বাংলা নিউজ > ময়দান > T20 কেরিয়ারের প্রথম সেঞ্চুরি, কোয়ালিফায়ারে ঝড় তুলে জাফনাকে LPL-এর ফাইনালে তুললেন আবিষ্কা
আবিষ্কার শতরান। ছবি- এলপিএল।

T20 কেরিয়ারের প্রথম সেঞ্চুরি, কোয়ালিফায়ারে ঝড় তুলে জাফনাকে LPL-এর ফাইনালে তুললেন আবিষ্কা

  • খেতাবি লড়াইয়ে গল গ্ল্যাডিয়েটর্সের মুখোমুখি হবে জাফনা কিংস।

প্রথম কোয়ালিফায়ারে হারের ধাক্কা সামলে ঘুরে দাঁড়াল জাফনা কিংস। দ্বিতীয় কোয়ালিফায়ারে ডাম্বুলা জায়ান্টসকে হারিয়ে চলতি লঙ্কা প্রিমিয়র লিগের খেতাবি লড়াইয়ে জায়গা করে নিল থিসারা পেরেরার দল। সৌজন্যে, আবিষ্কা ফার্নান্ডোর ঝোড়ো শতরান ও রহমানুল্লাহ গুরবাজের আগ্রাসী হাফ-সেঞ্চুরি।

দ্বিতীয় কোয়ালিফায়ারে টস হেরে শুরুতে ব্যাট করতে নামে জাফনা কিংস। তারা নির্ধারিত ২০ ওভারে ৪ উইকেটের বিনিময়ে ২১০ রানের বিশাল ইনিংস গড়ে তোলে। চলতি টুর্নামেন্টে এটিই সর্বোচ্চ দলগত ইনিংস।

আবিষ্কা ওপেন করতে নেমে ১০টি চার ও ৪টি ছক্কার সাহায্যে ৬৪ বলে ১০০ রান করে আউট হন। টি-২০ কেরিয়ারে এটিই তাঁর প্রথম শতরান। অপর ওপেনার রহমানুল্লাহ করেন ৪০ বলে ৭০ রান। তিনি ৫টি চার ও ৪টি ছক্কা মারেন। এছাড়া টম কোহলার-ক্যাডমোর ১৫ রান করে আউট হন। ১১ রানে অপরাজিত থাকেন ক্যাপ্টেন থিসারা পেরেরা। ৬ রান করে সাজঘরে ফেরেন শোয়েব মালিক।

জবাবে ব্যাট করতে নেমে ডাম্বুলা ২০ ওভারে ৯ উইকেটের বিনিময়ে ১৮৭ রান তোলে। হাই-স্কোরিং ম্যাচে ২৩ রানের ব্যবধানে জয় তুলে নিয়ে ফাইনালের টিকিট নিশ্চিত করে জাফনা। ডাম্বুলার হয়ে ১০টি চার ও ২টি ছক্কার সাহায্যে ৪৭ বলে ৭৫ রানের ঝোড়ো ইনিংস খেলে অপরাজিত থাকেন চামিকা করুণারত্নে। এছাড়া ফিল সল্ট ২২ ও নাজিবুল্লাহ জাদরান ২১ রান করেন।

জয়ডেন সিলস ২৪ রানে ৩টি উইকেট নেন। হাসারাঙ্গা নিয়েছেন ৩২ রানে ১টি উইকেট। ম্যাচের সেরা হয়েছেন আবিষ্কা। ফাইনালে জাফনা কিংস মাঠে নামবে গল গ্ল্যাডিয়েটর্সের বিরুদ্ধে, যাদের কাছে প্রথম কোয়ালিফায়ারে হারতে হয়েছিল তাদের।

বন্ধ করুন