বাংলা নিউজ > ময়দান > বিরল সংযোগ, একই রাতে তিনটে হ্যাটট্রিকের সাক্ষী থাকল ইংল্যান্ডের T20 Blast
ইয়র্কশায়ারের জার্সি গায়ে লকি ফার্গুসন। ছবি- টুইটার।
ইয়র্কশায়ারের জার্সি গায়ে লকি ফার্গুসন। ছবি- টুইটার।

বিরল সংযোগ, একই রাতে তিনটে হ্যাটট্রিকের সাক্ষী থাকল ইংল্যান্ডের T20 Blast

  • লকি ফার্গুসান, অ্যাডাম মিলনে এবং ব্লেক কালান, তিন জনেই হ্যাটট্রিক নেন।

বল হাতে হ্যাটট্রিক করা ক্রিকেটের সবচেয়ে কঠিনতম কাজের মধ্যে একটি। তবে একটি, দু'টি নয়, একই রাতে তিন-তিনটি হ্যাটট্রিকের দেখা মিলল। এই বিরল সংযোগের সাক্ষী থাকল ইংল্যান্ডের ঘরোয়া বিশ ওভারের টুর্নামেন্ট টি-টোয়েন্টি ব্লাস্ট।

কলকাতা নাইট রাইডার্স তারকা লকি ফার্গুসান, তাঁর স্বদেশীয় এবং মুম্বই ইন্ডিয়ান্স ফাস্ট বোলার অ্যাডাম মিলনে এবং ব্লেক কালান এই নজিরের সৃষ্টি করলেন। মিডলসেক্সের হয়ে সামারসেটের বিরুদ্ধে কালান হ্যাটট্রিক করেন। চার উইকেট নিয়ে দুরন্ত বোলিং করলেও ম্যাচ হারতে হয় তাঁর দলকে।

তবে ইয়র্কশায়ারের হয়ে চিরপ্রতিদ্বন্দ্বী ল্যাঙ্কাশায়ারের বিরুদ্ধে ম্যাচের শেষ ওভারে হ্যাটট্রিক নিয়ে দলকে ৯ রানে জয় এনে দিতে গুরুত্বপূর্ণ ভূমিকা নেন লকি। এই জয়ের ফলে ব্লাস্টের উত্তর গ্রুপে দ্বিতীয় স্থানে নিজেদের জায়গা ধরে রাখল ইয়র্কশায়ার।

ফার্গুসনের স্বদেশী অ্যাডাম মিলনেও কেন্টের হয়ে এদিন পরপর তিনটি উইকেট তুলে নেন। বাকি দুই বোলারের মতো তাঁরও প্রাপ্ত উইকেট সংখ্যা চার। অতীতে একইদিনে আইপিএলের ইতিহাসে স্যামুয়েল বদ্রি এবং অ্যান্ড্রু টাইয়ের তিন বলে তিনটি উইকেট নেওয়ার নজির রয়েছে। তবে কোনও টু্র্নামেন্ট তো দূর, কোনদিন গোটা বিশ্বে উচ্চস্তরের ক্রিকেটে এমন একই রাতে তিনটি হ্যাটট্রিকের নজির দেখা গিয়েছে কিনা সন্দেহ। 

বন্ধ করুন