বাড়ি > ময়দান > ‘সর্বকালের সেরা’ স্পোর্টস কমার্সিয়ালে ভারতের মহিলা ক্রিকেট দল
নাইকির বিজ্ঞাপনে ভারতের মহিলা ক্রিকেট দল। ছবি- স্ক্রিনগ্র্যাব।
নাইকির বিজ্ঞাপনে ভারতের মহিলা ক্রিকেট দল। ছবি- স্ক্রিনগ্র্যাব।

‘সর্বকালের সেরা’ স্পোর্টস কমার্সিয়ালে ভারতের মহিলা ক্রিকেট দল

  • ১ মনিট ৩০ সেকেন্ডের ভাইরাল ভিডিও তিন দিনের মধ্যেই দেখেছেন আড়াই কোটি মানুষ।

নিছক একটা বিজ্ঞাপনী প্রচার। তবে জোরালো একটা বার্তা রয়েছে তার মধ্যে। একটা স্পোর্টস কমার্সিয়াল এমন তুমুল আলোড়ন ফেলতে পারে নেট দুনিয়ায়, ক্রীড়া সরঞ্জাম প্রস্তুতকারক সংস্থা নাইকির ১ মিনিট ৩০ সেকেন্ডের ‘ইউ কান্ট স্টপ আস (স্পোর্ট)' শীর্ষক ভিডিও সামনে না এলে বোঝা যেত না।

করোনা মহামারির জেরে সারা বিশ্বে খেলাধুলো কার্যত থমকে গিয়েছিল। এখনও স্বাভাবিক ছন্দে না ফিরলেও ধাক্কা সামলে পুনরায় শুরু হয়েছে আন্তর্জাতিক ক্রীড়াষজ্ঞ। এই অবস্থায় নাইকি তাদের দেড় মিনিটের একটি বিজ্ঞাপনী ভিডিও প্রকাশ করে, যা তিন দিনের মধ্যে শুধু টুইটারেই আড়াই কোটি মানুষ দেখেছেন।

এমন ভাইরাল ভিডিওর জন্য কোনও শুটিং করতে হয়নি সংস্থাকে। যে সব দল এবং ব্যক্তিগতভাবে যে সব ক্রীড়া ব্যক্তিত্বকে স্পনসর করে সংস্থাটি, তাঁদের খেলার পুরনো কিছু ভিডিও ক্লিপস একসঙ্গে মিশিয়ে অসাধারণভাবে এডিট করা হয়েছে। পাশাপাশি দু'টি ফ্রেমে এমন নিখুঁতভাবে দু'টি আলাদা ভিডিওকে মেশানো হয়েছে, যাতে মনে হচ্ছে বুঝি একটিই ফ্রেম রয়েছে স্ক্রিনে।

উল্লেখযোগ্য বিষয় হল, সেই বিজ্ঞাপনি ভিডিওয় জায়গা পেয়েছে ভারতের মহিলা ক্রিকেট দল। বার্তাটা এমন, ‘কোনও কিছুই থামাতে পারবে না আমাদের। কোনও কিছুই থামাতে পারবে না খেলাধুলো।' সাফল্য, ব্যর্থতা ও কামব্যাকের এমন অভূতপূর্ব মিশ্রণে আপ্লুত নেটিজেনরা।

সব মিলিয়ে ২৪টি খেলার ৫৩ জন অ্যাথলিটকে দেখানো হয়েছে ভিডিওয়। যাঁদের মধ্যে রয়েছেন নাওমি ওসাকা, লিবর্ন জেমস, রাফায়েল নাদাল, ক্রিশ্চিয়ানো রোনাল্ডো, সেরেনা, ভেনাস প্রমুখ। ইতিমধ্যেই ভিডিওটি সর্বকালের সেরা স্পোর্টস কমার্সিয়ালের তকমা পেয়ে গিয়েছে নেটিজেনদের তরফে।

বন্ধ করুন