বাংলা নিউজ > ময়দান > খোয়াজার আত্মত্যাগ! অ্যাশেজের আগে এমন সিদ্ধান্ত নিয়ে ক্রিকেট বিশ্বের মন জিতলেন অজি ক্রিকেটার

খোয়াজার আত্মত্যাগ! অ্যাশেজের আগে এমন সিদ্ধান্ত নিয়ে ক্রিকেট বিশ্বের মন জিতলেন অজি ক্রিকেটার

বড় মনের পরিচয় দিলেন উসমান খোয়াজা (ছবি:গেটি ইমেজ)

বড় মনের পরিচয় দিলেন উসমান খোয়াজা। যারফলে তিনি ক্রিকেট বিশ্বের মন জয় করলেন। আসন্ন অ্যাশেজের জন্য দলে কে জায়গা পাবেন? দলে ঢোকার জন্য খোয়াজার সঙ্গে লড়াই চলছে ট্রাভিস হেডের।

ক্রিকেট অস্ট্রেলিয়ার একদিকে যখন যৌন কেলেঙ্কারির বিতর্ক সঙ্গে অধিনায়কত্ব থেকে পদত্যাগের মতো ঘটনা ঘটছে, অন্যদিকে অস্ট্রেলিয়া ক্রিকেটে তখন স্বার্থত্যাগের ছবি দেখছে বিশ্ব ক্রিকেট। বড় মনের পরিচয় দিলেন উসমান খোয়াজা। যারফলে তিনি ক্রিকেট বিশ্বের মন জয় করলেন। আসন্ন অ্যাশেজের জন্য দলে কে জায়গা পাবেন? দলে ঢোকার জন্য খোয়াজার সঙ্গে লড়াই চলছে ট্রাভিস হেডের। 

অস্ট্রেলিয়ার ঘরোয়া ক্রিকেট শেফিল্ড শিল্ডে খোয়াজার কুইন্সল্যান্ডের সঙ্গে খেলা ছিল সাউথ অস্ট্রেলিয়ার ট্রাভিস হেডের। প্রথম ইনিংসে ১৯৭ রানে পিছিয়ে ছিল সাউথ অস্ট্রেলিয়া। এমন সময় কুইন্সল্যান্ডের অধিনায়ক খোয়াজার সামনে সাউথ অস্ট্রেলিয়াকে ফলো-অন না করানোর মুহূর্ত আসে। যদি খোয়াজা ফলো অন না করিয়ে নিজে ব্যাট করতেন তাহলে নির্বাচকরা তাকেই দেখতেন এবং ট্রাভিস হেডের দলে ঢোকার জায়গা থাকত না। কারণ হেডের নির্বাচকদের নজরে আসার সুযোগ থাকতনা। কিন্তু সেটা করেননি খোয়াজা। অ্যাশেজের দল নির্বাচনের আগে রান করে নির্বাচকদের নজরে পড়ার সুযোগ পেয়েও হেডকে ব্যাট করানোর জন্য তিনি সাউথ অস্ট্রেলিয়াকে ফলো-অন করতে পাঠান।

খোয়াজাকে টপকে জাতীয় দলে ঢোকার ক্ষেত্রে বিপক্ষ অধিনায়ক হেডকে সুযোগ করে দেন। সেই সুযোগ পুরোপুরি কাজ লাগিয়ে দুর্দান্ত শতরান করেন হেড। ম্যাচের পরিস্থিতির নিরিখে খোয়াজার সিদ্ধান্তই হয়ত সঠিক ছিল। খোয়াজাদের জিততে অবশ্য অসুবিধে হয়নি। কুইন্সল্যান্ড ৮ উইকেটে হারিয়ে দেয় সাউথ অস্ট্রেলিয়াকে। গুরিন্দার সান্ধু ৬ উইকেট নেন। কিন্তু জাতীয় দলে ঢোকার ক্ষেত্রে বড় ধাক্কা খেলেন খোয়াজা। অস্ট্রেলিয়ার ব্যাটিং লাইন-আপে পাঁচ নম্বর জায়গার জন্য এখন হেডের দিকেই পাল্লা ভারী।

