বাড়ি > ময়দান > IPL 2020: আইপিএলের টাইটেল স্পনসর হওয়ার আগ্রহ দেখাল পাঁচটি সংস্থা
আইপিএল ট্রফি। ছবি- টুইটার।
আইপিএল ট্রফি। ছবি- টুইটার।

IPL 2020: আইপিএলের টাইটেল স্পনসর হওয়ার আগ্রহ দেখাল পাঁচটি সংস্থা

  • ভিভোর তুলনায় অনেক কম অর্থে এবার ইন্ডিয়ান প্রিমিয়র লিগের টাইটেল স্পনসর হতে পারে কোনও ভারতীয় বাণিজ্যিক সংস্থা।

আইপিএল ২০২০-র টাইটেল স্পনসরশিপের জন্য আগ্রহ দেখাল অন্তত পাঁচটি সংস্থা। বিসিসিআইয়ের বেঁধে দেওয়া নির্ধারিত সময়সীমায় আইপিএলের টাইটেল স্পনসর হওয়ার ইচ্ছা প্রকাশ করেছে টাটা গ্রুপ, রিলায়েন্স জিও, পতঞ্জলি, বাইজু'স ও আনঅ্যাকাডেমি। শোনা যাচ্ছে ড্রিম ইলেভেনও এবছর আইপিএলের প্রধান পৃষ্ঠপোষক হিসেবে নিজেদের তুলে ধরতে চাইছে।

ড্রিম ইলেভেন নিয়ে সমর্থিত সূত্রে কোনও নিশ্চয়তা না মিললেও শুক্রবারের মধ্যে বাকি পাঁচটি সংস্থার আগ্রহ প্রকাশের কথা জানা গিয়েছে। যদিও পাঁচটি সংস্থাই যে শেষমেশ বিড জমা দেবে, সে বিষয়ে কোনও নিশ্চয়তা নেই। পরিস্থিতি বুঝে লড়াই থেকে সরে দাঁড়াতে পারে যে কোনও সংস্থা।

আপাতত ব্যবসায়িকমহলের ধারণা টাটা গ্রুপ পড়ে পাওয়া সুযোগ কাজে লাগানোর চেষ্টা করতে পারে। বড় ডিসকাউন্টে এক বছরের জন্য আইপিলের আঙিনায় মাথা গলাতে মরিয়া দেখাতে পারে তাদের। বিসিসিআইয়ের তরফে ইঙ্গিত দেওয়া হয়েছে যে, ভিভোর ৪৪০ কোটি টাকার বার্ষিক চুক্তির তুলনায় ৩০-৪০ শতাংশ কম অর্থে এবছর নতুন সংস্থাকে টাইটেল স্পনসর হিসেবে বেছে নেওয়া হতে পারে।

রিলায়েন্স জিওর হাতে টাকার অভাব নেই। তবে তারা ইতিমধ্যেই আইপিএলের একাধিক দলের সঙ্গে যুক্ত। সুতরাং আইপিএলে বিজ্ঞাপন নিয়ে তাদের বাড়তি তাগিদ নাও থাকতে পারে। বাইজু'স এমনিতেই টিম ইন্ডিয়াকে স্পনসর করে। তাই তারা নতুন করে আইপিএল ঢুকতে নাও চাইতে পারে।

পতঞ্জলি চেষ্টা করতে পারে আইপিএলের হাত ধরে বিশ্বের বাজারে পরিচিত হওয়ার। তবে আনঅ্যাকাডেমি যদি শেষমেশ টাইটেল স্পনসরের দৌড়ে পাত্তা নাও পায়, তবে অ্যাসোসিয়েট স্পনসর হিসেবে আইপিএলে যুক্ত হওয়ার সম্ভাবনা রয়েছে তাদের।

বন্ধ করুন