বাংলা নিউজ > ময়দান > Archery World Cup-এ ফাইনালে দীপিকারা, সোনা জয়ের স্বপ্ন দেখাচ্ছেন ভারতের মেয়েরা

Archery World Cup-এ ফাইনালে দীপিকারা, সোনা জয়ের স্বপ্ন দেখাচ্ছেন ভারতের মেয়েরা

বিশ্বকাপের ফাইনালে ভারতের মেয়েরা।

দীপিকারা ১৩তম বাছাই হিসেবে যুদ্ধ শুরু করেছিলেন টিম ইভেন্টে। তবে দুরন্ত ছন্দে ইউক্রেন, গ্রেট ব্রিটেন, তুরস্ককে হারিয়ে ফাইনালে ওঠে ভারত। এখন ফাইনালে জয়ের অপেক্ষা দীপিকা-অঙ্কিতাদের।

কোয়ালিফাইং রাউন্ডে হতাশাজনক পারফরম্যান্সের পরেই একেবারে ধামাকা বাংলার পুত্রবধূ এবং কন্যার। অর্চারি বিশ্বকাপে দুরন্ত প্রত্যাবর্তন করে ফাইনালে উঠে পড়লেন দীপিকা কুমারী এবং অঙ্কিতা ভগত। তাঁদের সঙ্গে ছিলেন সিমরনজিৎ কাউর। তাঁরা ফাইনালে উঠে রুপো নিশ্চিত করে ফেলেছেন। রবিবার ফাইনালে চিনা তাইপের বিরুদ্ধে জিতলেই সোনা জয় করব ভারত।

সেমিফাইনালে তুরস্ককে ৫-৩-এ হারিয়ে ফাইনালে উঠেছে দীপিকারা। ৫৬-৫১, ৫৭-৫৬, ৫৪-৫৫, ৫৫-৫৫ জয় তুলে নেন ভারতের মেয়েরা। দীপিকারা ১৩তম বাছাই হিসেবে যুদ্ধ শুরু করেছিলেন টিম ইভেন্টে। তবে দুরন্ত ছন্দে ইউক্রেন, গ্রেট ব্রিটেন, তুরস্ককে হারিয়ে ফাইনালে ওঠে ভারত। এখন ফাইনালে জয়ের অপেক্ষা দীপিকা-অঙ্কিতাদের।

প্যারিস অলিম্পিক্সের আগে ভারতের মেয়েদের এই সাফল্য নিঃসন্দেহে মোটিভেশনের কাজ করবে। টোকিয়ো অলিম্পিক্সে ভারতের তিরন্দাজরা চূড়ান্ত ব্যর্থ হন। দীপিকাকে জাতীয় দল থেকে বাদও পড়তে হয়েছিল। ফের টিম ফিরেই সাফল্য এনে দিলেন ভারতকে।

অলিম্পিক্সের ছাড়পত্র পেতে হলে র‌্যাঙ্কিংয়ে প্রথম তিনে থাকতে হবে দীপিকাদের। আগের বিশ্বকাপে ব্রোঞ্জ জেতায় তিনেই রয়েছেন অঙ্কিতারা। এ বার প্যারিস বিশ্বকাপে যদি সোনা বা রুপো পান তাঁরা, তবে র‌্যাঙ্কিংয়ে দুইয়ে বা শীর্ষে উঠে আসবে। যা তাঁদের অলিম্পিক্সে ছাড়পত্র পেতে সাহায্য করবে।

রোহিতদের প্রস্তুতির রোজনামচা, পাল্লা ভারি কোন দলের, ক্রিকেট বিশ্বকাপের বিস্তারিত কভারেজ, সঙ্গে প্রতিটি ম্যাচের লাইভ স্কোরকার্ড । দুই প্রধানের টাটকা খবর, ছেত্রীরা কী করল, মেসি থেকে মোরিনহো, ফুটবলের সব আপডেট পড়ুন এখানে।

ময়দান খবর
বন্ধ করুন

Latest News

বাঁ-হাতি ব্যাটার হিসেবে এক টেস্ট সিরিজে সর্বোচ্চ রান, ভাঙলেন সৌরভ, গৌতমের নজির গাইবেন অরিজৎ-রিয়ানা, আম্বানি-পুত্রের প্রাক-বিয়ের উৎসবে শামিল হবেন শাহরুখ-সলমন গঙ্গাস্নান করতে যাওয়ার পথে ট্রাক্টর পড়ল পুকুরে, মৃত ১৫, কোথায় হল এই দুর্ঘটনা? জিমেল নাকি বন্ধ হয়ে যাচ্ছে? অনেকেই বলছেন এই কথা, গুগল জানাল নিজেদের সিদ্ধান্ত খালিস্তানি ভিডিয়ো ‘ফেক’, এডিট করে কণ্ঠস্বর বসানো হয়েছে: শুভেন্দু স্কুলে পড়াকালীন ডাকাতের থেকে প্রেম প্রস্তাব পান রিমঝিম! তারপর? অঞ্চল সভাপতির পদ থেকে অপসারিত শাহজাহানের ভাই সিরাজ, দায়িত্বে এলেন অজিত ‘প্রভাবশালী’! মিলছে না জামিন,পরিবারের অনুরোধে বালুকে মন্ত্রীত্ব থেকে সরান মমতা যশস্বীর আউট বাতিল হতেই চেহারা বদল ইংরেজদের,আম্পায়ারের সিদ্ধান্তে অখুশি স্টোকসরা কাউকে ছাড়ব না! প্রশ্নফাঁসের অভিযোগ উঠতেই চাকরির পরীক্ষা বাতিল করলেন যোগী

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.