বাংলা নিউজ > ময়দান > পাকিস্তান দলের সঙ্গে লড়াই করার ক্ষমতা নেই ভারতের, ফের আজগুবি দাবি আব্দুল রাজ্জাকের

পাকিস্তান দলের সঙ্গে লড়াই করার ক্ষমতা নেই ভারতের, ফের আজগুবি দাবি আব্দুল রাজ্জাকের

প্রাক্তন পাক ক্রিকেটার আব্দুল রাজ্জাক। 

শুধু বর্তমান ক্রিকেট নিয়েই নিজের মতামত জানিয়ে ক্ষান্ত হননি রাজ্জাক, টেনে এনেছেন দুই দলের কিংবদন্তীদেরও।

ভারত ও পাকিস্তান, দুই চিরপ্রতিদ্বন্দ্বীর মধ্যে ক্রিকেটের ময়দানে লড়াইটা বরাবরই শিরোনাম কেড়ে নেয়। ২৪ অক্টোবর ফের একবার দুই পড়শি দেশ বিশ্বকাপের ময়দানে একে অপরের মুখোমুখি হতে চলেছে। তার আগে বর্তমান পরিস্থিতিতে দাঁড়িয়ে ভারত-পাকিস্তান সিরিজ না হওয়ার পিছনে কারণ ব্যাখা করতে গিয়ে আজগুবি যুক্তি দেন আব্দুল রাজ্জাক।

বর্তমানে আইসিসির ক্রমতালিকায় টি-টোয়েন্টিতে এক, ওয়ান ডেতে দুই এবং টেস্টে ভারতের থেকে পাকিস্তান তিনধাপ পিছিয়ে থাকলেও রাজাক্কের মতে পাকিস্তান দলের ক্রিকেটার মতো দক্ষতা ভারতীয় দলে নেই। প্রাক্তন পাক অলরাউন্ডার বরাবরই নিজের বিতর্কিত মন্তব্যের জন্য খ্যাত। তবে এবার যেন নিজের অতীতের সমস্ত মন্তব্যকে ছাপিয়ে গেলেন রাজ্জাক। আইসিসি ইভেন্টেই বর্তমানে একমাত্র ভারত-পাকিস্তান মুখোমুখি হয়। সেইসব ম্যাচে বছরের পর বছর ধরে ভারত নিজেদের দাপট বজায় রাখলেও রাজ্জাকের মতে পাক দলের মতো প্রতিভা ভারতে নেই।

ARY News-কে দেওয়া এক সাক্ষাৎকারে তিনি বলেন, ‘আমার মতে পাকিস্তানের সঙ্গে ভারত কোনভাবেই লড়াই করতে পারবে না। পাক দলে যে পরিমাণ প্রতিভা আছে, তা সম্পূর্ণ ভিন্ন এবং ভারত-পাকিস্তানের খেলা না হওয়া (দ্বিপাক্ষিক সিরিজ) আমার মতে ক্রিকেটের বড় ক্ষতি। এইসব ম্যাচগুলিতেই কোন ক্রিকেটার কতটা চাপ সামলাতে সক্ষম তার আসল পরীক্ষা হয়। আমার মনে হয় ভারত-পাকিস্তান ম্যাচ যদি খেলা হত, তাহলে লোকেরা সহজেই বুঝতে পারত যে পাকিস্তান দলের মতো দক্ষতা ও প্রতিভা ভারতের নেই।’

তবে শুধু বর্তমান ক্রিকেট নিয়েই নিজের মতামত জানিয়ে ক্ষান্ত হননি রাজ্জাক, টেনে এনেছেন দুই দলের কিংবদন্তীদেরও। ‘ভারতেরও দল ভালই। তবে আমরা যদি প্রতিভা হিসেবে দেখি, তাহলে দেখতে পারব, আমাদের দলে ইমরান খান ছিল এবং ওদের দলে ছিল কপিল দেব। ইমরান খান অনেকটাই ভাল। আমাদের ওয়াসিম আক্রমের মতো ওদের তো একজনও ছিল না। জাভেদ মিঁয়াদাদের সঙ্গেও (সুনীল) গাভাসকরেরও কোন তুলনা হয় না। আমাদের ইনজামাম, ইউসুফ, ইউনিসের পরিবর্তে ওদের সেহওয়াগ, দ্রাবিড় ছিল। আপাতপক্ষে দেখলে পাকিস্তান থেকে বরাবর অধিক ভাল ক্রিকেটার উঠে এসেছে। এইসব কারণেই তো ভারত আমাদের বিরুদ্ধে খেলে না।’ দাবি তাঁর।

