বাংলা নিউজ > ময়দান > নির্বাসন মুক্ত হয়ে এ বার নতুন ভূমিকায় দেখা যাবে জয়সূর্যকে
সনৎ জয়সূর্য।
সনৎ জয়সূর্য।

নির্বাসন মুক্ত হয়ে এ বার নতুন ভূমিকায় দেখা যাবে জয়সূর্যকে

  • ক্রিকেটে দুর্নীতির অভিযোগে দু'বছরের জন্য জয়সূর্যকে নির্বাসিত করা হয়েছিল। সেই নির্বাসনের শাস্তি কাটানোর পরেই আবার ক্রিকেটের মঞ্চে নতুন ভূমিকায় ফিরতে চলেছেন তিনি। তিলকরত্নে দিলসন নাকি তাঁকে কোচ হিসেবে যোগ দেওয়ার জন্য উৎসাহিত করেছেন বলে জানা গিয়েছে।

লজ্জার অধ্যায় পেরিয়ে ফের ক্রিকেটে ফিরতে চলেছেন শ্রীলঙ্কার তারকা ব্যাটসম্যান সনৎ জয়সূর্য। ২২ গজে ফিরলেও একেবারে অন্য ভূমিকায় দেখা যাবে তাঁকে। অস্ট্রেলিয়ার ক্লাব মালগ্রেভের কোচ হিসেবে এক বছরের জন্য সই করেছেন জয়সূর্য।

জয়সূর্য তাঁর ২২ বছরের লম্বা ক্রিকেটার জীবনে ১১০টি টেস্ট খেলে ফেলেছেন। এ ছাড়াও একদিনের ক্রিকেট ম্যাচ খেলেছেন ৪৪৫টি। এবং ক্রিকেটার হিসেবে সাফল্যের শিখরে উঠেছিলেন জয়সূর্য। কিন্তু ক্রিকেটে দুর্নীতির অভিযোগে দু'বছরের জন্য তাঁকে নির্বাসিত করা হয়েছিল। সেই নির্বাসনের শাস্তি কাটানোর পরেই আবার ক্রিকেটের মঞ্চে নতুন ভূমিকায় ফিরতে চলেছেন জয়সূর্য। তিলকরত্নে দিলসন নাকি তাঁকে কোচ হিসেবে যোগ দেওয়ার জন্য উৎসাহিত করেছেন বলে জানা গিয়েছে।

মেলবোর্নের ক্লাব মালগ্রেভের প্রেসিডেন্টি মালিন পুল্লেনায়েগম বলেছেন, ‘দিলসনই আমাদের জন্য রাস্তাটা খুলে দিয়েছিলেন। এবং এটা আমাদের জন্য খুব ভাল একটা সুযোগ। আমরা এই বিষয়টা নিয়ে এগিয়েছিলাম। আর আমাদের সঙ্গে (জয়সূর্যর) এখন চুক্তি হয়ে গিয়েছে।’ এর সঙ্গেই তিনি যোগ করেছেন, ‘আমার মনে হয়, আমাদের তরুণ ক্রিকেটারদের জন্য এটা খুব ভাল একটা সুযোগ। ওরা জানতে পারবে আন্তর্জাতিক ক্রিকেটের মানটা ঠিক কী রকম হয়!’

আসলে জয়সূর্য নিজে সরাসরি দুর্নীতির সঙ্গে যুক্ত ছিলেন না বলেই জানা গিয়েছিল। কিন্তু আইসিসি-র দুর্নীতি দমন শাখারর অভিযোগ, তিনি তাদের সাহায্য করেননি। দুর্নীতির সঙ্গে জড়িত ক্রিকেটারদের আড়াল করার চেষ্টা করেছিলেন জয়সূর্য। এই অভিযোগে তাঁকে নির্বাসিত করা হয়েছিল। ২০১৮ সালের ১৫ অক্টোবর থেকে সেই নির্বাসনের শাস্তির মেয়াদ শুরু হয়েছিল।

বন্ধ করুন