বাংলা নিউজ > ময়দান > IPL 22: পরিসংখ্যানের বিচারে ভারতীয় পেসারদের মধ্যে সেরা বোলিং ফিগার বুমরাহর
জসপ্রীত বুমরাহ (Mumbai Indians Twitter)

IPL 22: পরিসংখ্যানের বিচারে ভারতীয় পেসারদের মধ্যে সেরা বোলিং ফিগার বুমরাহর

  • সমস্ত সমালোচনার জবাব দেওয়ার পাশাপাশি কেকেআর ব্যাটারদের নাস্তানাবুদ করে ছাড়লেন তিনি। কেকেআরের ইনিংসের শেষ দিকে তো আবার এক ওভারে নিয়ে বসলেন তিন তিনটি উইকেট।

শুভব্রত মুখার্জি: চলতি আইপিএলে খুব একটা ভালো ফর্মে নেই ভারতীয় সিনিয়র দলের প্রিমিয়র পেসার জসপ্রীত বুমরাহ। সোমবারের ম্যাচের আগে পর্যন্ত ১০ ম্যাচ খেলে তার সংগ্রহ ছিল ৫টি উইকেট। তবে সোমবার কেকেআরের বিরুদ্ধে বদলে দিলেন সমস্ত সমীকরণ। কিপ্টে বোলিং করার পাশাপাশি নিলেন ৫টি উইকেটও। আর তার এই পারফরম্যান্সের মধ্যে দিয়েই আইপিএলের ইতিহাসে ভারতীয় পেসারদের মধ্যে সেরা পারফরম্যান্স করলেন বুমরাহ।

প্রসঙ্গত বিগত ৭টি মরশুমে গড়ে ১৫টি করে উইকেট নিয়েছেন বুমরাহ। এই মরশুমে তিনি দুই অঙ্কের ঘরে পৌঁছতে পারবেন কিনা তা নিয়েই ছিল জল্পনা। তবে সেই সমস্ত জল্পনা একেবারে ফুৎকারে উড়িয়ে দিলেন কেকেআরের বিরুদ্ধে। সমস্ত সমালোচনার জবাব দেওয়ার পাশাপাশি কেকেআর ব্যাটারদের নাস্তানাবুদ করে ছাড়লেন তিনি। কেকেআরের ইনিংসের শেষ দিকে তো আবার এক ওভারে নিয়ে বসলেন তিন তিনটি উইকেট।

নীতিশ রানা, আন্দ্রে রাসেল, শেল্ডন জ্যাকসন, প্যাট কামিন্স, সুনীল‌ নারিন সকলকেই উইকেট শিকার করলেন চলতি ম্যাচে। চার ওভার বল করে মাত্র ১০ রান দিয়ে তুলে নিলেন ৫ টি উইকেট। ১ টি মেডেন ওভারও রয়েছে তার ঝুলিতে। কেকেআরের ইনিংসের শেষ অর্থাৎ ২০ তম ওভারে দিলেন মাত্র ১ রান। আসুন একনজরে দেখে নেওয়া যাক আইপিএলের ইতিহাসে ভারতীয় পেসারদের শ্রেষ্ঠ পারফরম্যান্সের পরিসংখ্যান:

১) ২০২২ বনাম কেকেআর, জসপ্রীত বুমরাহ ১০/৫

২) ২০১১ বনাম কোচি টাস্কার্স, ইশান্ত শর্মা ১২/৫

৩) ২০১৮ বনাম সানরাইজার্স হায়দরাবাদ, অঙ্কিত রাজপুত ১৪/৫

৪) ২০১৭ বনাম পঞ্জাব কিংস, ভুবনেশ্বর কুমার ১৯/৫

বন্ধ করুন