রোহিতদের প্রস্তুতির রোজনামচা, পাল্লা ভারি কোন দলের, ক্রিকেট বিশ্বকাপের বিস্তারিত কভারেজ, সঙ্গে প্রতিটি ম্যাচের লাইভ স্কোরকার্ড । দুই প্রধানের টাটকা খবর, ছেত্রীরা কী করল, মেসি থেকে মোরিনহো, ফুটবলের সব আপডেট পড়ুন এখানে।

ময়দান খবর

Latest News

নতুন গীতা এলএলবি হচ্ছেন শ্রীতমা, স্বস্তিকের জায়গা নিতে চলেছেন এই হ্যান্ডসাম ডোনাল্ড ট্রাম্পের ফেসবুক, ইনস্টাগ্রাম থেকে লাগাম তুলে নিল মেটা, আর নজরদারি নয়… SL সিরিজের দল নির্বাচনের জন্য আগরকারের সঙ্গে বৈঠক করবেন গম্ভীর,কেমন হবে নয়া টিম? সূর্যের চন্দ্রের রাশিতে গমন, ৩ রাশির খুলবে ভাগ্যের রাস্তা, পৌঁছবে উন্নতির শিখরে সোনা-রূপোর শাড়িতে আলিয়া, শিখ সাম্রাজ্যের আমলের গয়নায় দীপিকা… কে নজর কাড়লেন বেশি দেওরের বিয়েতে নিজের বিয়ের লেহেঙ্গাতেই সাজলেন বৌদি শ্লোকা, কুড়োলেন প্রশংসা বাকি বচ্চন পরিবারের সঙ্গে এক ফ্রেমে আসেননি, কিন্তু রেখার সঙ্গে চলে এলেন ঐশ্বর্য বদ্রীনাথেও পরাজিত বিজেপি, ফিকে হল গেরুয়া, উপনির্বাচনে বিরাট জয় পেল কংগ্রেস সরকারি ব্যাঙ্কে বেসকারিকরণের পথ আরও প্রশস্ত হবে বাজেটে? আসতে পারে নয়া সংশোধনী বরযাত্রীদের সঙ্গে ক্যাটরিনার গানে নিককে নাচালেন প্রিয়াঙ্কা

T20 WC 2024

ক্রিকেটে অত ফিটনেস লাগে না, মত সাইনার, শুনতে হল ‘১৫০ কিমি বল খেলা এতই সহজ?’ T20 WC 2024-এ রোহিত শর্মার কাছে মার খাওয়া নিয়ে মুখ খুললেন মিচেল স্টার্ক ওরা কেন কম টাকা পাবে- সাপোর্ট স্টাফদের জন্য প্রশ্ন তুলে বোনাস নিতে চাননি রোহিত T20 WC 2024: প্রকাশ্যে অজিদের অন্তর্দ্বন্দ্ব, একাদশে সুযোগ না পাওয়ায় সরব স্টার্ক পা কি দড়িতে লেগেছিল? ডেভিড মিলারের ক্যাচ নিয়ে অবশেষে মুখ খুললেন সূর্যকুমার যাদব ভিডিয়ো: আমি ভুল করেছিলাম… হরভজনের সঙ্গে আড়ালে কী কথা হচ্ছিল? মুখ খুললেন কামরান কিছুতেই ছবি তুলবেন না রোহিত, জোর করে টেনে নিয়ে গেলেন বিরাট, সামনে এল নয়া ভিডিয়ো T20 WC-এ পাকিস্তানের ব্যর্থতার জের,চাকরি হারালেন নির্বাচক কমিটির ২ সদস্য-রিপোর্ট টিম ইন্ডিয়ার সাফল্যের জন্য রাহুল দ্রাবিড়কে কৃতিত্ব দিলেন BCCI সচিব জয় শাহ ট্রাফিকে ফেঁসে গিয়ে পায়ে হেঁটেই স্টেডিয়ামে পৌঁছান উপস্থাপক গৌরব কাপুর

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.