রোহিতদের প্রস্তুতির রোজনামচা, পাল্লা ভারি কোন দলের, ক্রিকেট বিশ্বকাপের বিস্তারিত কভারেজ, সঙ্গে প্রতিটি ম্যাচের লাইভ স্কোরকার্ড । দুই প্রধানের টাটকা খবর, ছেত্রীরা কী করল, মেসি থেকে মোরিনহো, ফুটবলের সব আপডেট পড়ুন এখানে।

ময়দান খবর

Latest News

রণবীরের সঙ্গে বিয়ের আগেই জানতে পারেন তিনি প্রেগন্যান্ট! কেঁদেছিলেন আলিয়া, তবে… শনি হতে চলেছে বক্রী, জেনে নিন কোন রাশিগুলির হওয়া উচিত বিশেষভাবে সতর্ক ভারতের জন্য সুখবর, বোলিং শুরু করে দিয়েছেন শামি,কবে ফিরবেন জাতীয় দলে? মিলল ইঙ্গিত 'ছেঁড়া OMR…', NEET নিয়ে বড় অভিযোগ পানিহাটির ছাত্রীর, কী বলল কলকাতা হাই কোর্ট? বাংলা-ইংরেজি মিলে একাকার! বিশ্ব সঙ্গীত দিবসে কোন গান গেয়ে তাক লাগালেন সমদীপ্তা? কাদের জন্য নতুন সম্পর্ক তৈরি করার এটা উপযুক্ত সময়? কী বলছে আজকের প্রেম রাশিফল Copa America 2024: পেরু-চিলির পয়েন্ট ভাগাভাগির মাঝে লাভবান মেসির আর্জেন্তিনা মানুষকে বিশ্বাস করতে ভয় পান! সি-পিটিএসডিতে ভুগছেন না তো পান্নুন হত্যার ছকে ধৃত নিখিলের বিচার শুরু আমেরিকায়, মামলা নিয়ে বড় আপডেট দিল MEA দুই বউকে নিয়ে এবার ২৪ ঘণ্টা ক্যামেরার সামনে আরমান! সতীনদের ‘চুলোচুলি’ কি সত্যি?

T20 WC 2024

দলে কোনও ঐক্য নেই- সত্যি এমনটা বলেছেন গ্যারি কার্স্টেন: পাক ক্রিকেটারের বড় দাবি বড় ধাক্কা খেল উইন্ডিজ, ছিটকেই গেলেন তারকা ওপেনার,পরিবর্তে দলে এলেন কাইল মায়ের্স শেষ ওভারে নরকিয়ার কামাল, ইংল্যান্ডকে ৭ রানে হারিয়ে সেমির দিকে এক পা প্রোটিয়াদের বাবরদের বিরুদ্ধে গড়াপেটার অভিযোগের প্রমাণ চাই, না হলে আইনি ব্যবস্থা,হুমকি PCB-র ভারত-বাংলাদেশ ম্যাচেও কি বৃষ্টির সম্ভাবনা রয়েছে? ভেস্তে গেলে চাপে পড়বেন শাকিবরা IND vs AFG: সহজতম ক্যাচ ফেলে নিজেই বিস্মিত কোহলি, মাথায় হাত রোহিতেরও- ভিডিয়ো ‘রোহিতকে তোমরা এটা বলতে পারো না…’৪ ম্যাচে ৭৬ রান করেও সানিকে পাশে পেলেন হিটম্যান ক্যাচ নিতে গিয়ে প্রায় ধাক্কা রোহিতকে, পন্তকে 'মধুর' শিক্ষা হিটম্যানের, ভিডিয়ো সেরা ফিল্ডারের তালিকায় অক্ষরের নাম শুনে চমকে উঠলেন কোহলি, প্রতিক্রিয়া হল ভাইরাল হার্দিক ব্যাট করতে আসার পরে কী কথা হয়েছিল? ম্যাচের গেম প্ল্যান ফাঁস করলেন সূর্য

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.