বাংলা নিউজ > ময়দান > আইপিএল ২০২০ > IPL 2020: তাবড় তাবড় বোলাররা পারেননি, যেটা করে দেখালেন রাবাডা
রাবাডা
রাবাডা

IPL 2020: তাবড় তাবড় বোলাররা পারেননি, যেটা করে দেখালেন রাবাডা

  • অনন্য নজির দিল্লি ক্যাপিটালসের রাবাডার। 

দক্ষিণ আফ্রিকার অন্যতম সেরা পেসার কাগিসো রাবাডা। তার দুরন্ত গতির ডেলিভারি সাম়লাতে হিমশিম খান বিশ্বের তাবড় তাবড় ব্যাটসম্যান। রীতিমতো দাপিয়ে বেড়াচ্ছেন ক্রিকেটের সংক্ষিপ্ততম ফর্ম্যাটকে। যেখানে টি-২০ তে অন্য বোলারদের অবস্থা 'ত্রাহি মধুসূদন' তখন ব্যতিক্রম রাবাডা।

টি-২০ ফরম্যাটে বোলাররা মাত্র ৪ ওভার বোলিংয়ের সুযোগ পান। তাতে বিশাল ভালো কিছু করে দেখানো সত্যিই খুব শক্ত‌। এই ফরম্যাটে প্রতি ম্যাচে উইকেট নেওয়া বোলারদের জন্য প্রায় অসম্ভব একটা ব্যাপার। কিন্তু সেই অসম্ভবকেই সম্ভব করে দেখাচ্ছেন কাগিসো রাবাডা। আর এই করতে গিয়ে গড়ে ফেললেন এক অনন্য নজির ।

এই প্রোটিয়া পেসার আইপিএলে টানা ২১ ম্যাচে উইকেট তুলে নিয়েছেন বিপক্ষের। দিল্লি ক্যাপিটালসের হয়ে এবারের আইপিএলে এখন পর্যন্ত ৭ ম্যাচে ১৭ উইকেট নিয়েছেন রাবাডা। ২০১৭ আসরে সানরাইজার্স হায়দ্রাবাদের বিপক্ষে একটি ম্যাচে রাবাডা উইকেটশূন্য ছিলেন। তারপর থেকে আর কোন ম্যাচে তাকে উইকেটশূন্য অবস্থায় থাকতে হয়নি‌। সেই ম্যাচে প্রাক্তন ফ্র্যাঞ্চাইজি দিল্লি ডেয়ারডেভিলসের হয়ে ৪ ওভারে দিয়েছিলেন ৫৯ রান।

২০২০ সালের আইপিএলে এখন পর্যন্ত পার্পেল ক্যাপ অর্থাৎ বেগুনি টুপির অধিকারী তিনি। উইকেট শিকারির তালিকায় রাবাডাই শীর্ষে। প্রসঙ্গত, আইপিএলে টানা সবচেয়ে বেশি ম্যাচে উইকেট শিকারের আগের রেকর্ড ছিল বিনয় কুমারের। ২০১২ ও ২০১৩ আসর মিলিয়ে টানা ১৯ ম্যাচে উইকেট নিয়েছিলেন এই ভারতীয় পেসার। ২০১৫-১৭ পর্যন্ত টানা ১৫ ম্যাচে উইকেট পান শ্রীলঙ্কার লেজেন্ড লাসিথ মালিঙ্গাও ।

বন্ধ করুন