বাংলা নিউজ > ময়দান > আইপিএল-2023 > IPL 2023- এক মাসের মধ্যেই রিটেন প্লেয়ারের তালিকা দিতে হবে দলদের, নেই কোনও উর্ধ্বসীমা

IPL 2023- এক মাসের মধ্যেই রিটেন প্লেয়ারের তালিকা দিতে হবে দলদের, নেই কোনও উর্ধ্বসীমা

আইপিএল ট্রফি প্রস্তুতি শুরু হয়ে গেল

আগামী বছরের নিলামের প্রক্রিয়া শুরু হয়ে গেল। আইপিএল-এর ১০টি দলকে তাদের রিটেন প্লেয়ারদের (ধরে রাখা খেলোয়াড়দের) তালিকা ১৫ নভেম্বরের মধ্যে জমা দিতে বলা হয়েছে। নিলামের জন্য কোন সঠিক তারিখ দেওয়া হয়নি তবে এটি ডিসেম্বরের তৃতীয় সপ্তাহে অনুষ্ঠিত হবে বলে আশা করা হচ্ছে। 

আগামী বছরের নিলামের প্রক্রিয়া শুরু হয়ে গেল। আইপিএল-এর ১০টি দলকে তাদের রিটেন প্লেয়ারদের (ধরে রাখা খেলোয়াড়দের) তালিকা ১৫ নভেম্বরের মধ্যে জমা দিতে বলা হয়েছে। নিলামের জন্য কোন সঠিক তারিখ দেওয়া হয়নি তবে এটি ডিসেম্বরের তৃতীয় সপ্তাহে অনুষ্ঠিত হবে বলে আশা করা হচ্ছে। গত বছর মেগা নিলামে প্রতিযোগিতায় নতুন দুটি দল যুক্ত হয়েছিল। এবারের নিলাম আরও সহজ হবে। গত বছর প্রতিটি দল সর্বোচ্চ চারজন খেলোয়াড় ধরে রাখার জন্য সীমাবদ্ধ ছিল এবার অবশ্য তেমন কোনও সীমা থাকবে না। গত বছর, দলগুলি ৯৫ কোটি টাকা ব্যয় করেছিল এবং এবার তাদের অবশিষ্ট পরিমাণ ছাড়াও আরও পাঁচ কোটি টাকা থাকবে।

আরও পড়ুন… মহম্মদ শামির ক্লাসের বাধ্য ছাত্র শাহিন শাহ আফ্রিদি! ভাইরাল দুই তারকার ছবি

গত বছরের নিলামের পর, পঞ্জাব কিংসের কাছে সর্বোচ্চ ৩.৪৫ কোটি টাকা বাকি ছিল যেখানে লখনউ সুপার জায়ান্টস তাদের পুরো অর্থ ব্যবহার করেছে। চারবারের বিজয়ী চেন্নাই সুপার কিংসের কাছে ২.৯৫ কোটি এবং রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালোরের কাছে ১.৫৫ কোটি টাকা বাকি ছিল। রাজস্থান রয়্যালস গত বছরের নিলাম থেকে ৯৫ লক্ষ টাকা নিয়ে এই বছরের নিলামে প্রবেশ করবে। এই লড়াই-এ নামার আগে কলকাতা নাইট রাইডার্সের পকেটে এখনও রয়েছে ৪৫ লক্ষ টাকা। ডিফেন্ডিং বিজয়ী গুজরাট টাইটানসের কাছে ১৫ লক্ষ টাকা অবশিষ্ট রয়েছে। এই তালিকায় মুম্বই ইন্ডিয়ান্স, দিল্লি ক্যাপিটালস এবং সানরাইজার্স হায়দরাবাদের কাছে ১০ লক্ষ টাকা রয়েছে।

একদিনের প্রক্রিয়া হওয়া সত্ত্বেও, এই মিনি নিলামগুলি IPL ইতিহাসের সবচেয়ে স্মরণীয় এবং ব্যয়বহুল কেনাকাটার সাক্ষী হয়েছে। ২০২১ সালে দক্ষিণ আফ্রিকার অলরাউন্ডার ক্রিস মরিসকে রাজস্থান ১৬.২৫ কোটি টাকায় তুলে নিয়েছিল, যা ২০১৫ সালের সংক্ষিপ্ত নিলামে যুবরাজ সিংকে দিল্লির অর্থের চেয়ে ২.৫ মিলিয়ন বেশি ছিল। এ ধরনের নিলামে বিদেশি খেলোয়াড়দের ব্যাপক চাহিদা দেখা গেছে। কলকাতা ২০২০ সালে প্যাট কামিন্সের জন্য ১৫.৫০ কোটি দিয়েছিল এবং ২০১৭ সালে রাইজিং পুনে সুপারজায়ান্টস ১৪.৫০ কোটিতে বেন স্টোকস কিনেছিল।

আরও পড়ুন… ‘বিশ্বকাপ শুরুর আগে বাবরকে বলেছিলাম.’ রোহিতকে আউট করার টোটকা দিয়েছিলেন রমিজ রাজা!

