে রেকর্ড লক্ষ্য তাড়া করতে গিয়ে ভারতীয় ব্যাটিং-অর্ডারে রীতিমতো ধস নামে। সাই সুদর্শনকে যদি ভুল আউটের শিকার হয়েও থাকেন, তবে বাকিরা কী করেছেন? পাকিস্তানের দেওয়া ৩৫৪ রানের লক্ষ্য তাড়া করতে নেমে ৪০ ওভারেই ২২৪ রানে অলআউ হয়ে যায় ভারত।

ভারতের হয়ে সর্বোচ্চ রান করেন অভিষেক শর্মা। তিনি ৫১ বলে ৬১ করে আউট হন। দ্বিতীয় সর্বোচ্চ রান ভারত অধিনায়ক যশ ধুলের। তিনি ৪১ বলে ৩৯ করেই সাজঘরে ফেরেন। সুদর্শন তৃতীয় সর্বোচ্চ ২৯ করেন। বাকিদের হাল আরও খারাপ। রিয়ান পরাগ (১৪), হর্ষিত রানা (১৩), নিকিন জোস (১১), রাজবর্ধন হাঙ্গার্গেকররা (১১) দুই অঙ্কে পৌঁছলেও, ২০ রানের গণ্ডি টপকাননি। প্রথম বোলিং ব্যর্থতা, পরে ব্যাটসম্যানরাও হতাশাজনক পারফরম্যান্স করেছেন। মূলত পুরো টিম ব্যর্থ হওয়ায় ১২৮ রানে বড় জয় ছিনিয়ে নিয়েছে পাকিস্তান। লজ্জায় ডুবেছে ভারত।

রোহিতদের প্রস্তুতির রোজনামচা, পাল্লা ভারি কোন দলের, ক্রিকেট বিশ্বকাপের বিস্তারিত কভারেজ, সঙ্গে প্রতিটি ম্যাচের লাইভ স্কোরকার্ড । দুই প্রধানের টাটকা খবর, ছেত্রীরা কী করল, মেসি থেকে মোরিনহো, ফুটবলের সব আপডেট পড়ুন এখানে।

ময়দান খবর
বন্ধ করুন

Latest News

জন্মদিন কাটতে না কাটতেই প্রেমে পড়লেন সৌমিতৃষা? কাকে মন দিয়ে বসলেন 'মিঠাই'? ব্যর্থ মন্ধানার দলের ব্যাটিং, RCB-কে ৭ উইকেটে হারিয়ে শীর্ষে উঠে এল হরমনহীন MI লোকসভা নির্বাচনে এবার BJP-র তুরুপের তাস ভোজপুরি অভিনেতারা! প্রার্থী হলেন কোন ৪জন কেন্দ্রীয় মন্ত্রীকে সরিয়ে টিকিট নবাগতা বাঁশুরিকে! BJPর প্রার্থী তালিকায় বহু চমক বিনা যুদ্ধে তৃণমূলকে উপহার, বিজেপির প্রার্থী তালিকা দেখে আর কী লিখলেন দেবাংশু? শ্রীময়ীর সিঁথি সিঁদুরে রাঙিয়ে দিলেন কাঞ্চন, দেখুন বিয়ের পর প্রথম ছবি গায়ে হলুদে বরের গাল ধরে আদর শ্রীময়ীর, সন্ধ্যায় সারলেন কাঞ্চনের সঙ্গে মালাবদল প্লে-অফ নিশ্চিত মুম্বই আর ওড়িশার, এদিকে বাগান নেমে গেল তিনে,পতন হল লাল-হলুদেরও ১০০০ নিউ জেনারেশন অমৃত ভারত, ২৫০ কিমিতে ছুটবে ট্রেন, বিরাট আশ্বাস রেলমন্ত্রীর 'শরীর-ই সব...' ভরা মঞ্চে হুংকার শিলাজিতের, ভক্তদের শেখালেন কোন 'পাঠ'?

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.