বাংলা নিউজ > ময়দান > আইপিএল ২০২০ > ২০২০ সালের আইপিএল ভাঙল টিভি ভিউয়ারশিপের সব রেকর্ড

করোনার কারণে এবছর ভারতের বুকে আইপিএলের আয়োজন সম্ভব হয়নি। বাধ্য হয়েই বিসিসিআই এবছর মরুভূমে আইপিএলের আয়োজন করেছে। তবে তাতে থেমে থাকেনি কোনো কিছুই। আয়োজনের দিক থেকে কোনও ত্রুটি রাখেনি বিসিসিআই বা এমিরেটস ক্রিকেট বোর্ড কেউই। করোনাকালে স্টেডিয়ামে দর্শক সমাগমের অনুমতি দেয়নি কর্তৃপক্ষ। তাই স্বাভাবিকভাবেই এবছর ঘরে বসে আইপিএল দেখতে হয়েছে সমর্থকদের।

আইপিএল শুরুর আগেই বিসিসিআই আশা করেছিল ভিউয়ারশিপে হতে পারে রেকর্ড। আইপিএল শুরুর প্রথম সপ্তাহেই মিলেছিল তার ইঙ্গিত। এবছর আইপিএলের টিভি ভিউয়িরশিপের ২৮% বৃদ্ধি ঘটেছে। যা এককথায় অবিশ্বাস্য। আইপিএলের চেয়ারম্যান ব্রিজেশ প্যাটেল বলেন ' ড্রিম ইলেভেনকে ধন্যবাদ এই বছরের আইপিএলকে এইভাবে সহায়তা করার জন্য। আইপিএল বরাবর দর্শকদের কাছে এক বিশ্বমানের প্রতিযোগিতা উপহার দিয়েছে। ভার্চুয়াল গেস্ট বক্স,ফ্যানস ওয়াল এবার নানারকম অভিনবত্ব আমরা উপহার দিয়েছি দর্শকদের। '

এমনকি মুম্বই, রাজস্থানের মতন দলগুলিও এককভাবে নানা অভিনব আয়োজন করেছিল। মুম্বই এর 'পল্টনপ্লে', রাজস্থানের 'সুপার রয়্যালস' দর্শকদের মধ্যে এক আলাদা উন্মাদনা তৈরি করেছিল।ভারতে এইমূহুর্তে ফ্যান্টাসি গেমগুলো আলাদা জায়গা করে নিয়েছে। সবমিলিয়ে আইপিএল ২০২০ ভারতের যেকোন প্রতিযোগিতার থেকে বেশি অর্থাৎ রেকর্ড সংখ্যক দর্শক সমাগমের সাক্ষী হয়ে রইল।

 

বন্ধ করুন