স্টোকস, স্যাম কুরান এবং অস্ট্রেলিয়ান অলরাউন্ডার ক্যামেরন গ্রিন নিলামের জন্য তার নাম এগিয়ে রাখলে নিলামের সবচেয়ে বড় নাম হতে পারে। যাইহোক, অনেক দলকে তাদের বিদ্যমান দল থেকে কিছু বড় নাম ছেড়ে দিতে হবে এই ধরনের খেলোয়াড়দের জন্য লড়াই করার জন্য। পঞ্জাব, দিল্লি এবং লখনউ গত নিলামে মাত্র সাতজন বিদেশীকে কিনেছিল এবং তারা অষ্টম বিদেশী কোটা স্থান পূরণ করতেও ইচ্ছুক হতে পারে।

গত বছর ইনজুরির কারণে নিলামে কেনা খেলোয়াড়দের বদলে ফেলেছিল ছয়টি দল। এই দলগুলোর কাছে যে কোনও একটি বা উভয়কেই ধরে রাখার বিকল্প থাকবে। খেলোয়াড়রা হলেন: ম্যাথিশ পাথিরানা (চেন্নাইয়ে অ্যাডাম মিলনের স্থলাভিষিক্ত), ট্রিস্টান স্টাবস (মুম্বই, টিমাল মিলস), করবিন বোশ (রাজস্থান, নাথান কুল্টার-নাইল), অ্যান্ড্রু টাই (লখনউ, মার্ক উড), অ্যারন ফিঞ্চ (কলকাতা, অ্যালেক্স হেলস) ) এবং রহমানুল্লাহ গুরবাজ (টাইটানস, জেসন রয়)।

রোহিতদের প্রস্তুতির রোজনামচা, পাল্লা ভারি কোন দলের, ক্রিকেট বিশ্বকাপের বিস্তারিত কভারেজ, সঙ্গে প্রতিটি ম্যাচের লাইভ স্কোরকার্ড । দুই প্রধানের টাটকা খবর, ছেত্রীরা কী করল, মেসি থেকে মোরিনহো, ফুটবলের সব আপডেট পড়ুন এখানে।

ময়দান খবর

Latest News

অস্বাস্থ্যকরভাবে তৈরি হচ্ছে ল্যাংচা, শক্তিগড়ের একাধিক দোকানের বিরুদ্ধে পদক্ষেপ কম্পিউটার খুললেই আসছে নীল স্ক্রিন? হচ্ছে বন্ধ? বিশ্বজুড়ে সমস্যা! কখন ঠিক হবে? মা - বাবা গিয়েছিলেন কাজে, ফাঁকা বাড়িতে ৮ম শ্রেণির ছাত্রীর সঙ্গে ঘটল ভয়ঙ্কর ঘটনা তামিলনাড়ুর উপমুখ্যমন্ত্রী হতে পারেন স্ট্যালিন পুত্র উদয়নিধি! জোর গুঞ্জন রাজ্যে পর্যটকদের তাড়িয়ে দিচ্ছে বার্সেলোনা! ক্ষুব্ধ স্থানীয়দের এমন পদক্ষেপের কারণ কী ফের সালিশি সভায় নির্যাতন, পঞ্চায়েত প্রধানের স্বামীর সামনে ৪ ভাইকে পেটানোর অভিযোগ হার্দিক নয় সূর্যকে বিশ্বাস করি, প্লেয়ারদের কথাতেই ক্যাপ্টেন হলেন SKY ইস্টবেঙ্গলকে হারাতেই মোহনবাগানে এলাম, হুংকার স্টুয়ার্টের, তবে চিন্তা ফর্ম নিয়ে নিজের স্ত্রী ভেবে জনসমক্ষে অন্য মহিলাকে চুম্বন করতে গেলেন বাইডেন! ভাইরাল ভিডিয়ো সোনাক্ষীকে বিয়ের প্রস্তাব নিয়ে শত্রুঘ্নর কাছে, কী শুনেছিলেন জাহির শ্বশুরের থেকে

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.